উইন্ডিজদের বিপক্ষে বড় লক্ষ্যের সামনে মাশরাফিরা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ওয়ানডে অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার নেতৃত্বে বিসিবি একাদশ ও উইন্ডিজদের মধ্যকার প্রস্তুতি ম্যাচ চলছে সাভারের বিকেএসপিতে। ম্যাচে বিসিবি একাদশের সামনে ৩৩২ রানের বড় লক্ষ্য দিয়েছে উইন্ডিজ।

php glass

বিসিবি একাদশ হলেও বাংলাদেশ দল বেশ শক্তিশালী। দলে মাশরাফি ছাড়াও আছেন তামিম ইকবাল, রুবেল হোসেন, সৌম্য সরকার, নাজমুল হাসান অপুদের মতো জাতীয় দলের নিয়মিত ক্রিকেটার। কিন্তু উইন্ডিজরা তাদের পূর্ণ শক্তি নিয়েই প্রস্তুতি ম্যাচে খেলতে নামে ও রানের পাহাড় গড়ে তোলে।

নির্ধারিত ৫০ ওভারে ৮ উইকেট হারিয়ে উইন্ডিজের সংগ্রহ ৩৩১ রান। দলের পক্ষে সর্বোচ্চ ৮১ রান করেন শাই হোপ। এছাড়া ৬৫ রানে অপরাজিত থাকেন রোস্টন চেজ।ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) টস জিতে আগে ব্যাট করার সিদ্ধান্ত নেয় উইন্ডিজ। ইনিংস শুরু করতে নেমে বেশ দেখেশুনেই শুরু করেন দুই ওপেনার শাই হোপ ও কাইরন পাওয়েল। মাশরাফি ও রুবেলের শুরুর ১০ ওভার শেষে যেনো ঝড় শুরু হয় দুই উইন্ডিজের ব্যাটে। 

১৫ ওভারে দুই ওপেনার স্কোরকার্ডে জমা করেন ১০১ রান। ১৬তম ওভারে এই শতরানের জুটি ভাঙেন স্পিনার নাজমুল ইসলাম অপু। ব্যাক্তিগত ৪৩ রানে ইমরুল কায়েসের হাতে ক্যাচে তুলে দিয়ে ফেরেন কাইরন পাওয়াল। ড্যারেন ব্রাভোকে নিয়ে রানের গতি সচল রাখেন হোপ। তবে এই জুটি খুব বেশি বড় হতে দেননি মেহেদি হাসান রানা।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

আকবর আলির ক্যাচে পরিণত করে  তিন নম্বরে নামা ড্যারেন ব্রাভোকে সাজঘরে পাঠান তরুণ এই বাঁহাতি পেসার। আউট হয়ে ফেরার আগে  ৩৩ বলে ২৭ রান করেন ব্রাভো। শাই হোপকে নিজের দ্বিতীয় শিকার বানান অপু। আউট হওয়ার আগে ৮৪ বলে তিন ছক্কা ও ছয়টি চারে ৮১ রান আসে হোপের ব্যাট থেকে।

দ্বিতীয় স্পেলে বোলিংয়ে এসে ৫ রান করা মারলন স্যামুয়েলসক ফেরান অধিনায়ক মাশরাফি। ক্যারিবীয় অধিনায়ক রোভম্যান পাওয়েলকে রানের খাতা খোলার আগেই ফেরান তরুণ স্পিনার শামিম পাটোয়ারী। 

এরপর শিমরান হেটমায়ার ও ফ্যাবিয়ান অ্যালেন মিলে কিছুটা প্রতিরোধ গড়তে চাইলেও রুবেলের তা হতে দেননি। হেটমায়ারকে ৩৩ রানে ফিরিয়ে দেন এই পেসার। ডানহাতি এই পেসারের দ্বিতীয় শিকার হন ফ্যাবিয়ান অ্যালেন। হাফ সেঞ্চুরি থেকে ২ রান দূরে থেকে ফেরেন তিনি।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ
তবে ৫১ বলে চেজের ৬৫ রানের ঝড়ো ইনিংসে ৩০০ পারিয়ে যায় ক্যারিবীয়রা। ছয়টি চার ও এক ছক্কায় ৬৫ রানে অপরাজিত থাকেন তিনি। সর্বশেষ ৮ উইকেট হারিয়ে উইন্ডিজের সংগ্রহ দাঁড়ায় ৩৩১।

বিসিবি একাদশের পক্ষে দুটি করে উইকেট নেন রুবেল, নাজমুল ইসলাম ও মেহেদী হাসান রানা। এ ছাড়া মাশরাফি বিন মুর্তজা ও শামীম পাটোয়ারি নেন একটি করে উইকেট।
জবাবে ব্যাট করতে নেমে ঝড়ো শুরু করেন বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল ও ইমরুল কায়েস। ১০ ওভারেই দলীয় স্কোর ছাড়িয়ে গেছে ৮০ রান। 

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

তামিম এরই মধ্যে হাফসেঞ্চুরি হাঁকিয়েছেন। তবে দলীয় ৮১ রানে ২৫ বলে ২৭ রান করে ফেরেন ইমরুল কায়েস। উইকেটে তামিমের সঙ্গে আছে সৌম্য সরকার। 

বাংলাদেশ সময়: ১৫০৮ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৮
এমকেএম   

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
শেখ হাসিনার সদস্যপদ নিয়ে সিদ্ধান্ত ডাকসুর পরবর্তী সভায়
আ’লীগ ভিন্নমত সহ্য করতে পারে না: ফখরুল
আইসক্রিম তৈরির উপকরণ পামওয়েল-ঘনচিনি ও রং!
গাজীপুরে বাসচাপায় কলেজছাত্র নিহত
দেশে ইলিশ উৎপাদন বেড়েছে ৭৮ শতাংশ


নিউজিল্যান্ডের জাতীয় প্রতীকে মুসল্লি, ছবি ভাইরাল
ফরিদগঞ্জে পানিতে ডুবে শিশুর মৃত্যু
৫ বিশিষ্ট ব্যক্তিত্বকে সম্মাননা দিলো বাংলাদেশ প্রতিদিন
রাজধানীতে দুইজন গুলিবিদ্ধ
পাবনা জেলা প্রশাসকের কার্যালয়ে নিয়োগ