php glass

বার্সার সঙ্গে ড্র করে নকআউট পর্বে টটেনহ্যাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

বার্সেলোনার সঙ্গে গ্রুপ পর্বের শেষ ম্যাচে ড্র করে চ্যাম্পিয়নস লিগের নকআউট পর্বে জায়গা করে নিল টটেনহ্যাম হটস্পার। ‘বি’ গ্রুপের এই ম্যাচে বার্সার মাঠ ক্যাম্প ন্যু’তে ১-১ গোলে সমতা নিয়ে মাঠ ছাড়ে মাউরিসিও পচেত্তিনোর শিষ্যরা।

প্রথম লেগে অবশ্য ঘরের মাঠে বার্সার কাছে ৪-২ গোলে হেরেছিল টটেনহ্যাম। তবে এদিন ড্র করে গ্রুপের আরেক দল ইন্টার মিলানের সঙ্গে সূক্ষ হিসেবে দ্বিতীয় রাউন্ডের টিকিট কাটে ইলিংশি প্রিমিয়ার লিগের দলটি। ইন্টার ও টটেনহ্যামের পয়েন্ট সমান ৮ করে। দু’দলই মুখোমুখি লড়াইয়ে নিজেদের মাঠে জয় পেয়েছে। তবে প্রতিপক্ষের মাঠে গোল করায় হ্যারি কেইনরাই নিশ্চিত করেছে।

তবে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা বার্সার পয়েন্ট দাঁড়িয়েছে ১৪তে। একই গ্রুপের অন্য ম্যাচে নিজেদের মাঠে পিএসভি আইন্দহোভেনের সঙ্গে ১-১ ড্র করে বাদ পড়েছে ইন্টার মিলান। আইন্দহোভেনের পয়েন্ট ২।

মঙ্গলবার বার্সা কোচ আর্নেস্তো ভালভার্দে লিওনেল মেসিসহ দলের বেশ কয়েকজন তারকা ফুটবলারকে প্রথম একাদশে রাখেননি। এছাড়া ইনজুরির কারণে এমনিতে মাঠের বাইরে লুইস সুয়ারেজ। তবে তরুণ স্ট্রাইকার সেই অভাব বুঝতে দেননি। ম্যাচের মাত্র ৭ মিনিটেই গোল করে দলকে এগিয়ে দেন ফরাসী এই স্ট্রাইকার। প্রতিপক্ষের গোলরক্ষককে বোকা বানিয়ে নিখুঁত শটে গোলটি করেন তিনি।

গোল হজম করার পর থেকেই অবশ্য নড়েচড়ে বসে টটেনহ্যাম। স্বাগতিক জালের মুখে আক্রমণের পসরা সাজায় তারা। বিশেষ করে দ্বিতীয়ার্ধে ম্যাচের নিয়ন্ত্রণ পুরো সফরকারী শিবিরেই ভর করে। পরে ৮৫ মিনিটে কেইনের বাড়ানো বলে শট করে লক্ষ্যভেদ করেন সনের বদলি নামা ব্রাজিলিয়ান মিডফিল্ডার লুকাস মোউরা। আর এই গোলেই সমতা নিয়ে মাঠ ছাড়ে দলটি।

মাঝে ৬৩ মিনিটে মুনির এল হাদ্দাদির বদলটি হিসেবে মাঠে নেমেছিলেন বার্সা দলনেতা মেসি। তবে দলকে গোল পাইয়ে দিতে পারেননি তিনি।

বাংলাদেশ সময়: ০৮৩৭ ঘণ্টা, ১২ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি
ksrm
চিনে ফেলায় হত্যা করা হয় মোটরসাইকেল চালক রিয়াজকে
ময়মনসিংহে ডেঙ্গু আক্রান্ত বৃদ্ধার মৃত্যু
বার কাউন্সিল: এমসিকিউ পরীক্ষার ফরম পূরণে সময় বাড়ল
দেশের অর্থনীতিতে বেক্সিমকোর অবদান অনস্বীকার্য: টিআইবি
সাইফউদ্দিনের পর উইকেট তুলে নিলেন শফিউল


আফগানদের পঞ্চম উইকেট তুলে নিল বাংলাদেশ
১৫ বর্ষে সমকাল, ২৭ সেপ্টেম্বর আনন্দ সম্মিলন
‘মাদকবিক্রেতার বাড়ি চিহ্নিতকরণ একটি সামাজিক আন্দোলন’
বঙ্গবন্ধুর খুনিরা যেখানেই থাকুক, তাদের ধরে আনবোই
কম খরচে মানসম্মত উচ্চশিক্ষা দিচ্ছে ফেনী ইউনিভার্সিটি