php glass

সেরা হতে নেইমারকে নাটকীয়তা বন্ধ করতে হবে: পেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পেলে ও নেইমার-ছবি: সংগৃহীত

walton

এক বছরের অধিক সময় ধরে ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার আলোচনা থেকে সমালোচনারই বেশি জন্ম দিয়েছেন। তিনি যেন খেলোয়াড়ী রণকৌশল ছেড়ে দিন দিন নাটুকে স্বভাবে পরিণত হচ্ছেন। আর এতেই তার ওপর খানিকটা চোটেছেন স্বদেশী কিংবদন্তি পেলে।

নেইমারের মাঠ ও মাঠের বাইরের এমন আচরণে সতর্ক করে পেলে জানিয়েছে, এতে তরুণ এ তারকা নিজেকে হারিয়ে ফেলছেন। এছাড়া বিশ্ব ফুটবলে নিজেকে সেরা প্রমাণ করতেও ব্যর্থ হচ্ছেন।

ব্রাজিল দলের পাশাপাশি দু’জনেই দেশের শীর্ষ ক্লাব সান্তোসের হয়ে খেলেছেন। ক্লাবটির হয়ে দু’জন সফলও হয়েছেন। যেখানে পেলে ছয়বার ব্রাজিলিয়ান টাইটেল ও দু’বার কোপা লিবার্তাদোসের জিতেছেন। আর ২০১১ সালে সান্তোস নেইমারের কল্যাণেই এই শিরোপা ঘরে তোলে।

পেলে অবশ্য নেইমারকে বিশ্বের সেরাদের একজন হিসেবেই মূল্যায়ন করেন। তবে বিশ্বাস করেন তাকে খেলায় আরও মনোযোগী হতে হবে ও নাটুকে স্বভাব পরিবর্তন করতে হবে।

এক সাক্ষাৎকারে পেলে বলেন, ‘আমি সবসময় বলেছি নেইমার একজন গ্রেট খেলোয়াড় হবে। তবে সাম্প্রতিক সময়ে কী ঘটছে? সে নিজেকে অন্য পথে পরিচালিত করছে, গোল করে নয় বিভিন্ন অঙ্গভঙ্গির দ্বারা, মাঠে ফাউলের ভান করছে, রেফারির সঙ্গে লাইভে বাকবিতাণ্ডায় জড়িয়ে পড়ছে। এর ফলে তার ইমেজ ক্ষতিগ্রস্ত হচ্ছে।’

সেলেকাওদের হয়ে তিনটি বিশ্বকাপ জয়ী আরও বলেন, ‘আমরা এক সঙ্গে বসে এই ব্যাপারে বহুবার আলোচনা করেছি। সে বিশ্বের সেরা একজন খেলোয়াড়। একজন বাবা সমালোচনা করে না, সে তার সন্তানকে শিক্ষা দেয়। আমি তাকে বলি সে আমাদের সন্তান, কেননা তাকে সান্তোসের ছেলে হিসেবে বিবেচনা করা হয়। আমি তাকে সাহায্য করার জন্য সবকিছু করবো।’

বাংলাদেশ সময়: ১১৩৮ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: নেইমার ফুটবল
ksrm
ময়মনসিংহে ডেঙ্গু আক্রান্ত বৃদ্ধার মৃত্যু
বার কাউন্সিল: এমসিকিউ পরীক্ষার ফরম পূরণে সময় বাড়ল
দেশের অর্থনীতিতে বেক্সিমকোর অবদান অনস্বীকার্য: টিআইবি
সাইফউদ্দিনের পর উইকেট তুলে নিলেন শফিউল
আফগানদের পঞ্চম উইকেট তুলে নিল বাংলাদেশ


১৫ বর্ষে সমকাল, ২৭ সেপ্টেম্বর আনন্দ সম্মিলন
‘মাদকবিক্রেতার বাড়ি চিহ্নিতকরণ একটি সামাজিক আন্দোলন’
বঙ্গবন্ধুর খুনিরা যেখানেই থাকুক, তাদের ধরে আনবোই
কম খরচে মানসম্মত উচ্চশিক্ষা দিচ্ছে ফেনী ইউনিভার্সিটি
কারাগারে মা হলেন নুসরাত হত্যার আসামি মনি