মাশরাফি মাঠেই আছেন

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাশরাফি বিন মর্তুজা। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

ঢাকা: নির্বাচনী জ্বরে কাঁপছে গোটা দেশ। রাজনীতির সেই মহাযজ্ঞকে সামনে রেখে স্ব স্ব দলের মনোয়ন নিয়ে প্রার্থীরা ইতিমধ্যেই নিজ নিজ এলাকায় প্রচারণায় ব্যস্ত সময় কাটাচ্ছেন। জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের মনোয়ন চুড়ান্ত হওয়া মাশরাফি বিন মর্তুজারও তার ব্যতিক্রম হওয়ার কথা ছিল না।

দেশের রাজনৈতিক অঙ্গনে বড় কোন দুর্ঘনা ঘটে না গেলে ৩০ ডিসেম্বরই অনুষ্ঠিত হবে একাদশ জাতীয় সংসদ নির্বাচন। সঙ্গত কারণেই দেশের বাকি ৩শত আসনের প্রার্থীদের মতো মাশরাফিরও এখন নিজ এলাকায় থেকে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়ার কথা ছিল। কিন্তু ক্রিকেট যার মননে, যার ধ্যান-জ্ঞানে এবং ক্রিকেটই যার কাছে প্রথম সেটা রেখে নির্বাচনী প্রচারণায় অংশ নেয়াটা সমীচীন মনে করেননি লাল-সবুজের ক্রিকেটের এই দিন বদলের দলপতি।

মাশরাফি বিন মর্তুজা। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

তাইতো নড়াইলের বদলে এখন মিরপুরে ব্যস্ত সময় কাটছে তার। ৯ ডিসেম্বর থেকে ঘরের মাঠে শুরু হবে বাংলাদেশ ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার তিন ম্যাচ সিরিজের প্রথম ওয়ানডে। সেই দলের ব্যাটন তার হাতে থাকায় ইতোমধ্যেই ব্যক্তিগত অনুশীলনও শুরু করে দিয়েছেন নড়াইল এক্সপ্রেস।

শুরুটা করেন গতকাল (২৮ নভেম্বর) থেকেই। পড়ন্ত বেলায় মাঠে এসে অল্প কিছুক্ষণ জিমে ফিটনেসের কাজ করে চলে যান। বৃহস্পতিবারও (২৯ নভেম্বর) সেই জিম সেশনেই দেখা গেল। দুপুর ২টা নাগাদ বিসিবি’র জিমনেশিয়াম দিয়ে শুরু করে শেষটা করেন একাডেমির জিমে।

মাশরাফি বিন মর্তুজা। ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজ

মাঠের খেলায় যে ফিটনেসকে অগ্রগণ্য ধরা হয় নির্বাচনী ব্যতিব্যস্ততায় সেটা নিয়ে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজের পর আর কাজ করা হয়নি ওয়ানডে অধিনায়কের।

এরপরই বোলিং শুরু করবেন। তার সঙ্গে কথা বলে জানা গেল, খুব বেশি দিন সময় নেবেন না। কাল না হলেও পরশু থেকে একাডেমির উইকেটে বোলিং অনুশীলনে ঘাম ঝড়াবেন।  

ওয়ানডে সিরিজ শেষ করে নির্বাচনী প্রচারণায় অংশ নিতে ফিরে যাবেন প্রিয় নড়াইলে। মাঠের খেলায় জয়ী মাশরাফি নামবেন রাজনীতির মাঠে। সেখানেও নামের প্রতি অবিচার করবেন না দেশের সবচেয়ে সফল এই অধিনায়ক এমনটাই আশা ভক্তদের।   

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ২৯, ২০১৮ 
এইচএল/এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: মাশরাফি ক্রিকেট
ফুলবাড়ীতে গাঁজাসহ ৩ শিক্ষার্থী আটক
খুলনার বইমেলায় ভাষাপ্রেমীদের উপচেপড়া ভিড়
‘ভুলে ভরা কবিতা’র পর ‘বাইসাইকেল’
ঢামেকের বাতাসে পোড়া গন্ধ 
ইমরানকে গাভাস্কার: বন্ধু, কোথায় তোমার নয়া পাকিস্তান?


হিলি সীমান্তে দুই বাংলার সম্প্রীতির মিলন মেলা
ভাষা শহীদ স্মৃতি স্মরণে স্থাপনা
ময়মনসিংহ’ ১৯৫২,ইতিকথা-৩

ভাষা শহীদ স্মৃতি স্মরণে স্থাপনা

খুবিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত
কেমিক্যাল গোডাউন সরাতে দ্রুত আন্তঃমন্ত্রণালয় বৈঠক
জাতিসংঘে স্থায়ী মিশনে ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা