বড় জয়ে শেষ ষোলো নিশ্চিত করল বার্সা 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বার্সেলোনার সহজ জয়। ছবি: সংগৃহীত

walton

প্রথম লেগে ১-০ গোলের কষ্টার্জিত জয় পেলেও ফিরতি লেগে কালচারাল লিওনেসারের বিপক্ষে ৪-১ গোলের বড় জয় পায় বার্সেলোনা। বুধবার (৫ ডিসেম্বর) রাতের এই জয়ে শেষ ষোলো নিশ্চিত হয় বার্সার।

php glass

স্প্যানিশ কোপা ডেল রে-এর রাউন্ড অব ৩২ এর ম্যাচে জোড়া গোল করেন ডেনিস সুয়ারেজ। একটি করে গোল পান মুনির আল হাদ্দাদি ও ম্যালকম। দুই লেগ মিলিয়ে ৫-১ ব্যবধানের জয়ে শেষ ষোলোতে নিজেদের নিয়ে গেলো আর্নেস্ত ভালভার্দের শিষ্যরা।

চলতি মৌসুমে বার্সেলোনার মূল একাদশে খুব বেশি সুযোগ পাননি ডেনিস সুয়ারেজ। আর বুধবারের ম্যাচে মূল একাদশে সুযোগ পেয়েই করে ফেলেন জোড়া গোল। তবে বার্সার প্রথম গোল আসে মুনির আল হাদ্দাদির কাছ থেকে। ম্যাচের ১৮ মিনিটে হয় এই গোল। 

বার্সেলোনার সহজ জয়। ছবি: সংগৃহীত

আর ২৬ মিনিটের মাথায় ডেনিস সুয়ারেজ তার প্রথম গোলে ব্যবধান দ্বিগুণ করেন। ৪৩ মিনিটে ইভান রাকেটিচের ক্রসে ম্যালকম গোল পেলে ব্যবধানে নিয়ে যায় ৩-০-তে। বড় ব্যবধানে এগিয়ে থেকেই বিরতিতে যায় কাতালানরা।

বিরতি থেকে ফিরে জোসেফ সেনের গোল করে ব্যবধান কমান লিওনেসার। তবে ৭০ মিনিটের মাথায় ডেনিস সুয়ারেজ তার দ্বিতীয় গোলে দলকে আরও এগিয়ে নিয়ে যায়। আর এই ব্যবধানেই শেষ হয় ম্যাচ। 

শনিবার (৮ ডিসেম্বর) কাতালান ডার্বিতে এস্পানিওলের মুখোমুখি হবে বার্সেলোনা। আর সে কারণেই এই ম্যাচে বিশ্রামে রাখা হয় লিওনেল মেসি, জেরার্ড পিকেসহ প্রথম সারির খেলোয়াড়দের। তবে এই ম্যাচে ইনজুরিতে পড়েন ম্যালকম। এতে করে বর্তমানে ইনজুরিতে থাকা লুইস সুয়ারেজ, স্যামুয়েল উমতিতি ও সার্জি রবার্তোর পাশাপাশি ম্যালকমের জন্যও বাড়লো দুশ্চিন্তা।

বাংলাদেশ সময়: ১০২০ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল বার্সেলোনা
‘অম্ল-মধুর ধারণা’ চার মাসে কিছুটা হলেও পরিবর্তন হয়েছে
পুলিশের সঙ্গে বন্দুক যুদ্ধে মাদক চোরাকারবারি নিহত
তিন মাসে সাড়ে ২২ হাজার পর্নো সাইট বন্ধ: মোস্তাফা জব্বার
লোকসভা নির্বাচনে ঐতিহাসিক বিজয়ে মোদীকে জাসদের অভিনন্দন
বিশ্ববিদ্যালয় র‌্যাংকিং: দেশের মানুষের চোখে-জাফর ইকবাল


নকল ও বিক্রয় নিষিদ্ধ ঔষধ জব্দ, ২৪ লাখ টাকা জরিমানা
মার্কিন গায়ক বব ডিলানের জন্ম
ঢাকাস্থ মার্কিন দূতাবাস বন্ধ থাকবে রোববার
খালিদ হোসেনের দাফন সম্পন্ন
খুলনার স্টার জুট মিলে আগুন, এক ঘণ্টা পর নিয়ন্ত্রণে