মদ্রিচের ব্যালন ডি’অর জয়ে অখুশি মেসি-রোনালদো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ছবি: সংগৃহীত

walton

১০ বছর কম কথা নয়। এসময় ফ্রেঞ্চ ম্যাগাজিনের মর্যাদাপূর্ণ বর্ষসেরার পুরস্কার ব্যালন ডি’অর মেসি ও রোনালদো সমান পাঁচটি করে ভাগ করে নিয়েছেন। তবে এই ১০ বছর পর তাদের রাজত্বে হানা দিয়েছেন রিয়াল মাদ্রিদের ক্রোয়েশিয়ান তারকা লুকা মদ্রিচ। আর এই ব্যাপারটিই হয়তো মেনে নিতে পারছেন না ফুটবল বিশ্বের মহাতারকা দুই তারকা!

php glass

সোমবার (০৩ ডিসেম্বর) প্যারিসের স্থানীয় সময় সন্ধ্যায় এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানে বর্ষসেরা ফুটবলার হিসেবে মদ্রিচের নাম ঘোষণা করা হয়। বিশ্বসেরার সেরা তিনের তালিকায় সবাইকে অবাক করে দিয়ে আগেই বাদ পড়েন আর্জেন্টাইন তারকা ফুটবলার লিওনেল মেসি। আর পুরস্কার জয়ের পথে মদ্রিচ পেছনে ফেলেন রোনালদো ও অঁতোয়ান গ্রিজমানকে। বিশ্বজুড়ে ক্রীড়া সাংবাদিকদের ভোটে ফরাসি সাময়িকী ‘ফ্রান্স ফুটবল’ এর দেওয়া পুরস্কারটি জয় করে নেন মদ্রিচ।

চলতি বছরের বর্ষসেরার সবকটি পুরস্কারই উঠেছে মদ্রিচের হাতে। এর আগে আগস্টে রোনালদো ও মিশরের মোহামেদ সালাহকে পেছনে ফেলে উয়েফার বর্ষসেরা ফুটবলারের পুরস্কারটিও নিজের করে নেন মদ্রিচ। এর ঠিক পরের মাসেই এই দুজনকেই পেছনে ফেলে ‘দ্য বেস্ট ফিফা মেনস প্লেয়ার’ নির্বাচিত হন ৩৩ বছর বয়সী এই মিডফিল্ডার। এসব পুরস্কার জয়ের পর ব্যালন ডি’অর জয় অনুমিতই ছিল। বাকি ছিল শুধু ঘোষণার।

অনুষ্ঠানে অতিথি আসনে সামনে দুটি সিট ছিল ‘ফাঁকা’। যেখানে বসার কথা ছিল রোনালদো ও মেসির। কিন্তু কোথায় ছিলেন তারা? মদ্রিচে পুরস্কার পাওয়ায় অখুশি হয়েই হয়তো তারা এই অনুষ্ঠান বর্জন করেছেন।

তালিকায় পঞ্চমস্থানে থাকা মেসিকে তো ফুরফুরে মেজাজে পরিবারের সঙ্গে পাওয়া যায়। বার্সেলোনা অধিনায়ক ইন্সটাগ্রামে একটি ছবি পোস্ট করেন। যেখানে দেখা যায়, তিনি তার দুই ছেলে থিয়াগো ও মাতেওকে নিয়ে আনন্দে সময় কাটাচ্ছেন।

মদ্রিচের কাছে বিশাল ব্যবধানে হেরে যাওয়া রোনালদোর অবশ্য কোনো পতিক্রিয়া পাওয়া যায়নি। তবে তার দুই বোন সামাজিক যোগাযোগ মাধ্যমে কটুকথায় ধুয়ে দিয়েছেন।

এলমা অ্যাভেইরো লিখেন, ‘আমরা এমন এক বিশ্বে বসবাস করছি যা পচা, নষ্ট। সঙ্গে মাফিয়া ও অর্থের খেলা।’ রোনালদোর আরেক বোন কাতিয়া সিআর সেভেনের পূর্বের ব্যালন ডি’অর জয়ের একটি ছবি পোস্ট করে লিখেছেন, ‘বিশ্বের সেরা খেলোয়াড়...যে ফুটবলটাও বোঝে।’

এদিকে অনুষ্ঠানে আসেননি এই প্রজন্মের আরেক তারকা নেইমারও। প্যারিস সেন্ট জার্মেইতে খেলার ফলে এই প্যারিসেই তার অবস্থান ছিল। কিন্তু একই সময় কম্পিউটারে ব্রাজিলিয়ান এই সেনসেশন ‘কল অব ডিউটি’ গেমস নিয়ে ব্যস্ত সময় পার করছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১০ ঘণ্টা, ০৪ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মেসি রোনালদো
বিএনপিকে বাটি চালান দিয়েও খুঁজে পাওয়া যাবে না
বিএনপি সবকিছুতে সরকারের ছায়া খুঁজছে: আইনমন্ত্রী
দক্ষিণ আফ্রিকার দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার পেলেন ক্যালিস
আইএসের সঙ্গে সম্পৃক্ত ১৪০ শ্রীলঙ্কানকে খুঁজছে পুলিশ
ত্রিপুরায় দুই ব্যক্তির মরদেহ উদ্ধার


মেলায় ১০০ লিচু ৪০০ টাকা!
রোহিঙ্গা ক্যাম্প পরিদর্শনে জাতিসংঘের প্রতিনিধি দল
এবার বিগ ব্যাশ থেকেও ওয়াটসনের অবসর
৩০ এপ্রিলের মধ্যে বাকিরাও শপথ নেবেন, আশা হানিফের
ভাঙছে নদী-বাঁধ, কাটছে নির্ঘুম রাত!