কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে শিরোপা জিততে চান স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্টিভ স্মিথ

আসন্ন বাংলাদেশের প্রিমিয়ার লিগে (বিপিএল) কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাঠ মাতাতে দেখা যাবে সাবেক অস্ট্রেলিয়ান অধিনায়ক স্টিভ স্মিথকে। তবে মাঠে নামার আগেই কুমিল্লার হয়ে শিরোপা জেতার লক্ষ্যের কথা জানালেন তিনি। সেই সঙ্গে সমর্থকদের শুভেচ্ছা জানাতে ভিডিও বার্তাও পাঠিয়েছেন এই তারকা।

এবারের বিপিএল হতে চলেছে তারকায় ঠাসা এক আসর। প্লেয়ার ড্রাফটের আগেই এবি ডি ভিলিয়ার্স, ডেভিড ওয়ার্নারদের মতো টি-টোয়েন্টি ক্রিকেটের মহাতারকাদের বিপিএলে অংশ নেওয়া নিশ্চিত হয়ে গিয়েছিল। তাছাড়া গেইল-আফ্রিদিরা তো আগে থেকেই আছেন। সর্বশেষ এই তালিকায় যুক্ত হয়েছেন বিশ্ব ক্রিকেটের সুপারস্টার মুখ স্টিভ স্মিথ। 

প্রথমবারের মতো বিপিএলে খেলতে আসা নিয়ে বেশ উচ্ছ্বসিত স্মিথ বুধবার (২৮ নভেম্বর) কুমিল্লা সমর্থকদের উদ্দেশ্যে এক ভিডিও বার্তা পাঠিয়েছেন, যা কুমিল্লার ফ্র্যাঞ্চাইজিটি তাদের ফেসবুক পেজে শেয়ার করেছে। 

ভিডিও বার্তায় স্মিথ বলেন, ‘হাই বাংলাদেশ। স্টিভ স্মিথ বলছি। প্রথমবারের মতো বাংলাদেশ প্রিমিয়ার লিগে অংশ নিতে পেরে আমি সত্যি অনেক উচ্ছ্বসিত। আমাকে এই সুযোগ করে দেওয়ার জন্য কুমিল্লা ভিক্টোরিয়ান্সকে অনেক ধন্যবাদ। আমি সেখানে যেতে এবং সফল একটি আসরের অংশ হতে মুখিয়ে আছি। অতি শিগগিরই দেখা হবে।’

মূলত পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিকের জন্যই তাকে দলে ভেড়ানো। কারণ, ৫ জানুয়ারী থেকে অনুষ্ঠেয় বিপিএলে দলের প্রথম চার ম্যাচ খেলেই কিউই সিরিজে অংশ নিতে জাতীয় দলে যোগ দিতে হবে মালিককে। এরপর যোগ দেবেন স্মিথ।

স্টিভ স্মিথের সতীর্থ ও সাবেক অজি সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার এরইমধ্যে সিলেট সিক্সার্সে নাম লিখিয়েছেন। আর দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ও বিশ্বসেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স নাম লিখিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সে। সেই ধারাবাহিকতায় এবার স্মিথকে দলে নেওয়া চূড়ান্ত করে ফেলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২০১৫ সালে সর্বশেষ বিপিএলের শিরোপা জিতেছিল। এরপরের দুই আসরের শিরোপা যায় ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের দখলে। 

এবার শিরোপায় চোখ রাখা কুমিল্লা বেশ শক্তিশালী দল গড়েছে। আগে থেকেই আছেন তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাইফউদ্দিনের মতো দেশি তারকারা। সেই সঙ্গে বিদেশিদের মধ্যে রেখে দেওয়া হয়েছে পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিককে।

প্লেয়ার ড্রাফটের আগেই শ্রীলঙ্কার অ্যাশেলা গুনারত্নে ও ইংলিশ তারকা লিয়াম ডসনকে দলে ভিড়িয়ে রেখেছিল কুমিল্লা। পরে প্লেয়ার ড্রাফটে পাকিস্তানের সাবেক অধিনায়ক ও অলরাউন্ডার শহিদ আফ্রিদি ও ক্যারিবীয় ব্যাটসম্যান এভিন লুইসকে নেয় তারা। দলে আছেন লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরাও। আর এবার দলের শক্তি আরও বাড়িয়ে নিতে দলে যুক্ত হচ্ছেন স্মিথ।

বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে অজি ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন স্মিথ ও ওয়ার্নার। তবে বিভিন্ন দেশের ঘরোয়া ক্রিকেটে তাদের সরব উপস্থিতি ঠিকই অব্যাহত আছে। তারই ধারাবাহিকতায় এবার বিপিএলের ষষ্ঠ আসরে যোগ দিচ্ছেন আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা এই দুই ব্যাটসম্যান।

এর আগে টেস্ট ও টি-টোয়েন্টি স্পেশালিষ্ট স্মিথ আইপিএল, বিগ ব্যাশসহ বিশ্বের নানান প্রান্তের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেছেন। এবার তার বিপিএল মাতানোর পালা।

স্মিথের পাঠানো ভিডিও বার্তা দেখুন এখানে

বাংলাদেশ সময়: ১৯১৭ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট বিপিএল
বরিশালে কিশোর দিনমজুরের আত্মহত্যা
আশুলিয়ায় মাদক ব্যবসায়ী আটক, দুই ডিবি পুলিশ আহত
লঞ্চের টিকিট কালোবাজারী, ২ জনকে কারাদণ্ড
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০


কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক
ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান