সিরিজ নিষ্পত্তিতে তর সইছে না যোশির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সুনীল যোশি-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ক্ষুরধার বলে সিরিজের প্রথম ওয়ানডেতে সফরকারীদের ৫ উইকেটে হারিয়ে উইন্ডিজদের বিপক্ষে সিরিজ জয়ের পথ প্রশস্ত করেছে স্পিন কোচ সুনীল যোশির শিষ্যরা। এবার স্বাগতিকদের অপেক্ষা মঙ্গলবারের (১১ ডিসেম্বর) ম্যাচটি জয়ের। যা করে দেখাতে পারলে ১ ম্যাচ হাতে রেখে বছরে টানা তৃতীয় ওয়ানডে সিরিজ জয়ের গৌরবে উদ্ভাসিত হবে ষোলো কোটি মানুষের ৫৬ হাজার বর্গমাইল।

সেই যাত্রায় অবশ্য কালবিলম্ব করতে চাইছেন না টাইগার স্পিন কোচ সুনীল যোশি। ব্যাক টু ব্যাক ম্যাচ জিতে কালই সিরিজের নিষ্পত্তি করে ফেলতে চাইছেন। ‘আমার মনে হয় কালকের ম্যাচটি আমাদের জেতা দরকার। যদি আমরা জিতে যাই তাহলে সিরিজ নিষ্পত্তি হয়ে যাবে। সেই ক্ষেত্রে আমাদের ব্যাটিং, বোলিং ও ফিল্ডিংয়ের ওপর ফোকাস রাখতে হবে।’

নিজেদের ক্রিকেটের ইতিহাসে এর আগে এক বছরে বাংলাদেশ সর্বোচ্চ সংখ্যক সিরিজি জিতেছে ২০১৫ সালে। ওই বছরের এপ্রিলে পাকিস্তানকে প্রথমবারের মতো ৩-০তে হোয়াইটওয়াশের পর জুনে ভারত, জুলাইয়ে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে প্রথমবারের মতো ২-১ এ সিরিজ নিজেদের করে নিয়েছিলো বাংলাদেশ। বছরের শেষ জয়টি ধরা দিয়েছিলো জিম্ববাবুয়ের বিপক্ষে। নভেম্বর আসা অতিথিদের ৩-০ তে হোয়াইটওয়াশ করে দাপুটে বছর শেষ করে মাশরাফি অ্যার্ড কোং।

তার আগে এক বছরে তিনটি সিরিজ জয় ধরা দিয়েছিলো ২০০৬ সালে। যেখানে টাইগারদের প্রতিপক্ষ ছিলো কেনিয়া, জিম্বাবুয়ে ও স্কটল্যান্ড।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ১০ ডিসেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ভিয়েতনাম মিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
চকবাজারে এখনও ফায়ার সার্ভিসের সদস্যদের সতর্ক অবস্থান
টিভি ব্যক্তিত্ব স্টিভ আরউইনের জন্ম
চকবাজার ট্র্যাজিডি তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটি


চকবাজার ট্র্যাজিডিতে যুক্তরাষ্ট্রের শোক       
ফেরত এলো ভারতে পাচার ২৭ নারী-শিশু
চকবাজারের অগ্নিকাণ্ডে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের শোক
অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করলেন ড. কামাল
পুরান ঢাকায় হয় কারখানা থাকবে নয় বাড়িঘর