রাহি ঝড়ের দিনে নাঈমের সেঞ্চুরি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) চতুর্থ রাউন্ড চলছে। রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে চলছে পূর্বাঞ্চল ও উত্তরাঞ্চলের ম্যাচ। পূর্বাঞ্চলের করা ৪৬৬ রানের জবাবে তৃতীয় দিন শেষে ৩৭৭ রানে অলআউট হয়েছে উত্তরাঞ্চল। 

প্রথম ইনিংসে ৮৯ রানে এগিয়ে থেকে তৃতীয় দিনেই দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে যায় পূর্বাঞ্চল। ২ উইকেটে ১৭৮ রান নিয়ে তৃতীয় দিনের খেলা শুরু করা উত্তরাঞ্চল ফরহাদ হোসেন ও নাঈম ইসলামের ব্যাটে ভর করে বেশ ভালই এগোতে থাকে। এই জুটি স্কোর বোর্ডে যোগ করে ১০১ রান। 

কিন্তু ফরহাদ ৬৪ রানে করে আবু জায়েদ রাহির বলে এলবিডব্লিউ হয়ে ফিরে গেলে শুরু হয় উত্তরের ব্যাটসম্যানদের আসাযাওয়া। তানবীর হায়দার মাত্র ২ রানে ফিরে যান এনামুল হক জুনিয়রের বলে। পঞ্চম উইকেটে ধীমান ঘোষকে নিয়ে অনেকটা সময় উইকেটে কাটিয়ে দিলেও সেই রাহির বলেই ফেরেন ধীমানকেও। উইকেটরক্ষক এ ব্যাটসম্যান করেন ৬৮ রান।

এরপর এক প্রকার রাহির একক রাজত্ব চলেছে। যদিও এর ফাঁকে প্রথম শ্রেণির ক্রিকেটে ২৬তম সেঞ্চুরি তুলে নেন নাঈম। তিনিও ফেরেন রাহির বলেই। ২৪৩ বলে ৮ বাউন্ডারিতে ১০০ রান করে ফেরেন নাঈম।

৭৪ রান দিয়ে একাই ৬ উইকেট তুলে নেন আবু জায়েদ রাহি। এনামুল হক জুনিয়র নেন ২ উইকেট। একটি করে উইকেট পান হাসান মাহমুদ আর তাইজুল ইসলাম।

৯০ রানে ২ উইকেট হারিয়ে তৃতীয় দিন শেষ করে পূর্বাঞ্চল। চতুর্থ দিন মুমিনুল হক ৩২ ও মাহমুদুল হাসান ৫ রান নিয়ে ব্যাটিংয়ে নামবেন।

বাংলাদেশ সময়: ১৮০০ ঘণ্টা, ডিসেম্বর ১৩, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ধান-চাল মজুতের জন্য গুদাম নির্মাণ করা হবে
এবার একুশের অপেক্ষা...
বায়তুল মোকাররমে কবি আল মাহমুদের দ্বিতীয় জানাজা সম্পন্ন
ফেনীতে ফুটবল টুর্নামেন্ট উদযাপনে র‌্যালি
‘নন্দলালের’ ভূমিকা নয়, কর্মকর্তাদের ইসি


নিখোঁজ রাকিবের সন্ধান চায় পরিবার
মাদক নিয়ন্ত্রণে সীমান্তকে কঠোরভাবে সুরক্ষা করবো
আল মাহমুদের কাজে পরবর্তী প্রজন্ম সাহিত্যের উপজীব্য পাবে
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে নিয়োগ
আট গান নিয়ে প্রকাশ পেলো ‘সর্বনামের পাখিরা’