ঢাকা টেস্টে জয় চাইছে ওয়েস্ট ইন্ডিজও

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জোমেল ওয়ারিকান-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: জহুর আহমেদে সিরিজের প্রথম টেস্টে ৬৪ রানে হারের পর গতকাল চট্টগ্রাম থেকে ঢাকা ফিরেছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট দল। স্বাগতিক বাংলাদেশ অবশ্য ফিরতে শুরু করেছে গেল শনিবার থেকেই। আড়াই দিনে ক্যারিবীয়দের যন্ত্রণার হার উপহার দিয়ে কয়েকভাগে বিভক্ত হয়ে ঢাকা ফিরে গেল ২দিন ঐচ্ছিক অনুশীলনেও ঘাম ঝড়িয়েছেন সাকিব, মুমিনুল, তাইজুল, মুশফিক।

বুধবার (২৮ নভেম্বর) মিরপুরে ছিল দু’দলেরই আনুষ্ঠানিক অনুশীলন। সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্ন্ত হয়েছে কোচ স্টিভ রোডস শিষ্যদের একাগ্র অনুশীলন। আর ক্রেইগ ব্র্যাথওয়েটরা অনুশীলন করেছেন সাড়ে ১২টা থেকে বিকেল সাড়ে ৩টা পর্যন্ত।

নিজেদের অনুশীলন শেষ করে বাংলাদেশের পক্ষ থেকে সংবাদ মাধ্যমের সামনে এসে মুমিনুল হক জানিয়েছেন, প্রথম ম্যাচের ধারাবাহিকতা ধরে রেখে ৩০ নভেম্বর থেকে মিরপুর হোম অব ক্রিকেটে শুরু হওয়া দ্বিতীয় ম্যাচটিও নিজেদের করে নিয়ে প্রথমবারের মতো ঘরের মাটিতে দলটির বিপক্ষে সিরিজ জয়ের গর্বিত উপ্যাখ্যান রচনা করতে চান।

ক্যারিবিয়ান বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিকানও তার সুরেই সুর মেলালেন। টেস্ট সিরিজের প্রথম ম্যাচটিতে পা হরকানোর পর অন্তত এই ম্যাচটি জিতে দেশে ফিরতে চাইছেন এই ২৬ বছর বয়সী ওয়েস্ট ইন্ডিয়ান। কোনো মূল্যেই সিরিজ হারতে চাইছেন না।

‘অবশ্যই আমরা একটি জয় নিয়ে দেশে ফিরতে চাই। সিরিজ হারতে চাই না। আমরা যদি ড্র করতে পারি সেটা একটি ইউনিট হিসেবে আমাদের জন্য বোনাস হবে। ম্যাচের আগে সেটাই আমাদের পরিকল্পনা।’

‘মিরপুরের উইকেটও স্পিন বান্ধব হবে সেটা আমরা জানি। তবে আমাদের ইতিবাচক খেলতে হবে। আমাদের যে গেম পরিকল্পনা আছে তার প্রয়োগ করে এই উইকেটে ভাল ব্যাটিং করতে হবে।’

চট্টগ্রামে প্রথম টেস্টের প্রথম দিনে ইমরুল কায়েসকে ধাক্কা দিয়ে নিষিদ্ধ হওয়ায় ঢাকা টেস্ট থেকে ছিটকে গেছেন ক্যারিবিয়ানদের নির্ভরযোগ্য বোলার শ্যানন গ্যাব্রিয়েল। ঘুরে দাঁড়ানোর এই ম্যাচে তার না থাকাটা দলের জন্য বেশ বড় রকমের ধাক্কা বলে জানালেন ওয়ারিকান।

‘এটা অপুরণীয়। শ্যানন সবসময়ই আমাদের স্ট্রাইক পেসার। দ্রুত গতির বোলার ও। বাংলাদেশের বিপক্ষে ভাল করেছে। তাকে হারানো সিরিজে বড় ধরনের ক্ষতি। তবে আমরা অন্যভাবে চেস্টা করছি ক্ষতি কাটিয়ে উঠতে এবং আশা করছি কেউ একজন এগিয়ে আসবে এবং ম্যাচটি জিততে আমাদের সাহায্য করবে।’

বাংলাদেশ সময়: ১৯৩২ ঘণ্টা, ২৮ নভেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
‘আঞ্চলিক ভাষাকে অবজ্ঞা করা যাবে না’
কক্সবাজারে দুটি কিরিচসহ ডাকাত আটক
প্যারিসে শেষ হলো অমর একুশে বইমেলা
লালদিয়ারচর এলাকাবাসীর পাশে নওফেল
মেহেরপুরে সড়ক দুর্ঘটনায় স্ত্রী নিহত, স্বামী আহত


ইনজুরিতে মিঠুন-মুশফিক, ওয়ানডে দলে মুমিনুল
নির্বাচনী মামলায় পঙ্গু হয়ে যাবে আ’লীগ: মান্না
নাট্যচর্চায় চট্টগ্রামের ইতিহাস উজ্জ্বল: মামুনুর রশীদ
কক্সবাজারে দুটি কিরিচসহ ডাকাত আটক
সিলেটের ১২ উপজেলায় চেয়ারম্যান পদে ৬৮ জনের মনোনয়ন দাখিল