অধিনায়ক সোহান, ডেপুটি মোসাদ্দেক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সোহান-সৈকত। ছবি: সংগৃহীত

ঢাকা: উইকেটরক্ষক ব্যাটসম্যান কাজী নুরুল হাসান সোহানকে অধিনায়ক করে ইমার্জিং এশিয়া কাপে ১৫ সদস্যের বাংলাদেশ অনূর্ধ্ব-২৩ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তার সহকারী হিসেবে রাখা হয়েছে মোসাদ্দেক হোসেন সৈকতকে।

php glass

টুর্নামেন্টের নিয়মানুযায়ী ২৩ উর্ধ্ব চারজন ক্রিকেটার দলে জায়গা পেতে পারবেন। বাংলাদেশ দলে সে চার জন হলেন; শফিউল ইসলাম, নুরুল হাসান সোহান, খালেদ আহমেদ ও মিজানুর রহমান।

এশিয়ার ৮ দেশের অংশগ্রহণে আগামি ৬-১৫ ডিসেম্বর পাকিস্তান ও শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হবে ইমার্জিং এশিয়া কাপের এবারের আসর। টুর্নামেন্টের ‘বি’ গ্রুপে থাকা বাংলাদেশের সঙ্গে আরও আছে পাকিস্তান, হংকং ও আরব আমিরাত। 

৬ ডিসেম্বর করাচিতে নিজেদের প্রথম ম্যাচে আরব আমিরাতকে মোকাবেলা করবে বাংলাদেশ। একই ভেন্যুতে ৭ ডিসেম্বর প্রতিপক্ষ হংকং। আর ৯ ডিসেম্বর গ্রুপ পর্বের তৃতীয় ও শেষ ম্যাচে মুখোমুখি হবে স্বাগতিক পাকিস্তান।

১৫ সদস্যের বাংলাদেশ দলঃ  নুরুল হাসান সোহান (অধিনায়ক), মোসাদ্দেক হোসেন সৈকত (সহ অধিনায়ক), নাজমুল হোসেন শান্ত, মিজানুর রহমান, শফিউল ইসলাম, জাকির হোসেন, সাইফ হাসান, ইয়াসির আলী চৌধুরী, তানভীর ইসলাম, আফিফ হোসেন ধ্রুব, নাঈম হাসান, শরিফুল ইসলাম, কাজী অনীক ইসলাম, সৈয়দ খালেদ আহমেদ ও মোহর শেখ। 

বাংলাদেশ সময়ঃ ১৮৩০ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮
এইচএল/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: বাংলাদেশ ক্রিকেট বোর্ড ক্রিকেট
সংবিধানের ১৬ আনা বাস্তবায়ন চাই: ড.কামাল
রাজশাহীতে নানা আয়োজনে স্বাধীনতা দিবস উদযাপন
শহীদদের শ্রদ্ধা জানাতে বাবার সঙ্গে স্মৃতিসৌধে 
ওলামা দলের সভাপতি মালেক আর নেই
স্বাধীনতা দিবসে ‘লা লিগা’র শুভেচ্ছা


ভোরের আলো ফুটতেই শহীদ মিনারে শ্রদ্ধাবনত চট্টগ্রামবাসী
স্বাধীনতা দিবসে গুগলের শুভেচ্ছা
রাতে ভোট দেওয়া কি মুক্তিযুদ্ধের চেতনা, প্রশ্ন মান্নার
স্বাধীনতা দিবসে খুলনায় সাইকেল র‌্যালি
‘বাবা-মা, শিক্ষকের কথা শুনে সুন্দর জীবন গড়’