শুরুতেই ক্যারিবীয় শিবিরে মিরাজের আঘাত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: বাংলানিউজ

ওয়েস্ট ইন্ডিজের ইনিংসের শুরুতেই আঘাত হানলেন মেহেদি হাসান মিরাজ। দলীয় চতুর্থ ওভারে তার ঘূর্ণিতে মিঠুনকে ক্যাচ দিয়ে ব্যক্তিগত ৯ রানে মাঠ ছাড়া হন চন্দরপল হেমরাজ। ৪ ওভার শেষে এক উইকেট হারিয়ে ক্যারিবীয়দের সংগ্রহ ১৫।

এর আগে সিরিজ নির্ধারণী তৃতীয় ও শেষ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন টাইগার অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা।

শুক্রবার (১৪ ডিসেম্বর) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি শুরু হয় দুপুর ১২টায়।

বাংলাদেশ একাদশে দুটি পরিবর্তন হয়েছে। ব্যাটসম্যান ইমরুল কায়েসের জায়গা এসেছেন মোহাম্মদ মিঠুন। আর পেসার রুবেল হোসেনের পরিবর্তে নেওয়া হয়েছে অলরাউন্ডার মোহাম্মদ সাইফুদ্দিনকে। ক্যারিবীয় দলে ফাস্ট বোলার ওশানে থমাসের জায়গায় নেওয়া হয়েছে ফ্যাবিয়ান অ্যালেনকে।

এ ম্যাচে টসের মধ্যদিয়ে দারুণ একটি রেকর্ড স্পর্শ করলেন মাশরাফি। সাবেক অধিনায়ক হাবিবুল বাশারকে টপকে দলনেতা হিসেবে সবচেয়ে বেশি ৭০টি ওয়ানডে ম্যাচে নেতৃত্ব দিচ্ছেন তিনি। এছাড়া দেশের জার্সিতে ২০০তম ম্যাচ খেলতে নেমেছেন। ক্যারিয়ারে ২০২টি ম্যাচে দুটি তিনি এশিয়া একাদশের হয়ে খেলেছিলেন। তবে আন্তর্জাতিক ক্রিকেটে এটিই হতে পারে নড়াইল এক্সপ্রেসের শেষ ম্যাচ।

এদিকে এই সিরিজ জিতলে এক বছরে টানা তিনটি ওয়ানডে সিরিজও জেতা হবে বাংলাদেশের। এর আগে গত ক্যারিবীয় সফরে ও ঘরের মাঠে জিম্বাবুয়েকে হারিয়েছিল লাল-সবুজের দল।

বাংলাদেশএকাদশ: তামিম ইকবাল, লিটন দাস, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ, মোহাম্মদ সাইফুদ্দিন, মেহদি হাসান, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

ওয়েস্ট ইন্ডিজিএকাদশ: চন্দরপল হেমরাজ, শাই হোপ (উইকেটরক্ষক), ড্যারেন ব্রাভো, মারলন স্যামুয়েলস, শিমরন হেটমায়ার, রোভম্যান পাওয়েল (অধিনায়ক), রোস্টন চেজ, কেমো পল, কেমার রোচ, দেবেন্দ্র বিশু, ফ্যাবিয়ান অ্যালেন।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘সিটি-উপজেলা নির্বাচন ইসির আরেকটি প্রহসন’
সাবেক সচিব ও তার স্ত্রীর বিরুদ্ধে চার্জশিট অনুমোদন
দেখে নিন আইপিএলের প্রথম পর্বের সূচি
‘আওয়ামী লীগ চায় বিএনপি শক্তিশালী থাকুক’
বগুড়ায় মা ভবানী মন্দিরে পূণ্যার্থীদের মিলনমেলা


জাবিতে র‌্যাগিং বন্ধে প্রশাসনের ভিন্নধর্মী পদক্ষেপ
সালমান মুক্তাদিরকে সিটিটিসির জিজ্ঞাসাবাদ
বইমেলায় বিনামূল্যে স্বাস্থ্যসেবা
সিআইইউতে প্রোগ্রামিং কনটেস্টে হাড্ডাহাড্ডি লড়াই
আপিলের নথি গায়েবের অভিযোগ স্বতন্ত্র প্রার্থীর