মাশরাফির এই পারফরম্যান্স কোনো জবাব নয়

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ম্যাচ সেরার পুরস্কার হাতে মাশরাফি-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: একাদশ জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থীতা ঘোষণা এবং নড়াইল ২ আসন থেকে চূড়ান্ত মনোনয়ন পাওয়ার পর অনেকেই মাশরাফি বিন মুর্তজার ক্রিকেটের প্রতি ফোকাস নিয়ে প্রশ্ন তোলা হয়। ‘নির্বাচনের ডামাডালো লাল-সবুজের এই দলপতি দলের জন্য অবদান রাখতে পারবেন তো?

হ্যাঁ, সেটা তিনি বেশ ভালোভাবেই পেরেছেন। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে নিজের ২শ’তম ম্যাচে ১০ ওভার বল করে ৩০ রানের বিনিময়ে তিন ক্যারিবিয়ান ব্যাটিং স্তম্ভ; শেই হোপ (৪৩), ড্যরেন ব্রাভো (১৯) ও অধিনায়ক রোভম্যান পাওয়েলকে প্যাভিলনের পথ দেখিয়ে হয়েছেন ম্যাচ সেরা।

বলা বাহুল্য তার এমন জ্বালাময়ী বোলিংই ওয়েস্ট ইন্ডিজের ভীত নড়িয়ে দিয়েছিলো। যা দলটিকে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে মাত্র ১৯৫ রানে বেঁধে দিয়েছে। স্বাগতিক শিবির এই রান টপকে গেছে ৩৫.১ ওভারে ৫ উইকেটের বিনিময়ে। দিন শেষে ৫ উইকেটের জয়ের রঙে রঙিন হয়েছে গোটা টাইগার শিবির।

নিন্দুক বলুন আর সমালোচকই বলুন। মাঠের পারফরম্যান্সে তাদের জন্য এরচাইতে ভাল জবাব আর কী হতে পারে? তবে বিনয়ী মাশরাফি সেপথে হাঁটছেন না। নিজের এমন ক্ষুরধার পারফরম্যান্সকে কোনো জবাব হিসেবে আখ্যা দিতে নারাজ তিনি।

রোববার (৯ ডিসেম্বর) ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে এসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে সেকথাই জানালেন।

মাশরাফি বলেন,‘ জবাবের কি আছে? জবাব দেয়ার কিছু নেই। খারাপ হলে অনেকে অনেক কথা বলতো এটাই স্বাভাবিক। ১৮ বছর ধরে খেলছি। এতো সহজে ফোকাস সরার কথা না। প্রত্যেকটা মানুষ নিজেকে খুব ভাল করে চেনে। আমি জানি না সবাই চেনে কী না? আমি নিজেকে চিনি। আর শেষ কিছুদিন বিশেষ করে এই নিয়েই চেস্টা করে যাচ্ছি। বলটা যেখানে করতে চাই সেখানে করতে পারছি কী না। এটা নিয়েই আমি ফোকাস করে যাচ্ছি।’

বাংলাদেশ সময়: ০৯৩৫ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: মাশরাফি ক্রিকেট
বইমেলায় রশিদ হারুনের ‘সময় ভেসে যায় বৃষ্টির জলে’
শার্ট-টুকরো দেখে মরদেহ দাবি, মিলছে না ডিএনএ টেস্ট ছাড়া
এখনো নজরুল, এখনো রবীন্দ্রনাথ
‘রোহিঙ্গাদের হামলার ঘটনা দুঃখজনক’
অধ্যক্ষকে ময়লা পানি-চেয়ার ছুড়ে লাঞ্ছিত করলো দুর্বৃত্তরা


মোংলায় যুবকের ঝুলন্ত মরদেহ উদ্ধার
নিউজিল্যান্ডের বাতাস সামলাতে শিখে গেছে টাইগাররা
বোমা মেশিন বন্ধে বনমন্ত্রীর হুঁশিয়ারি
১৯ বছর পর বানসালীর সিনেমায় সালমান
‘সরকার জনগণের উন্নয়ন না করে প্রশাসনের উন্নয়ন করছে’