চ্যাম্পিয়ন্স লিগে রিয়াল-বার্সার প্রতিপক্ষ আয়াক্স-লিওঁ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সালাহ-রোনালদো-মেসি। ছবি: সংগৃহীত

হয়ে গেলো উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ড্র। ঠিক হয়ে গেল কে খেলবে কার বিপরীতে। ড্র অনুযায়ী টানা তিনবারের চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদ মুখোমুখি হবে ডাচ ক্লাব আয়াক্সের। আর বার্সেলোনা লড়বে ফ্রান্সের ক্লাব লিওঁর বিপক্ষে।

সোমবার (১৭ নভেম্বর) সুইজারল্যান্ডের নিওঁতে চ্যাম্পিয়ন্স লিগের দ্বিতীয় রাউন্ডের ড্র অনুষ্ঠিত হয়। ইতিহাসে প্রথম দল হিসেবে টানা তিনবার শিরোপা তুলে ধরা রিয়াল ৪ জয়ে ১২ পয়েন্ট নিয়ে আছে 'জি' গ্রুপের শীর্ষে। শেষ ষোলোতে তাদের প্রতিপক্ষ আয়াক্স আছে ‘ই’ গ্রুপের দ্বিতীয় নম্বরে। তিন জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট ১২।

রিয়ালের চির প্রতিদ্বন্দ্বী বার্সেলোনা অপরাজিত থেকে গ্রুপ পর্ব থেকে শেষ ষোলোতে পৌঁছায়। চার জয় ও দুই ড্রয়ে ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন তারা। তাদের প্রতিপক্ষ লিওঁ ‘এফ’ গ্রুপের রানার্সআপ। ছয় ম্যাচে তাদের জয় পায় মাত্র একটিতে, আর ড্র আছে পাঁচটি।

গেলো আসরের রানার্সআপ ‘সি’ গ্রুপে থাকা ইংলিশ ক্লাব লিভারপুলের প্রতিপক্ষ পাঁচবারের চ্যাম্পিয়ন জার্মানির বায়ার্ন মিউনিখ। গ্রুপ পর্বে সবেচেয়ে বেশি গোল করা ফরাসি চ্যাম্পিয়ন পিএসজি শেষ ষোলোর প্রতিপক্ষ ‘এইচ’ গ্রুপের রানার্সআপ ম্যানচেস্টার ইউনাইটেড।

এছাড়া, কঠিন প্রতিপক্ষের মুখোমুখি হতে হবে দুবারের শিরোপাধারী জুভেন্টাস্কেও। ‘এইচ’ গ্রুপের সেরা ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাস খেলবে ‘এ’ গ্রুপের রানার্সআপ স্পেনের আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে। চার জয় ও এক ড্রয়ে ১৩ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের সেরা হওয়া জার্মার ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডের শেষ ষোলোর প্রতিপক্ষ ‘বি’ গ্রুপের রানার্সআপ ইংল্যান্ডের টটেনহ্যাম হটস্পার।

‘এফ’ গ্রুপের সেরা ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ ‘ডি’ গ্রুপের রানার্সআপ শালকে। ‘ডি’ গ্রুপের সেরা পোর্তোর বিপরীতে আছে ‘জি’ গ্রুপের রানার্সআপ রোমা।

১২-১৩ ও ১৯-২০ ফেব্রুয়ারি হবে শেষ ষোলোয় প্রথম লেগের ম্যাচগুলো। ফিরতি লেগ সলগুলো মুখোমুখি হবে মার্চের ৫-৬ ও ১২-১৩ তারিখে। 

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
লক্ষ্মীপুরে ৩০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, আটক ১
গাইবান্ধায় ৪১৫ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
ছাগলনাইয়ায় মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ, ইয়াবা উদ্ধার
বাজার করে বাড়ি ফেরার পথে দোকান কর্মচারী খুন
জারের ঠ্যালায় ঘুম ধরে না বাহে
দেশে কেউ দরিদ্র থাকবে না: স্পিকার
মরদেহের গলায় চিরকুট ‘আমি ধর্ষণ মামলার মূল হোতা’
হোসেনপুরে ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক
‘কোচিং সেন্টার বন্ধ নয়, ঢেলে সাজানো হবে’
মহিউদ্দিন সোহেলের হত্যাকারীর শাস্তির দাবিতে স্মারকলিপি