সেরা হতে নেইমারকে নাটকীয়তা বন্ধ করতে হবে: পেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পেলে ও নেইমার-ছবি: সংগৃহীত

এক বছরের অধিক সময় ধরে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার আলোচনা থেকে সমালোচনারই বেশি জন্ম দিয়েছেন। তিনি যেন খেলোয়াড়ী রণকৌশল ছেড়ে দিন দিন নাটুকে স্বভাবে পরিণত হচ্ছেন। আর এতেই তার ওপর খানিকটা চোটেছেন স্বদেশী কিংবদন্তি পেলে।

নেইমারের মাঠ ও মাঠের বাইরের এমন আচরণে সতর্ক করে পেলে জানিয়েছে, এতে তরুণ এ তারকা নিজেকে হারিয়ে ফেলছেন। এছাড়া বিশ্ব ফুটবলে নিজেকে সেরা প্রমাণ করতেও ব্যর্থ হচ্ছেন।

ব্রাজিল দলের পাশাপাশি দু’জনেই দেশের শীর্ষ ক্লাব সান্তোসের হয়ে খেলেছেন। ক্লাবটির হয়ে দু’জন সফলও হয়েছেন। যেখানে পেলে ছয়বার ব্রাজিলিয়ান টাইটেল ও দু’বার কোপা লিবার্তাদোসের জিতেছেন। আর ২০১১ সালে সান্তোস নেইমারের কল্যাণেই এই শিরোপা ঘরে তোলে।

পেলে অবশ্য নেইমারকে বিশ্বের সেরাদের একজন হিসেবেই মূল্যায়ন করেন। তবে বিশ্বাস করেন তাকে খেলায় আরও মনোযোগী হতে হবে ও নাটুকে স্বভাব পরিবর্তন করতে হবে।

এক সাক্ষাৎকারে পেলে বলেন, ‘আমি সবসময় বলেছি নেইমার একজন গ্রেট খেলোয়াড় হবে। তবে সাম্প্রতিক সময়ে কী ঘটছে? সে নিজেকে অন্য পথে পরিচালিত করছে, গোল করে নয় বিভিন্ন অঙ্গভঙ্গির দ্বারা, মাঠে ফাউলের ভান করছে, রেফারির সঙ্গে লাইভে বাকবিতাণ্ডায় জড়িয়ে পড়ছে। এর ফলে তার ইমেজ ক্ষতিগ্রস্ত হচ্ছে।’

সেলেকাওদের হয়ে তিনটি বিশ্বকাপ জয়ী আরও বলেন, ‘আমরা এক সঙ্গে বসে এই ব্যাপারে বহুবার আলোচনা করেছি। সে বিশ্বের সেরা একজন খেলোয়াড়। একজন বাবা সমালোচনা করে না, সে তার সন্তানকে শিক্ষা দেয়। আমি তাকে বলি সে আমাদের সন্তান, কেননা তাকে সান্তোসের ছেলে হিসেবে বিবেচনা করা হয়। আমি তাকে সাহায্য করার জন্য সবকিছু করবো।’

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: নেইমার ফুটবল
লক্ষ্মীপুরে ৩০ লাখ মিটার কারেন্ট জাল জব্দ, আটক ১
গাইবান্ধায় ৪১৫ পিস ইয়াবাসহ মাদক বিক্রেতা আটক
ছাগলনাইয়ায় মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ, ইয়াবা উদ্ধার
বাজার করে বাড়ি ফেরার পথে দোকান কর্মচারী খুন
জারের ঠ্যালায় ঘুম ধরে না বাহে
দেশে কেউ দরিদ্র থাকবে না: স্পিকার
মরদেহের গলায় চিরকুট ‘আমি ধর্ষণ মামলার মূল হোতা’
হোসেনপুরে ইয়াবাসহ মাদকবিক্রেতা আটক
‘কোচিং সেন্টার বন্ধ নয়, ঢেলে সাজানো হবে’
মহিউদ্দিন সোহেলের হত্যাকারীর শাস্তির দাবিতে স্মারকলিপি