বাশার-পাইলটদের হারিয়ে দিলেন নান্নু-রফিকরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিজয় দিবস প্রীতি ম্যাচ

বিজয় দিবস উপলক্ষে মিরপুরের হোম অব ক্রিকেটে অনুষ্ঠিত হলো বিশেষ প্রীতি ম্যাচ। বাংলাদেশের ক্রীড়াঙ্গনের অবিস্মরণীয় নাম শহীদ আব্দুল হামিল চৌধুরী জুয়েল বীর বিক্রম ও শহীদ মুশতাক আহমেদের নামে আয়োজিত এই ম্যাচকে ঘিরে বসেছিল সাবেক ক্রিকেটারদের মিলনমেলা।

php glass

মিরপুরের শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে রোববার (১৬ ডিসেম্বর) সকাল ১০.মিনিটে আয়োজিত টি-টোয়েন্টি ফরম্যাটের এই ম্যাচে খালেদ মাসুদ পাইলটের নেতৃত্বে খেলা শহীদ জুয়েল একাদশকে ৪ উইকেটে পরাজিত করেছে মিনহাজুল আবেদিন নান্নুর নেতৃত্বে খেলা শহীদ মুশতাক একাদশ।

টসে জিতে শুরুতে ফিল্ডিং বেছে নেন শহীদ মুশতাক একাদশের অধিনায়ক নান্নু। তাদের আমন্ত্রণে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬০ রান সংগ্রহ করে শহীদ জুয়েল একাদশ। ওপেনিং জুটিতেই ৬৮ রান তুলে ফেলেন দলের দুই ওপেনার হান্নান সরকার ও এহসানুল হক সেজান। ব্যক্তিগত ৩২ রান করে শহীদ মুশতাক একাদশের ফয়সাল হোসেনের বলে আউট হন হান্নান। 

শহীদ জুয়েল একাদশের হয়ে সর্বোচ্চ ৩৮ রান করেন অধিনায়ক খালেদ মাসুদ পাইলট। ৫ চার ও ১ ছক্কায় ২৫ বলে নিজের ইনিংস সাজান তিনি। দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ রান আসে এহসানুল হকের ব্যাট থেকে। ৩৩ বলে ২ চার ও ১ ছক্কায় ইনিংসটি শেষ হয় ফয়সালের বলেই। এছাড়া ১৬ বলে ১২ করেন হাবিবুল বাশার আর ৬ বলে ১৪ রান করেন হাসিবুল হোসেন। ১০ রান করে আউট হন নিয়ামুর রশিদ।

শহীদ মোশতাকের হয়ে ৪ ওভারে ২৪ রান খরচে ২ উইকেট তুলে নিয়েছেন জাতীয় দলের সাবেক বাঁহাতি স্পিনার মোহাম্মদ রফিক। ৪ ওভারে ৩০ রান খরচে ২ উইকেট পান ফয়সাল হোসেন আর বাকি উইকেটটি নেন মিজানুর রহমান।

জবাবে ফয়সাল হোসেনের অনবদ্য ফিফটির ইনিংসে ভর করে ১ ওভার বাকি থাকতেই ৪ উইকেটের জয় তুলে নেয় শহীদ মুশতাক একাদশ। ৩৪ বলে ৩ চার ও ১ ছক্কায় ৫১ রান করে অপরাজিত ছিলেন ফয়সাল। দ্বিতীয় সর্বোচ্চ ২৯ রান এসেছে ওপেনার হারুনুর রশিদের ব্যাট থেকে। এছাড়া ২১ বলে ৩ চার ও ১ ছক্কায় ২৭ রান করেছেন মোহাম্মদ রফিক আর মাত্র ১২ বলে ৩ ছক্কার ঝড়ো ব্যাটিংয়ে ২৩ রান করেন অধিনায়ক নান্নু।

বল হাতে শহীদ জুয়েল একাদশের হয়ে ৪ ওভারে ২৫ রান খরচে ২ উইকেট তুলে নিয়েছেন সাবেক বাঁহাতি পেসার মঞ্জুরুল ইসলাম। ২ উইকেট পেয়েছেন হাসিবুল হোসেন আর ১টি করে উইকেট পেয়েছেন এনামুল হক ও এহসানুল হক।

ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন বল-ব্যাটে দুর্দান্ত পারফরম্যান্স দেখানো ফয়সাল হোসেন ডিকেন্স।

বাংলাদেশ সময়: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
সৈয়দপুর-ঢাকা আকাশপথে প্রতিদিন ১৪ ফ্লাইট 
বিএসএমএমইউ’র সঙ্গে টাটা মেমোরিয়ালের চুক্তি
পাথরঘাটায় আওয়ামী লীগ নেতা বহিষ্কার
পেকুয়ার দু’পক্ষের সংঘর্ষে গুলিবিদ্ধ ৩
জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের নতুন ক্যাম্পাসের নকশা উপস্থাপন


বিএসইসির সংবাদ সম্মেলন সোমবার
এবি ব্যাংকের কর্মকর্তাদের প্রশিক্ষণ
উখিয়ায় ৩ ভাইস চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন
‘বঙ্গবন্ধু হত্যার রাতে মার্কিন ও পাক দূতাবাস খোলা ছিল’
রায়গঞ্জে প্রতিপক্ষের হামলায় আহত ৭, আটক ৫