ওয়ানডে র‍্যাংকিংয়ের সেরা পাঁচে মোস্তাফিজ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোস্তাফিজুর রহমান/ফাইল ছবি

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে ওয়ানডে সিরিজে ২-১ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ। আর এই পুরো সিরিজে ভালো বোলিং করেছেন বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। এর ছাপ এবার র‍্যাংকিংয়েও পড়েছে। ওয়ানডে বোলারদের র‍্যাংকিংয়ের সেরা পাঁচে উঠে এসেছেন এই ‘কাটার মাস্টার’।

উইন্ডিজের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ১৬.৩৩ গড়ে আর মাত্র ৪.৩৬ ইকোনমিতে ৫ উইকেট তুলে নিয়েছেন মোস্তাফিজ। র‍্যাংকিংয়ে তিনি ২৮ নম্বর স্থান থেকে এক লাফে ১৯ ধাপ এগিয়ে ক্যারিয়ার সেরা রেটিং পয়েন্ট (৬৯৫) অর্জন করেছেন। 

বোলারদের র‍্যাংকিংয়ে এগিয়েছেন বাংলাদেশের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা ও সাকিব আল হাসানও। ২০০তম ওয়ানডে ম্যাচ খেলার কীর্তি গড়ার সিরিজে তিনিও ৬ উইকেট নিয়েছেন, যা তাকে ১০ ধাপ এগিয়ে ২৩তম স্থানে বসিয়েছে। ১৯ ধাপ এগিয়ে ২৮ নম্বরে উঠে এসেছেন মিরাজ। আর ২৬ নম্বর স্থানে আছেন সাকিব আল হাসান।

তবে সবচেয়ে বড় সুখবরটা পেয়েছেন সাকিব। কারণ, ওয়ানডে র‍্যাংকিংয়ে অলরাউন্ডারদের তালিকায় শীর্ষ স্থানটি এতদিন দখল করে রাখা আফগান অলরাউন্ডার রশিদ খানের সঙ্গে তার রেটিং পয়েন্টের ব্যবধান এখন মাত্র ১। 

এদিকে ব্যাটসম্যানদের তালিকায় ক্যারিয়ার সেরা ৭১২ রেটিং পয়েন্ট নিয়ে ১৬তম স্থানে চলে এসেছেন মুশফিকুর রহিম। সমান পয়েন্ট নিয়ে ১৫তম স্থানে আছেন তামিম ইকবাল। ১০ ধাপ এগিয়ে ৪২তম স্থানে আছেন সৌম্য সরকার আর ৪ ধাপ এগিয়ে ৯৮তম স্থানে আছেন লিটন দাস।

বাংলাদেশ সময়: ১৬৪৫০ ঘণ্টা, ডিসেম্বর ১৬, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মোস্তাফিজুর রহমান
চৌদ্দগ্রামে বাস-ট্রাক সংঘর্ষে নিহত ৬
চট্টগ্রামে আগুনে পুড়ে ৮ জনের মৃত্যু
খাশোগি হত্যায় সব তথ্য এখনো প্রকাশ করেনি তুর্কি
ইউএনওর তৎপরতায় রক্ষা পেলো এক পরিবার
সয়াবিন চাষে বাড়ে জমির উর্বরতা, কমে সারের ব্যবহার


চা বাগানে এখন কুঁড়ির অপেক্ষা
খুলনায় নলকূপে উঠছে না পানি!
ইউরোপীয় আ’লীগের সভাপতি নজরুল, সম্পাদক মুজিব
পেনাল্টি মিস করেও জয়ের নায়ক মেসি
কবিরহাটে ইয়াবাসহ আটক ২