ভক্তদের প্রতি ২০০তম ম্যাচ খেলতে নামা মাশরাফির শ্রদ্ধা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: মাশরাফি বিন মর্তুজার ফেসবুক পেইজ থেকে সংগৃহীত

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচটি হতে পারে মাশরাফিময়। কারণ এটি তার ২০০তম ওয়ানডে ম্যাচে। বাংলাদেশের ক্রিকেট ইতিহাসে এর চেয়ে বেশি ওয়ানডে খেলার রেকর্ড নেই আর কারও। এমন এক মাইলফলক গড়ার দিনে ভক্ত-সমর্থকদের উদ্দেশ্যে ভালোবাসা ও শ্রদ্ধা জানিয়ে মাশরাফির ফেসবুক পেইজে একটি স্ট্যাটাস দেওয়া হয়েছে।

ক্যারিয়ারে বহুবার ইনজুরি হানায় যার ক্যারিয়ারই থেমে যাওয়ার কথা ছিল আরও আগেই, সেই তিনিই সব প্রতিকূলতা জয় করে আজ ২০০তম ওয়ানডে ম্যাচ খেলছেন। যদিও রেকর্ড তাকে খুব একটা টানেনা। কিন্তু অর্জনকে ছোট দেখার সুযোগও নেই। এই তাইতো আজকের (৯ ডিসেম্বর) এই বিশেষ ম্যাচ উপলক্ষে টাইগার ওয়ানডে দলের অধিনায়কের ফেসবুক পেইজে একটি স্ট্যাটাস দেওয়া হয়েছে। সেই স্ট্যাটাসে এই দীর্ঘ প্রতিকূল পথে পাশে থাকার জন্য সমর্থকদের প্রতি শ্রদ্ধা জানিয়েছেন সবার প্রিয় ‘ম্যাশ’।

মাশরাফির ফেসবুক পেইজে প্রকাশিত স্ট্যাটাসটি হুবুহু তুলে দেওয়া হলো- ‘প্রায় দেড় যুগ হয়ে গেল। ২০০১ সালে যখন আন্তর্জাতিক ক্রিকেটে পথ চলা শুরু করেছিলাম, তখন মনে মনে শুধু একটাই প্রতিজ্ঞা করেছিলাম, যতদিন খেলব দেশের জন্য খেলব। কিন্ত মাঝ পথে ইনজুরি বাঁধা হয়ে দাঁড়িয়েছে বার বার। ইনজুরিতে পড়ে যখন মাঠ ছেঁড়ে বেড়িয়ে আসতাম, তখনি মনে হতো আর মনে হয় ফিরতে পারবো না।’

‘কিন্ত আমি প্রতিবারই ফিরেছি, এটা সম্ভব হয়েছে আপনাদের ভালবাসার জন্য। তাই আপনাদের সকলের প্রতি রইল আমার ভালোবাসা ও শ্রদ্ধা। যেকোনো প্রাপ্যই অনেক আনন্দের। আজ আমি ওয়ানডে ক্রিকেটে ২০০ তম ম্যাচ খেলতে মাঠে নামছি। এই মাইলফলক স্পর্শ করতে পেরিছি আপনাদের ভালোবাসার জন্য। আপনাদের ভালোবাসা আর দোয়া নিয়ে পারি দিতে চাই বাকিটা পথও। দোয়া করবেন সবাই।’

২০০তম ওয়ানডে ম্যাচ খেলতে নামা মাশরাফির ঝুলিতে আছে ২৫২ (+২ আজকের ম্যাচে) উইকেট, যা দেশের হয়ে সর্বোচ্চ। এছাড়া তার ২৬/৬ বোলিং ফিগারটাও দেশের হয়ে ওয়ানডেতে সেরা বোলিং। ৩৫ বছর বয়সী এই পেসার ব্যাট হাতে ওয়ানডেতে ৮৮-এর বেশি স্ট্রাইক রেটে ১৯৫৬ রানও করেছেন।

২০০১ সালের ২৩ নভেম্বর ওয়ানডে দলে অভিষিক্ত হওয়া মাশরাফি যাকে ভক্তরা আদর করে ডাকে ‘নড়াইল এক্সপ্রেস’, অধিনায়ক হিসেবে ৬৭ ম্যাচে দায়িত্ব পালন করে ৩৮টি জয় এনে দিয়েছেন। চলতি ওয়ানডে সিরিজ জিতলে সেই সংখ্যা আরও বাড়বে সন্দেহ নেই। এরইমধ্যে মিরপুরে মাঠে গড়ানো সিরিজের প্রথম ওয়ানডেতে ২ উইকেট তুলে নিয়েছেন ‘কৌশিক’।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মাশরাফি বিন মর্তুজা
চকবাজার অগ্নিকাণ্ডে এরদোয়ানের শোক
মেসির হ্যাটট্রিকে বার্সার জয়
ডিজিটাল কেওয়াইসি চালু করলো নগদ
বঙ্গবন্ধুকে নিয়ে দুই ডাকটিকিট
চকবাজারে ফের আগুন আতঙ্ক, ছোটাছুটিতে আহত ৭


চকবাজার ট্র্যাজেডি: কারণ অনুসন্ধানে আইইবি’র কমিটি
‘সংস্কৃতিচর্চা জাতিকে অশুভ শক্তি থেকে বিরত রাখে’ 
শেষ ছুটির দিনে প্রাণবন্ত বইমেলা
উত্তরায় বাসের ধাক্কায় কিশোরের মৃত্যু
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, সম্পাদক ফরিদ