ঐচ্ছিক অনুশীলনে সৌম্য-ইমরুল, ফুরফুরে মাশরাফি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঐচ্ছিক অনুশীলনে ক্রিকেটাররা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজ সিরিজের প্রথম ওয়ানডেতে তাদের ব্যাট কথা বলেনি। মাত্র ২ বল মোকাবেলা করে ব্যক্তিগত ৪ রানে থমাসের বলে বোল্ড আউট হয়ে ফিরে যান তিনে নামা ইমরুল কায়েস। আর ৫-এ নামা সৌম্য সরকার নিজের ইনিংসের সমাপ্তি টেনেছেন ১৯ রানে রোস্টন চেজের বলে পাওয়েলের তালুবন্দি হয়ে।

তাই হয়তো মঙ্গলবারের (১০ ডিসেম্বর) ঐচ্ছিক অনুশীলনে প্রথম ম্যাচের একাদশে থাকা এই দুই ব্যাটসম্যানকে নেটে ব্যাটিং অনুশীলন করতে হয়েছে।ইমরুল কায়েস-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমদুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত চলা এই অনুশীলনে আরো ছিলেন, প্রথম ম্যাচের একাদশের বাইরে থাকা নাজমুল ইসলাম অপু, আরিফুল হক, আবু হায়দার রনি, মোহাম্মদ সাইফউদ্দিন ও মোহাম্মদ মিঠুন।

অপু, আরিফুল, মিঠুনের সময় কেটেছে ফিল্ডিং কোচ রায়ান কুকের সঙ্গে ক্যাচিং অনুশীলনে। যেখানে লং ক্যাচের পাশাপাশি ছিলো স্লিপ ক্যাচিং সেশনও। ইনডোরে  সাইফউদ্দিন ব্যস্ত ছিলেন ব্যাটিং, বোলিং অনুশীলনে। আর আবু হায়দার রনি যথারীতি ঘাম ঝড়িয়েছেন বোলিং অনুশীলনে।ঐচ্ছিক অনুশীলনে ক্রিকেটাররা-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমস্কোয়াডেরর বাইরে থাকা একমাত্র প্লেয়ার হিসেবে ক্যাচিং অনুশীলনে অনুশীলনে যোগ দিয়েছিলেন তাসকিন আহমেদ।

প্রথম ম্যাচের এগারো সদস্যের ভেতরে থাকা আরেকজন অবশ্য মাঠে এসেছিলেন। তিনি আর কেউ নন, মাশরাফি বিন মর্তুজা। তবে অনুশীলনে ঘাম ঝড়াননি লাল সবুজের এই ওয়ানডে দলাপতি। মাঠে এসে ড্রেসিংরুমে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নুর সঙ্গে মিটিং শেষে কিছু সময় জিমে কাটিয়ে মাঠে ফুরফুরে মেজাজে ঘুরে বেড়িয়েছেন।মাশরাফি-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমপ্রথম ম্যাচে দাপুটে জয়ের পর মঙ্গলবার (১১ ডিসেম্বর) দ্বিতীয় ম্যাচেই সিরিজ নিষ্পত্তি করে ফেলতে এটা হতে পারে তার কোনো কৌশলের অংশ।

বাংলাদেশ সময়: ১৯৪৭ ঘণ্টা, ১০ ডিসেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
আগুনের ভয়াবহতা কমেছে, স্বজনদের খুঁজছেন অনেকে
বরিশালে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা


আইএস সম্পৃক্ত শামীমা বাংলাদেশের নাগরিক নয়
ফেনী শহীদ মিনারে জনতার স্রোত
চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ১৬
গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল