পাকিস্তান দলে ফিরলেন আমির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোহাম্মদ আমির-ছবি: সংগৃহীত

দল থেকে বাদ পড়ার মাসখানেক পর ফের পাকিস্তান টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন বাঁহাতি ফাস্ট বোলার মোহাম্মদ আমির। ২৬ ডিসেম্বর থেকে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠেয় সিরিজের দলে আমির ছাড়াও ডাক পেয়েছেন লেগ স্পিনার শাদাব খান এবং উইকেটরক্ষক মোহাম্মদ রিজওয়ান।

গত সেপ্টেম্বরে এশিয়া কাপের দল থেকে বাদ পড়েছিলেন আমির। এরপর অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দলেও সুযোগ হয়নি এই তারকা পেসারের। দল থেকে বাদ পড়ার পর ঘরোয়া ক্রিকেটে নিজেকে ফিরে পাওয়ার লড়াই চালিয়ে যাচ্ছিলেন তিনি। সেখানে সফল হওয়াতেই দলে ফেরার ডাক পেলেন।

নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি টেস্ট সিরিজে দলে ইনজুরি হানায় কয়েকজন মূল তারকা ক্রিকেটারকে ছাড়াই দল সাজাতে হচ্ছে পাকিস্তানকে। কিউইদের বিপক্ষে সিরিজের শেষ টেস্টে কাঁধের ইনজুরিতে ছিটকে গেছেন মোহাম্মদ আব্বাস। বক্সিং ডে টেস্টে তাকে ফিরে পাওয়ার আশা করছেন পাকিস্তানের নির্বাচকরা। 

এদিকে হাঁটুর ইনজুরিতে দলের বাইরে আছেন ফখর জামান। ইনজুরি থেকে সেরে উঠলেও এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন তিনি। আর টেস্ট ক্রিকেট থেকে অবসর নেওয়ায় স্কোয়াডের বাইরে চলে গেছেন অলরাউন্ডার মোহাম্মদ হাফিজ।

পাকিস্তানের টেস্ট স্কোয়াড:
ইমাম-উল-হক, ফখর জামান, শান মাসউদ, আজহার আলী, হারিস সোহেল, আসাদ শফিক, বাবর জামান, সরফরাজ আহমেদ (অধিনায়ক ও উইকেটরক্ষক), মোহাম্মদ রিজওয়ান, ইয়াসির শাহ, শাদাব খান, মোহাম্মদ আব্বাস, হাসান আলী, মোহাম্মদ আমির, ফাহিম আশরাফ, শাহিন আফ্রিদি।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
শনাক্ত হয়নি ২১টি, ফ্রিজ নষ্ট থাকায় মরদেহ অন্য হাসপাতালে
যেকোনো মূল্যে সরানো হবে কেমিক্যাল গোডাউন
কেমিক্যালের কারণেই আগুন ছড়িয়েছে: ফায়ার সার্ভিস
ভবনগুলো ব্যবহারের উপযোগী কিনা, জানা যাবে এক সপ্তাহ পর
গাজীপুরে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে কিশোরের মৃত্যু


টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ডাকাত নিহত
রাজবাড়ী বাজারে অগ্নিকাণ্ড, ২০ লক্ষাধিক টাকার ক্ষতি
ক্ষতিগ্রস্ত ভবনগুলো অনুমোদিত কিনা, জানে না রাজউক
যাত্রাবাড়ীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে ফেরি চলাচল বন্ধ