ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

ক্রিকেট

শতরানের জুটিতে তামিম-মুশফিকের রেকর্ড

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
শতরানের জুটিতে তামিম-মুশফিকের রেকর্ড তামিম-মুশফিক জুটি/ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজ

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ওয়ানডে ম্যাচে শুরুতেই লিটনের চোট আর ইমরুলের শূন্য রানের বিদায়ে চাপে পড়ে যাওয়া টাইগারদের বিপদ মুক্ত করেন ওপেনার তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। সেই সঙ্গে একটা কীর্তিও গড়েছেন এই দুই অভিজ্ঞ ব্যাটসম্যান।

মঙ্গলবার (১১ ডিসেম্বর) মিরপুরের শের-ই-বাংলা ক্রিকেট স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ম্যাচে টসে হেরে ব্যাটিংয়ে নেমে দলীয় ১৪ রানেই শূন্য রানে বিদায় নেন ইমরুল কায়েস। তার আগে ৭ বলে ৫ রান করা লিটন ইনজুরিতে আক্রান্ত হয়ে রিটায়ার্ড হার্ট হয়ে মাঠ ছাড়েন।

 

এরপর হাল ধরেন তামিম-মুশফিক। ইনিংসের ২৪তম ওভারে ৫০ রান করা তামিম বিদায় নিলে জুটির সমাপ্তি ঘটে। কিন্তু তার আগেই দুজনে মিলে গড় তুলেন ১১১ রানের জুটি। এই নিয়ে পঞ্চমবার শতরানের জুটি গড়লেন এই দুই ব্যাটিং ভরসা। বাংলাদেশের হয়ে যা সর্বোচ্চ। এর আগে ৪টি শতরানের জুটি গড়েছিলেন সাকিব-মুশফিক।  

তবে আরও একটা জায়গায় তামিম-মুশফিক জুটি এগিয়ে। কারণ, ৪টি শতরানের জুটি গড়তে সাকিব-মুশফিকের লেগেছিল ৭৪ ইনিংস আর ৪২ ইনিংসেই সেই কীর্তি পার করে ফেলেছেন তামিম-মুশফিক জুটি।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, ডিসেম্বর ১১, ২০১৮
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa