চোট বাড়লেও ধার কমেনি মাশরাফির

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চোট বাড়লেও ধার কমেনি মাশরাফির-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: এশিয়া কাপ থেকে কুঁচকির ইনজুরি নিয়ে এসেছিলেন মাশরাফি। সেই ইনজুরিকে সঙ্গী করেই নেমেছিলেন জিম্বাবুয়ের বিপক্ষে হোম সিরিজে। জিম্বাবুয়ে সিরিজ শেষে সেটা কাটিয়ে উঠতে না উঠতেই গেল বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) বিকেএসপিতে বিসিবি একাদশের বিপক্ষে প্রস্তুতি ম্যাচ খেলতে গিয়ে চোট পেয়েছেন হ্যামস্ট্রিংয়ে। কিন্তু তার বোলিং দেখে ঘুণাক্ষরেও সেটা মনে হয়নি।

হবেই বা কী করে বলুন? নিজের ২শ’ তম ওয়ানডেতে ক্ষুরধার বোলিংয়ে তছনছ করে দিলেন ক্যারিবীয়দের ব্যাটিং লাইনআপ। প্রথম ৭ ওভারে মাত্র ১৪ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ২ উইকেট। বাকি ১ উইকেট পেতে শেষ ৩ ওভারে খরচ করেছেন ১৬ রান। ফলে মাশরাফি যে আবার ইনজুরিতে পড়েছেন সেটা কারোরই বোঝার সাধ্য ছিলো না।

তাই রোববার (৯ ডিসেম্বর) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে নিজেই জানালেন সেকথা।

‘জিম্বাবুয়ে সিরিজে ইনজুরি যেটা ছিলো সেটা এখনও ক্যারি করছি। তিন উইকেট পেয়েছি বলে যে একেবারে বেস্টে আছি তা না। সাথে আরও একটা ইনজুরি যোগ হয়েছে হ্যামস্ট্রিংয়ের, যেটা আমার নরমালি ছিল না। শারীরিক ভাবে য জিম্বাবুয়ে সিরিজ থেকে খুব ভালো আছি তা না।’ 

‘আমি শেষ ম্যাচেই হ্যামস্ট্রিংয়ে চোট পেয়েছি। ফিটনেস টেস্ট দিইনি আজকে, তৈরি ছিলাম খেলার জন্য। এখন পর্যন্ত একই অবস্থায় আছে।’

ক্যারিয়ারের ২০০তম ওয়ানডে ম্যাচ খেলতে নেমে ম্যাচ সেরা নির্বাচিত হয়েছেন বাংলাদেশের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। তার অসাধারণ বোলিংয়েই উইন্ডিজকে স্বল্প রানে আটকে রেখে জয়ের ভিত পায় টাইগাররা। বাকি কাজ সারেন মুশফিক-লিটন।

রোববার (৯ ডিসেম্বর) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মিরপুরে তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে বাংলাদেশের প্রথম ক্রিকেটার হিসেবে ২০০তম ওয়ানডে ম্যাচ খেলতে নেমেছিলেন মাশরাফি। 

টসে জিতে ব্যাটিং বেছে নেওয়া উইন্ডিজের তিন ব্যাটসম্যানকে তুলে নিয়ে উইন্ডিজকে ১৯৫ রানে আটকে রাখার পেছনে বড় ভূমিকা রাখেন পেসার মাশরাফি।

বাংলাদেশ সময়: ২২০৮ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মাশরাফি বিন মর্তুজা
জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি
ভারতে ‘নিষিদ্ধ’ পাকিস্তানি শিল্পীরা
হামলার নিন্দায় পাকিস্তান রাষ্ট্রদূতকে ইরানের তলব


রাজধানীতে সাড়ে ১৮ হাজার পিস ইয়াবাসহ আটক ৩
আবাহনীর জয় রথ চলছেই
শুধু জামায়াত নয় বিএনপিকেও ক্ষমা চাইতে হবে
রাজধানীতে জাল সনদ তৈরি চক্রের ৩ সদস্য আটক
মাধবপুরে ১১ লক্ষাধিক টাকার ওষুধ জব্দ