‘আমি এখনো আদর্শ হইনি’: মাশরাফি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ মাধ্যমের সঙ্গে কথা বলছেন মাশরাফি -ছবি: বাংলানিউজটুয়েন্টিফোর.কম

মাশরাফি বিন মর্তুজার খেলোয়াড় পরিচয়ের সঙ্গে নতুন করে যুক্ত হয়েছে রাজনৈতিক পরিচয়। একটি বৃহৎ রাজনৈতিক দলের হয়ে ভোটের রাজনীতিতে নামছেন তিনি। এমন সিদ্ধান্তে দেশজুড়ে তার ভক্তদের মাঝে স্পষ্ট বিভক্তি দেখা দিয়েছে। তাকে যারা এতদিন আদর্শ ভাবতো, তারাই এখন তার সমালোচনায় মুখর। তিনি নিজেও বিষয়টি সম্পর্কে ভালোভাবেই ওয়াকিবহাল। তবে নিজেকে এখনো আদর্শ ভাবতে নারাজ টাইগার ওয়ানডে দলপতি।

মঙ্গলবার (০৪ ডিসেম্বর) এক বিরল সংবাদ সম্মেলনে হাজির হয়ে একথা বলেন মাশরাফি। নির্বাচন নিয়ে এটাই তার শেষবারের মতো সংবাদ সম্মেলন। এরপর আগামী ওয়ানডে সিরিজ পর্যন্ত শুধুই খেলা নিয়ে ভাবতে চান তিনি।

মাশরাফিকে ভালোবাসে না এমন ক্রিকেটভক্ত বাংলাদেশে খুঁজে পাওয়া এক দুর্লভ বিষয়। তার খেলা আর নেতৃত্বের গুণমুগ্ধ এদেশের সব বয়সের ক্রিকেট পাগল মানুষ। মাঠে তার বুক চিতিয়ে লড়াইয়ে বহু জয় ছিনিয়ে এনেছে টাইগাররা। কিন্তু এমন তুমুল জনপ্রিয় ক্রিকেটারের রাজনীতিতে নাম লেখানো নিয়ে সমর্থকদের মধ্যে স্পষ্ট বিভক্তি চোখে পড়ছে। তাকে নিয়ে ভক্তদের যে তুমুল উচ্ছ্বাস ছিল তাতেও যেন কিছুটা ভাটার টান পড়েছে। এমনকি যেসব ক্রিকেটভক্ত তাকে আদর্শ হিসেবে মানতো, তারাও এখন দ্বিধান্বিত। কিন্তু যাকে নিয়ে এত হইচই সেই মাশরাফি নিজেকে এখনো আদর্শ মানছেন না।

'আমি এখনো আদর্শ হইনি। আমি কাজ করার পর দেখব কী হয়। আপনারা দেখবেন। ভালো কাজ করলে একটা ভালো প্রভাব পড়তে পারে।'

নির্বাচনে আসা নিয়ে বাড়তি কোনো পরিকল্পনাও করেননি মাশরাফি। বরং তার পুরো মনোযোগ এখন আসন্ন ওয়ানডে সিরিজে।

'আমি এখনো পুরোপুরি খেলায় আছি। আমার একটা শক্তি আছে, যখন যে কাজটা করি সেটা মন দিয়ে করতে পারি। এটাই আমার শক্তি। আমি এখন খেলা নিয়ে ভাবছি। খেলা শেষ করে যখন যাব তখন পুরোপুরি মন দেব।'

রাজনীতিতে আসা নিয়ে একের পর প্রশ্নের জবাব দিয়ে শেষে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে আসন্ন ওয়ানডে সিরিজ নিয়েও নিজের ভাবনার কথা জানালেন টাইগার দলপতি। তার মতে, ছোট ফরম্যাটে উইন্ডিজ টেস্টের চেয়ে ভালো দল। তবে সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে জয়ের রেশ থাকায় টাইগারদের ভালো করার সুযোগ দেখছেন তিনি।

'ফরম্যাট যত ছোট হবে ওয়েস্ট ইন্ডিজ তত ভালো একটা দল। অবশ্যই ভালো একটা কম্পিটিশন হবে আশা করছি। টেস্ট সিরিজ জেতার পর প্লেয়াররা ভালো অবস্থায় আছে, ওটা ইউজ করতে পারলে ভালো হবে।'  

এদিকে ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে শুরু হতে যাওয়া ওয়ানডে সিরিজে মাশরাফির নেতৃত্বেই খেলবে বাংলাদেশ। আগামী ৯ ডিসেম্বর শেরে বাংলা স্টেডিয়ামে প্রথম ম্যাচে মুখোমুখি হবে দু’দল।

আরও পড়ুন-  ১৪ তারিখ পর্যন্ত পুরোপুরি মনোযোগ খেলায়
               রাজনীতিতে আসা নিয়ে গণমাধ্যমে যা বললেন মাশরাফি
               রাজনীতির মাঠেও খেলোয়াড়সুলভ থাকবেন মাশরাফি

বাংলাদেশ সময়: ১৮৪২ ঘণ্টা, ডিসেম্বর ০৪, ২০১৮
এইচএল/এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট মাশরাফি বিন মর্তুজা
ধান-চাল মজুতের জন্য গুদাম নির্মাণ করা হবে
এবার একুশের অপেক্ষা...
বায়তুল মোকাররমে কবি আল মাহমুদের দ্বিতীয় জানাজা সম্পন্ন
ফেনীতে ফুটবল টুর্নামেন্ট উদযাপনে র‌্যালি
‘নন্দলালের’ ভূমিকা নয়, কর্মকর্তাদের ইসি


নিখোঁজ রাকিবের সন্ধান চায় পরিবার
মাদক নিয়ন্ত্রণে সীমান্তকে কঠোরভাবে সুরক্ষা করবো
আল মাহমুদের কাজে পরবর্তী প্রজন্ম সাহিত্যের উপজীব্য পাবে
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে নিয়োগ
আট গান নিয়ে প্রকাশ পেলো ‘সর্বনামের পাখিরা’