php glass

আশরাফুল-রনির সেঞ্চুরির জবাবে জহুরুল-জুনায়েদের ফিফটি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ফিফটি করেছেন জহুরুল-জুনায়েদ

walton

মোহাম্মদ আশরাফুল ও রনি তালুকদার আগেরদিনই সেঞ্চুরি হাঁকিয়েছিলেন। দেখার বাকি ছিল সেঞ্চুরির ইনিংস কতদূর টেনে নিতে পারেন। কিন্তু মাত্র ১৫ রানের জন্য ডাবল সেঞ্চুরি মিস করেছেন রনি তালুকদার আর ১৩৬ রানে থেমেছেন আশরাফুল। তবে এই দুজনের ব্যাটে ভর করে ৪৬৬ রানের বিশাল সংগ্রহ পেয়েছে পূর্বাঞ্চল। ৫ উইকেট পেয়েছেন উত্তরাঞ্চলের সানজামুল ইসলাম। জবাবে জহুরুল ইসলাম ও জুনায়েদ সিদ্দিকের ফিফটিতে ২ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করেছে উত্তরাঞ্চল।

বুধবার (১২ ডিসেম্বর) রাজশাহীতে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) ম্যাচের দ্বিতীয় দিনের শুরুতেই ইবাদাত হোসেনের বলে বিদায় নেন পূর্বাঞ্চলের আগেরদিনের অপরাজিত সেঞ্চুরিয়ান রনি তালুকদার। ১৯ চার ও ৫ ছক্কায় ১৮৫ রানে আউট হন তিনি। অপর সেঞ্চুরিয়ান আশরাফুল অবশ্য দেড়শ রানের দিকে ছুটছিলেন। 

দলীয় ৩৮৩ রানে ইবাদাতের শিকার হয়ে তাসামুল হকের (১৯) বিদায়ের খানিক পর মাহমুদুল ইসলামকে (১০) বিদায় করেন সানজামুল ইসলাম। ৪ ওভার পরে তার বলেই বিদায় নেন আশরাফুলও। আউট হওয়ার আগে ৩১৬ মিনিট ক্রিজে কাটিয়ে ১৫ চারে ১৩৬ রান করেন জাতীয় দলের সাবেক এই অধিনায়ক। তার বিদায়ের পর একমাত্র তাইজুল ইসলাম (৩৭) ছাড়া আর কেউ দাঁড়াতে না পারায় ৪৬৬ রানে শেষ হয় পূর্বাঞ্চলের প্রথম ইনিংস।

বল হাতে উত্তর্বাঞ্চলের হয়ে ৫ উইকেট পেয়েছেন সানজামুল ইসলাম। ২ উইকেট করে তুলে নিয়েছেন ইবাদাত হোসেন ও সোহাগ গাজী। বাকি উইকেট ইমরান আলীর।

জবাবে দুই ওপেনার জহুরুল ইসলাম ও জুনায়েদ সিদ্দিকের ফিফটিতে ২ উইকেট হারিয়ে ১৭৮ রান সংগ্রহ করেছে উত্তরাঞ্চল। ৮ উইকেট হাতে রেখে পূর্বাঞ্চলের চেয়ে ২৮৮ রানে পিছিয়ে দলটি। 

উত্তরাঞ্চলের হয়ে ওপেনিং জুটিতে ৯৮ রান যোগ করেন জহুরুল-জুনায়েদ। ৬ চারে ৫১ রান করে আবু জায়েদের বলে বোল্ড হয়ে জুনায়েদ ফিরলে ভেঙে যায় এই জুটি। এরপর ফরহাদ হোসেনের সঙ্গে ৪৫ রানের জুটি গড়ে এনামুল হক জুনিয়রের বলে মুমিনুল হকের হাতে ক্যাচ দিয়ে ফেরেন উত্তরাঞ্চলের অধিনায়ক জহুরুল (৬৫)। এরপর নাঈম ইসলামকে (১৮*) সঙ্গে নিয়ে বাকি দিন নিরাপদে পাড়ি দেন ফরহাদ (৩৪*)।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এমএইচএম

চিঠির ‘ফরম্যাট না মানায়’ দুদক পরিচালক ফানাফিল্যাকে শোকজ
ঢেউটিনের দাম বাড়বে, সংকটে পড়বে গ্রামীণ জনগোষ্ঠী
বাজেট বাস্তবায়ন না হওয়া শুধু রাজনৈতিক নেতাদের দায় নয়
এনামুল বাছিরের বিদেশভ্রমণে নিষেধাজ্ঞা
এনআরবিসি ব্যাংক নিয়ে এলো ‘প্ল্যানেট’ মোবাইল অ্যাপ


দেশসেরা প্রধান শিক্ষক শাহানাজের অদম্য পথচলা
অবসরের আগে ভারতের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবেন গেইল
পাঁচ বছর পর মারাকানায় ফিরছেন মেসি
কক্সবাজার বিমান বন্দরের উন্নয়নে ২৫৯ কোটি টাকা
কিউইদের ভরসা উইলিয়ামসনের বিদায়