ছেলের জন্য ক্রিকেটে ফিরতে চান তাইবু

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

তাতেন্দা তাইবু-ছবি: সংগৃহীত

ক্রিকেট বিশ্বে তাতেন্দা তাইবুর নাম ভুলে যাবার নয়। যেখানে ২০০৪ সালে মাত্র ২১ বছর বয়সে তিনি জিম্বাবুয়ে জাতীয় দলের নেতৃত্ব পেয়েছিলেন। তবে ক্যারিয়ার খুব বেশি লম্বা করতে পারেননি। ২০১২ সালে সব ধরনের ক্রিকেট থেকে অবসরে চলে যান।

কিন্তু বর্তমানে ৩৫ বছর বয়স হলেও, হঠাৎই ক্রিকেটে ফেরার পরিকল্পনা করছেন তাইবু। আর এর একমাত্র কারণ তার ছেলে তাইবু জুনিয়র। বাবার খেলা দেখতে চায় বলে ২২ গজে ফিরতে চান তিনি।

রোডেশিয়ানদের হয়ে তাইবু ২৮টি টেস্ট, ১৫০টি ওয়ানডে ও ১৭টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন।

এদিকে ২০১২ সালে অবসর নিলেও ২০১৬ সালে যুক্তরাজ্য ভিত্তিক ক্লাব হাইটাউন সেন্ট ম্যারির খেলোয়াড় ও একই সঙ্গে কোচের দায়িত্ব নিয়েছিলেন। পরবর্তীতে ২০১৭ সালে জিম্বাবুয়ে জাতীয় দলের নির্বাচকও হন তিনি। তবে ঘরের মাঠে ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের জন্য বাছাইপর্বের টুর্নামেন্টে নিজ দেশ উত্তীর্ণ হতে না পারায় ২০১৮ সালে তাকে নির্বাচকের পদ থেকে সরিয়ে দেওয়া হয়।

ক্রিকেটে ফেরা প্রসঙ্গে তাইবু বলেন, ‘আমি আগেও বলেছি আমার জীবন আবেগ বা কোনো পরিকল্পনার মাধ্যমে চলে না। তবে আমি বিশ্বাস করি আমার হৃদয়ের কথাগুলো আমাকে পরিচালনা করে, যা আমি ফেলে দিতে পারি না।’

ছেলের কথা টেনে তিনি আরও বলেন, ‘আমার ছেলে তাতেন্দা জুনিয়র প্রায়ই আমাকে বলে আমি কেমন খেলতাম। আসলে আমার খেলোয়াড়ি জীবনে তার আমাকে মাঠে দেখার সুযোগ হয়নি। তবে আমি মনে করি এখনও ক্রিকেট খেলার জন্য আমি ফিট। সুতরাং আমার মনে হয় আমি কিভাবে পারফর্ম করি তা তাকে আমি দেখাতে পারবো।’

শ্রীলঙ্কান প্রথম শ্রেণির ক্লাব বাদুরালিয়া স্পোর্টস ক্লাবের হয়ে ইতোমধ্যে চুক্তি করেছেন তাইবু।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, ০৩ ডিসেম্বর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
সাতক্ষীরার মঞ্চ মাতিয়েছে ‘ওরা কদম আলী’
হেটমায়ার-গেইলের ব্যাটে সমতায় ফিরলো উইন্ডিজ
পাবনা ও নাটোর জেলার আয়োজনে ৬ দিনব্যাপী বইমেলা 
সুদানে জরুরী অবস্থা জারি
বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা


আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড