সাকিবের অদ্বিতীয় অনুভূতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে  মিরপুরের খেলা ম্যাচটি বাংলাদেশের ১১২তম টেস্ট। এর আগে খেলা ১১১টি ম্যাচের কোনটিতেই এমন অর্জন ছিলো না যা এই ম্যাচ দিয়ে এলো।ক্যারিবিয়ানদের ফলোঅনে ফেলা, ইনিংস ব্যবধানে জয় এমনকি দলটিকে নিজেদের মাটিতে হোয়াইটওয়াশের গৌরবও এই ম্যাচ দিয়েই পাওয়া হলো। 

বলা বাহুল্য গেল ১৮ বছরের পথচলায় এতগুলো ম্যাচের মধ্যে টাইগাররা জয়ের মুখ দেখেছে কেবল ১৩টিতে আর হেরেছে ৮৩ ম্যাচে। এর মধ্যে ৩৮টিই ছিলো ইনিংস ব্যবধানে হার। যার মধ্যে আছে ফলোঅনের বিষাদও। সেই বিষাদ এবার কার্লোস ব্র্যাথওয়েটদের উপহার দিয়ে ভীষন আপ্লুত টাইগার দলপতি সাকিব আল হাসান।

ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

টেস্ট র‌্যাংকিংয়ে বাংলাদেশের থেকে একধাপ এগিয়ে আছে উইন্ডিজরা। সে দলটির বিপক্ষে ইনিংস ও ১৮৪ রানের বড় ব্যবধানে পাওয়া জয়ের ম্যাচটিই সাকিবের কাছে হয়ে থাকলো বিশেষ কিছু। যা নিজেদের টেস্ট ক্রিকেটের ইতিহাসে সবচেয়ে বড় অর্জন হিসেবেও দেখছেন লাল-সবুজের এই দলপতি।

রোববার (২ ডিসেম্বর) ঢাকা টেস্ট ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে এসে সেই অদ্বিতীয় অনুভুতির কথা জানালেন এই বিশ্বসেরা অলরাউন্ডার।

বলেন, ‘আমরা ১৮ বছরের মত টেস্ট খেলেছি। একশ'র ওপরে টেস্ট ম্যাচ খেলেছি। এই প্রথম এমন কিছু করলাম। অবশ্যই স্পেশাল কিছু। অবশ্যই অদ্বিতীয় কিছু।’

‘এর ভেতরে আমরা কিন্তু ছোট দলের সাথেও খেলেছি। তারপরও আমরা এমন কিছু করতে পারি নি। তাই এটা আমাদের জন্য অনেক বড় একটা অর্জন আমি মনে করি। এর আগে আমাদের ওপরের কোন টিমকে হোম কন্ডিশনে হোয়াইটওয়াশ করিনি। সব কিছু মিলিয়ে আমাদের জন্য সিরিজটি অনেক বড় পাওয়ার সিরিজ ছিল।’

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০১৮
এইচএল/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট সাকিব আল হাসান
শ্যামলীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
সাব্বির-সাইফউদ্দিনের ব্যাটে শতক পার হলো বাংলাদেশ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত
লক্ষ্মীপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন
নগরে চিকিৎসক সম্মেলন বৃহস্পতিবার


নড়াইলে ৫ মাদকবিক্রেতাসহ গ্রেফতার ২৮
শীতের কুয়াশায় ঢাকা পড়েছে বসন্তের সকাল
‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ, অস্ত্র উদ্ধার
বড় লক্ষ্যে শুরুতেই নেই বাংলাদেশের চার উইকেট
ভিপি-জিএসদের জন্য প্রস্তুত হচ্ছে ডাকসু ভবন