‘কেনো ভালো ব্যাট করেনি সেটা অন্যদের কাছে জিজ্ঞেস করুন’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান। ফাইল ছবি: শোয়েব মিথুন

টস জয়। প্রাপ্য বলতে বাংলাদেশের ওটুকুই। তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথমটির বাকি পুরোটা সময়ই বাংলাদেশের জন্য দুঃসংবাদের থেকে কম নয়। পুরো ম্যাচেই অচেনা থেকে শেষ পর্যন্ত ৮ উইকেটের হার।

পুরো সফরের মতোই সোমবারের (১৭ ডিসেম্বর) ম্যাচেও রানের ফুলকি ছুটিয়েছেন সাইই হোপ। তুলে নেন ক্যারিয়ারের প্রথম টি-টোয়েন্টি হাফসেঞ্চুরি। মাত্র ১৬ বলে পান ফিফটির দেখা। পরে ২৩ বলে ৩টি চার ও ৬টি বিশাল ছক্কায় ৫৫ করেন। তবে বাংলাদেশের বোলার বা ব্যাটসম্যান কোনো পক্ষই কিছুই করে দেখাতে পারেননি একমাত্র অধিনায়ক সাকিব আল হাসান ছাড়া।

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ রান আসে সাকিবের ব্যাট থেকে। ৪৩ বলে ৬১ রানের ইনিংস খেলেন তিনি। বাকিদের মধ্যে কেবল দুজন পার হতে পেরেছেন ১০এর ঘর। দলের এমন ভেঙে পড়া অবস্থায় অধিনায়কের কিছুটা খেপে যাওয়া স্বাভাবিক। তেমনটাই প্রকাশ পেলো সাকিবের কন্ঠেও।

ম্যাচ শেষে পুরস্কার বিতরণী মঞ্চে সাকিব বলেন, ‘একমাত্র টস ছাড়া আজ সব কিছুই ভুল ছিল। আমরা ভালো ব্যাট করিনি, ভালো বল করিনি। কমপক্ষে ১৭৫ রান করলেও টিকে থাকার লড়াই করা যেতো। কেনো ভালো ব্যাট করেনি সেটা অন্যদের কাছে জিজ্ঞেস করুন। আমি সবার হয়ে জবাব দিতে পারবো না। আমি শুধু বলতে পারি, আজ কিছুই ঠিক মতো কাজ করেনি। আমরা যাই করেছি তা কাজ করেনি। এই ম্যাচ থেকে অনেক কিছু শেখার আছে।’

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট সাকিব আল হাসান
খুলনা-মোংলা রেলপথের সিংহভাগ কাজ শেষের নির্দেশ
কাঁঠালিয়ায় স্কুলছাত্রের মরদেহ উদ্ধার
পুরুষ ক্রিকেটারদের হারিয়ে গিনেজ বুকে অজি নারী ক্রিকেটার
অগ্নিকাণ্ড নিয়ে বিএনপির মন্তব্য দায়িত্বজ্ঞানহীন
ছুটির দিনে জমজমাট বইমেলা


জার্মানিতে ২ ব্যক্তির গুলিবিদ্ধ মরদেহ
কেমিক্যালে ঠাসা সেই ভবনের বেজমেন্ট!
যশোরে হাতবোমা বিস্ফোরণে যুবক আহত
দাদা সাহেব ফালকে ফিল্ম ফেস্টিভ্যালে ‘গ্রে লাইট’
আলজেরীয় সামরিক এয়ারক্রাফট বিধ্বস্ত, নিহত ২