সেরা আটে বসুন্ধরা কিংস

স্পোর্টস করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বসুন্ধরা কিংস-শেখ রাসেল ম্যাচের একটি মুহূর্ত-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

শেখ রাসেল ক্রীড়া চক্রের সঙ্গে গোলশুন্য ড্রয়ে স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনালে পা রেখেছে বসুন্ধরা কিংস।

php glass

বুধবার (৫ ডিসেম্বর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচে শেখ রাসেলের সঙ্গে ড্র করেও ৪ পয়েন্ট নিয়ে গ্রুপ থেকে সবার আগে কোয়ার্টার নিশ্চিত করেছে নবাগত দল বসুন্ধরা কিংস। এর আগে নিজেদের প্রথম ম্যাচে শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে ২-০ গোলে হারিয়ে পুরো তিন পয়েন্ট নিয়ে স্বাধীনতা কাপে শুভসূচনা করেছিল নবাগত দলটি।

ম্যাচের ১৩ মিনিটে শেখ রাসেলের গোলমুখে দারুণ এক শট নেন মিডফিল্ডার মাশুক মিয়া জনি। কিন্তু লক্ষ্যভ্রষ্ট হয় সেই শট। এরপর ২৭ মিনিটে বল নিয়ে প্রতিপক্ষের ডি-বক্সে ঢুকে কিরগিজস্তানের মিডফিল্ডার বখতিয়ার দুইশবেকভের নেওয়া শট গোলবার মিস করলে সুযোগ হারায় কিংস।

ম্যাচে বেশ কিছু দুর্দান্ত আক্রমণ শানিয়েও ফিনিসিংয়ের অভাবে গোলের দেখা পায়নি এক ঝাঁক তারকাখচিত বসুন্ধরা কিংস। সুযোগ মিস করেছে শেখ রাসেলও। ফলে গোলশূন্য ড্র নিয়েই মাঠ ছাড়তে হয় দুই দলকে।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কমএই ড্রয়ে বসুন্ধরা কিংসের শেষ আট নিশ্চিত হলেও শেখ রাসেলকে আরও এক ম্যাচ অপেক্ষায় থাকতে হচ্ছে। শেখ জামালের সঙ্গে পরবর্তী ম্যাচটিই নিশ্চিত করবে কারা ‘ডি’ গ্রুপ থেকে কিংসের সঙ্গী হচ্ছে। শেষ আট নিশ্চিত করতে হলে ড্র করলেই চলবে শেখ রাসেলের। আর জিততেই হবে শেখ জামালকে।

এদিকে দিনের আরেক খেলায় বাদার্স ইউনিয়নের সঙ্গে ১-১ গোলে ড্র করেছে মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র। ‘সি’ গ্রুপ থেকে আগেই স্বাধীনতা কাপের কোয়ার্টার ফাইনালে পা রেখেছে আবাহনী লিমিটেড। আগামী শনিবারের (৮ ডিসেম্বর) ম্যাচে আবাহনীর মুখোমুখি হবে ব্রাদার্স। ম্যাচটি ড্র করলেই সেরা আটে পা রাখবে ব্রাদার্স ইউনিয়ন।

বাংলাদেশ সময়: ২০৩১ ঘণ্টা, ডিসেম্বর ০৫, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
চবির সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী ১৮ নভেম্বর
শাহবাগে চাকরির বয়স ৩৫ করার দাবিতে সমাবেশ, আটক ৭
আদিতমারীতে গৃহবধূর ঝুলন্ত মরদেহ উদ্ধার 
টাঙ্গাইলে ভুয়া চিকিৎসকের কারাদণ্ড
অনশনরত রোহিঙ্গাদের নির্যাতন করছে সৌদি আরব!


উন্নয়‌নের অগ্রযাত্রা ধরে রাখ‌তে শেখ হা‌সিনার বিকল্প নেই
গাজীপুরে অটো‌রিকশা-কভার্ডভ্যানের সংঘর্ষে নিহত ১, আহত ৫
বিদেশে নেওয়ার আশ্বাসে ৮ কোটি টাকা হাতিয়ে নিলেন তারা
‘ট্যাক্স না দেয়ার সংস্কৃতি থেকে বের হতে হবে’
২০৩০ সালের মধ্যে গুণগত শিক্ষা নিশ্চিত করতে হবে