আউট ছিলেন না রোভম্যান!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোভম্যানের আউট নিয়ে মাঠেই বিতর্কে জড়িয়ে পড়েন দ্বাদশ খেলোয়াড় ব্র্যাথওয়েট-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং ইনিংসের ২৬তম ওভারে মেহেদি হাসান মিরাজের একেবারে শেষ বলে মুশফিকুর রহিমের গ্লাভসবন্দি হলেন উইন্ডিজ দলপতি রোভম্যান পাওয়েল। আবেদন হলো। ফিল্ড আম্পায়ার আঙুল তুলে সিদ্ধান্ত দিলেন, আউট। অথচ তখন ৩০ গজের বাইরে বাংলাদেশের ফিল্ডার ৬ জন। কিন্তু ক্রিকেটের বাইলজ বলছে, বাইরে থাকার নিয়ম ৫ জন। বিষয়টি হয়তো রোভম্যান খেয়াল করেননি। তাই আম্পায়ার সিদ্ধান্ত দেয়ার পরপরই মাঠের বাইরে চলে গেলেন।

তবে রোভম্যান খেয়াল না করলেও দ্বাদশ প্লেয়ার কার্লোস ব্র্যাথওয়েট ঠিকই খেয়াল করেছেন এবং মাঠে পানি নিয়ে এসে আম্পায়ারের দৃষ্টি আকর্ষণের চেস্টা করেছেন। ততক্ষণে অবশ্য অনেক দেরি হয়ে গেছে। যেহেতু ক্রিকেটে আম্পায়ারের সিদ্ধান্তই শেষ কথা। অনফিল্ড এই ঘটনার এক পর্যায়ে তামিম ইকবাল হস্তক্ষেপ করলে মাঠ ছেড়ে ব্র্যাথওয়েট চলে যান।
 
কিন্তু খেদ চেপে রাখতে পারেননি পাওয়েল। তাই শুক্রবার (১৪ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে হতাশা চেপে রাখতে পারলেন না। 

‘অবস্থাটি এমন, লেগ সাইডে বাংলাদেশের ফিল্ডার ছিল ৬ জন। সাধারণত লেগ সাইডে ৬ ফিল্ডার থাকলে ‘নো’ বল বলে পরিগণিত হয়। এটা আসলে কিছুটা হতাশার যে আম্পায়ার বিষয়টি খেয়াল করেননি। যাই হোক ভুল মানুষেরই হয়।’
 
'অবশ্যই আপনি চাইবেন না কেউ এভাবে আউট হোক। আমার ধারণা সেকারণেই ব্র্যাথওয়েট মাঠে এসেছিল। সত্যি কথা বলতে আমি এটা খেয়াল করিনি।’ যোগ করেন রোভম্যান।
 
সংবাদ সম্মেলনে এসে টাইগার দলপতি মাশরাফিও বললেন রোভম্যান আউট হননি। কিন্তু আম্পায়ারের সিদ্ধান্তকে অসম্মান জানালেন না।
 
‘আমরা সবাই জানি ওটা নো বল হয়। ওই সময় যেটা হয়েছিল, আউট করার জন্য, মিরাজ যেভাবে বোলিং করছিলো, ফিল্ডিং ক্লোজ করতে করতে ওই সময় ৬টা হয়ে গিয়েছিল। কিন্তু আম্পায়ার যেহেতু আগেই ডিসিশান দিয়েছে, কাজেই সেটাই থেকে গেছে।’

বাংলাদেশ সময়: ২২০৫ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
এইচএল/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
বাল্যবিয়ে আয়োজনে কাজী ও কনের বাবার জরিমানা
চকবাজার ট্র্যাজেডির দায় সরকার এড়াতে পারে না: কাদের
তিতাসে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাত নিহত
চকবাজারের ঘটনার পুনরাবৃত্তি হবে না
চকবাজার ট্র্যাজেডি: সব ধর্মাবলম্বীদের প্রার্থনার আহ্বান


কালিয়াকৈরে যুবককে কুপিয়ে হত্যা
ডিএনএ'র নমুনা সংগ্রহে ঢামেকে সিআইডির টিম
তদন্ত অবশ্যই আলোর মুখ দেখবে
ভোলার তজুমদ্দিনে তিরোধান উৎসবে পুণ্যার্থীদের ঢল
সিলেট ‘বিগবাজারে’ অগ্নিকাণ্ড