৪ বলে ২ বার কোহলিকে ফেরালেন কামিন্স

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কোহলি-কামিন্স। ছবি: সংগৃহীত

ক্রিকেটে অনেক ব্যাটসম্যানেরই কিছু বিশেষ বোলারদের প্রতি ভীতি কাজ করে। তেমন কিছু না হলেও প্যাট কামিন্সকে কিছুটা ভয় পেতেই পারেন বিশ্ব ক্রিকেট ব্যাটে নিয়ন্ত্রণ করা ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি। টেস্ট ক্রিকেটে এখন পর্যন্ত কামিন্সের করা মাত্র চারটি বলের মুখোমুখি হয়েছেন কোহলি। আর এর মধ্যে দুইবারই আউট হন তিনি।

অ্যাডিলেডে সিরিজের প্রথম টেস্টে অস্ট্রেলিয়ার মুখোমুখি হয়েছে ভারত। আগে ব্যাটিংয়ে নেমে খুব একটা সুবিধা করতে পারেনি বিরাট কোহলির দল। টপ অর্ডার ব্যর্থ, এমনকি কোহলিও। মাত্র ৩ রান করে প্যাট কামিন্সের বলে উসমান খাজাকে ক্যাচ দেন ভারতীয় অধিনায়ক। টেস্ট ক্রিকেটে কোহলির বিপক্ষে এ পর্যন্ত চার বল করে দুইবারই তাঁকে আউট করেছেন কামিন্স।

এর আগে গেলো বছর ভারতের মাটিতে রাঁচি টেস্টে প্রথমবার মুখোমুখি হন কোহলি ও কামিন্স। সে ম্যাচে পেসার কামিন্সের করা প্রথম বলেই বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান কোহলি আউট হয়ে ফেরেন। 

বৃহস্পতিবার (৬ ডিসেম্বর) ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার চার ম্যাচের টেস্ট সিরিজ শুরু হয়েছে। প্রথম ম্যাচে অ্যাডিলেডে ১১তম ওভারে বল করতে আসেন কামিন্স। স্ট্রাইকে তখন ভারতীয় অধিনায়ক কোহলি। প্রথম দুটি বল ঠিকঠাক মোকাবেলা করতে পারলেও তৃতীয় বলটিতে ড্রাইভ করতে গিয়ে গালিতে দাঁড়ানো উসমান খাজার হাতে ক্যাচ তুলে দেন কোহলি।

তবে এই উইকেটের পেছনে কামিন্সের পাশাপাশি খাজারও অবদান রয়েছে। কোহলিকে ফেরানো ক্যাচটি ছিল দুর্দান্ত।

একই বোলারের হাতে একই ব্যাটসম্যানের আউট হওয়ার অবশ্য একটি রেকর্ড আছে, সেখানেও আছেন এক অস্ট্রেলিয়ান ক্রিকেটার। মাইকেল আর্থারটন কে অস্ট্রেলিয়ান কিংবদন্তি ফাস্ট বোলার গ্লেন ম্যাকগ্রা ১৭ ম্যাচে ১৯বার আউট করে ফেরান। যা টেস্ট ক্রিকেটের রেকর্ড খাতায় লেখা আছে।

বাংলাদেশ সময়: ১৩১০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৮
এমকেএম

চুড়িহাট্টার বাতাসে বইছে এখনও কেমিক্যালের ঝাঁঝালো গন্ধ
ভেড়ামারায় ৯০০ বোতল ফেনসিডিলসহ আটক ১
বাতিল হলো আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান
ট্রাম্পের সঙ্গে বৈঠকে যোগ দিতে হ্যানয়ের পথে কিম 
সমৃদ্ধ ফেনী গড়তে এক হয়ে কাজ করতে চায় ৩ সংসদ সদস্য


মোল্লাতন্ত্র বাংলাদেশের জন্য বড় বিপদ: মেনন
আরমান আলিফ’র গানভিডিও ‘অন্ধকার জগত’
হবিগঞ্জে ট্রাক্টরচাপায় শিশু নিহত
ভারতে কার্পেট কারখানায় বিস্ফোরণে নিহত ১১
উজিরপুরে বাসচাপায় স্কুলছাত্র নিহত