বাড়ি ফিরেই প্রধানমন্ত্রীকে কৃতজ্ঞতা জানালেন চামেলী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পবিবারের সদস্যদের সঙ্গে ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার চামেলী খাতুন। ছবি: বাংলানিউজ

রাজশাহী: চিকিৎসার দায়িত্ব নেওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ সংশ্লিষ্ট সকালের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেট দলের সাবেক ক্রিকেটার চামেলী খাতুন।

ভারতে অস্ত্রোপচার শেষে বুধবার (১২ ডিসেম্বর) সকালে ঢাকা থেকে একটি ফ্লাইটে রাজশাহীর শাহ মখদুম (রহ.) বিমানবন্দরে এসে পৌঁছান তিনি। 

ডান পায়ের লিগামেন্ট ছিঁড়ে যাওয়া এবং মেরুদণ্ডে ব্যথার কারণে চামেলীকে গত ২ নভেম্বর রাজশাহী জেলা প্রশাসনের উদ্যোগে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছিল। গত মাসের মাঝামঝিতে পঙ্গু হাসপাতাল থেকে অস্ত্রোপচারের জন্য তাকে ভারতের ব্যাঙ্গালুরুতে নেওয়া হয়। ১৮ দিনের চিকিৎসা শেষে ঢাকায় ফেরেন চামেলী। 

জানতে চাইলে ক্রিকেটার চামেলী বলেন, অস্ত্রোপচারের পর চিকিৎসকরা তাকে ছয়মাস বিশ্রামে থাকার পরামর্শ দিয়েছেন। এরপরই তিনি আবার মাঠে ফিরতে চান। তার চিকিৎসায় সহায়তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও বিসিবিসহ সংশ্লিষ্ট সকলের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেন এবং তার জন্য দোয়া করতে অনুরোধ জানান।

চামেলী বাংলাদেশ জাতীয় নারী দলের হয়ে ১৯৯৯ থেকে ২০১১ পর্যন্ত মাঠ মাতিয়ে বেড়িয়েছেন। শুধু নারী দল নয় সমান তালে খেলেছেন ফুটবলও। পাশাপাশি অ্যাথলেটিক্সেও ছিলেন সমান পারদর্শী। ২০১০ সালে বাংলাদেশের এশিয়া কাপের রানার আপ হওয়া দলের হয়ে মাঠ মাতান চামেলী। কিন্তু আট বছর ধরে লিগামেন্ট ছিঁড়ে যাওয়াসহ মেরুদণ্ডে হাড়ের ব্যথা নিয়ে আট বছরে মুমূর্ষু অবস্থায় পৌঁছান। মেরুদণ্ডের দুই হাড়ের ফাঁকে থাকা নরম ডিস্ক গুলো নষ্ট হয়ে যাওয়ায় অবশ হয়ে যাচ্ছিলো তার পুরো ডান পাশ। বিষয়টি নিয়ে খবর প্রকাশিত হলে তার চিকিৎসার দায়িত্ব নেন প্রধানমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ডিসেম্বর ১২, ২০১৮
এসএস/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট নারী ক্রিকেট দল
আগুনের ভয়াবহতা কমেছে, স্বজনদের খুঁজছেন অনেকে
বরিশালে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা


আইএস সম্পৃক্ত শামীমা বাংলাদেশের নাগরিক নয়
ফেনী শহীদ মিনারে জনতার স্রোত
চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ১৬
গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল