php glass

জোড়া গোলে বার্সাকে জেতালেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লিওনেল মেসি। ছবি: সংগৃহীত

walton

কি ছিলো না ম্যাচে! লিওনেল মেসির দুর্দান্ত দুটি গোলের পাশাপাশি উসমান ডেম্বেলে ও লুইস সুয়ারেজের দারুণ দুটি গোল। আর দলীয় পারফরম্যান্স তো ছিলোই। আর সব মিলিয়ে এস্পানিওলকে তাদেরই মাঠেই উড়িয়ে দিল বার্সেলোনা।

লা লিগায় শনিবার (৮ ডিসেম্বর) রাতের ম্যাচে ৪-০ গোলে বড় ব্যবধানের জয় পায় এরনেস্তো ভালভেরদের দল। দারুণ বল দখলের লড়াইয়ে একচেটিয়াভাবে এগিয়ে থেকে প্রথমার্ধেই তিন গোলে এগিয়ে যায় বার্সা।   

ম্যাচের প্রথম মিনিট থেকেই দুরন্ত-দুর্দান্ত মেসি। ১৭তম মিনিটে তার পা থেকেই আসে প্রথম গোল। চমৎকার এক ফ্রি-কিকে কাছের পোস্ট ঘেঁষে বাঁক খেয়ে জাল খুঁজে নেয় মেসির পাঠানো বল। ২৬তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে বার্সা। সেখানেও ছিল মেসির অবদান।

তার দুর্দান্ত এক পাস ডি-বক্সে বাঁ দিকে পেয়ে উঁচু শটের মাধ্যমে পোস্টে পাঠান ডেম্বেলে। যদিও ৩৬তম মিনিটে সুযোগ নষ্ট করেন সুয়ারেজ। একাধিক সুযোগ হারানোর পর অবশেষে ৪৫তম মিনিটে গোল পান এই উরুগুইয়ান স্ট্রাইকার। 

ছবি: সংগৃহীত

তিন গোলে এগিয়ে থেকেই বিরতিতে যায় কাতালানরা। ফিরে ৬৫তম মিনিটে আরেকটি অসাধারণ ফ্রি-কিকে নিজের দ্বিতীয় গোল পূরণ করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার মেসি। লিগে নিজের ১১তম গোল পূরণ করেন, যা তাকে চলতি লিগের গোলদাতার তালিকায় জিরোনার ক্রিস্টিয়ানের সঙ্গে যৌথভাবে শীর্ষে উঠে এলেন আর্জেন্টাইন ফরোয়ার্ড।     

৭২তম মিনিটে এস্পানিওল জালে বল পাঠালে ভিএআরের সাহায্যে তা বাতিল হয়ে যায়। বাকি সময়ে দুদলের কেউই তেমন কোনো সুযোগ তৈরি করতে পারেনি।

১৫ ম্যাচে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। ৩ পয়েন্ট কম নিয়ে সেভিয়া আছে দ্বিতীয় স্থানে। সমান ২৮ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে আতলেতিকো মাদ্রিদ। ২৩ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে রিয়াল মাদ্রিদ।

বাংলাদেশ সময়: ০৯০৬ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল বার্সেলোনা মেসি
ত্রিপুরা থেকে চা আমদানির মৌখিক আশ্বাস দিলেন শেখ হাসিনা
পদ্মাসেতু নির্মাণে সময় বেধে দিল সেতু কর্তৃপক্ষ
বাঘাইছড়িতে জেএসএস নেতা হত্যার ঘটনায় আটক ১
হাসপাতালে কিশোরীর মরদেহ ফেলে পালিয়ে যাওয়ার সময় যুবক আটক
কাশ্মীরের পাশে মমতা, অটলের কবিতা উদ্ধৃত করে মোদিকে তোপ


নারায়ণগঞ্জে গৃহবধূর মরদেহ উদ্ধার
অস্ত্রের মুখে স্কুলছাত্রীকে অপহরণ
গার্মেন্টস কর্মীকে ধর্ষণ, ডেন্টাল ডাক্তার গ্রেফতার
মাগুরার স্কুলশিক্ষিকা ভারতে বাসচাপায় নিহত
বীরশ্রেষ্ঠ মতিউর রহমান শহীদ হন