চেনা রূপে ফিরেছে হোম অব ক্রিকেট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

চেনা র‍ূপে ফিরেছে হোম অব ক্রিকেট-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজেও খাঁ খাঁ করেছে মিরপুর শের ই বাংলার গ্যালারি। হাতে গোনা ১ থেকে ২শ’ মানুষের উপস্থিতে মনে হয়েছে এদেশের মানুষ বুঝি ক্রিকেটের প্রতি আগ্রহই হারিয়ে ফেলেছে!

দর্শক ছিলো না। ছিলো না বাঁধভাঙা উল্লাস, উচ্ছাসও। সিরিজের শেষ টেস্টে সাকিবদের ঐতিহাসিক জয়ের দিনেও এই দৃশ্যের ব্যত্যয় ঘটেনি।

গ্যালারীতে সেই চেনা দৃশ্য-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কমকিন্তু ওয়ানডে সিরিজ শুরু হতে না হতেই ভোজবাজির মতো বদলে গেল হোম অব ক্রিকেটের চিত্র। চিরচেনা রূপে ফিরলো শের ই বাংলার গ্যালারি। রোববার (৯ ডিসেম্বর) তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডেতে পুরো স্টেডিয়ামেই থই থই দর্শক। উত্তর. দক্ষিণ, পূর্ব, পশ্চিম, ভিআইপি, গ্র্যান্ডস্ট্যান্ড, শহীদ জুয়েল ও শহীদ মোস্তাক স্ট্যান্ডে দর্শকদের ঢল নেমেছে যেন।২৬ হাজার দর্শক ধারণক্ষমতাসম্পন্ন গ্যালারিতে উপস্থিতি আছেন প্রায় ২৩ হাজার।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কমতাদের সোল্লাসেই কেঁপে কেঁপে উঠছে গোটা স্টেডিয়াম। প্রতিটি গ্যালারি থেকেই বাংলাদেশ, বাংলাদেশ ধ্বনি ভেসে আসছে। হাতে ৪, ৬ এর প্ল্যাকার্ড, মাথায় লাল সবুজের বাহারি টুপি ও কপালে বাংলাদেশ মানচিত্রের রাবার ব্যান্ড পেঁচিয়ে প্রিয় গ্যালারিতে কাঁপন ধরাচ্ছেন। কেনই বা এমন করবেন না?

ক্যারিবীয়দের বিপক্ষে টস হেরে ফিল্ডিংয়ে নেমে মাশরাফিরা ক্ষুরধার বলে যে রোভম্যান পাওয়েলদের ব্যাটিং লাইনআপই গুঁড়িয়ে দিয়েছেন। যা টাইগারদের জয়ের স্বপ্ন দেখাচ্ছে। যেখানে বল হাতে সবার চাইতে উজ্জ্বল প্রিয় মাশরাফি। ১০ ওভার বল করে ৩৯ রানের বিনিময়ে তুলে নিয়েছেন ৩ উইকেট। বাকি চারটি যথাক্রমে সাকিব, মোস্তাফিজ, মিরাজ ও রুবেল ভাগ করে নিয়েছেন।

চেনা র‍ূপে ফিরেছে হোম অব ক্রিকেট-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কমগতকাল ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে স্বাগতিক দলপতি মাশরাফি বলেছিলেন, এই উইকেটে জিততে হলে অবশ্যই ২৬০-২৭০ রান করতে হবে। তবে লাল সবুজের পেস ও স্পিন আক্রমণে তাদের সেই সংগ্রহ আর হলো না। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভার শেষে ৯ উইকেট হারিয়ে ১৯৫ রান করে তারা।

বাংলাদেশ সময়: ১৬৪২ ঘণ্টা, ০৯ ডিসেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
ভেড়ামারায় ৯০০ বোতল ফেনসিডিলসহ আটক ১
বাতিল হলো আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান
ট্রাম্পের সঙ্গে বৈঠকে যোগ দিতে হ্যানয়ের পথে কিম 
সমৃদ্ধ ফেনী গড়তে এক হয়ে কাজ করতে চায় ৩ সংসদ সদস্য
মোল্লাতন্ত্র বাংলাদেশের জন্য বড় বিপদ: মেনন


আরমান আলিফ’র গানভিডিও ‘অন্ধকার জগত’
হবিগঞ্জে ট্রাক্টরচাপায় শিশু নিহত
ভারতে কার্পেট কারখানায় বিস্ফোরণে নিহত ১১
উজিরপুরে বাসচাপায় স্কুলছাত্র নিহত
রাশিয়ার আরও এক পারমাণবিক বিদ্যুৎকেন্দ্রে জ্বালানি লোড