ক্যারিয়ার সেরা র‌্যাংকিংয়ে তাইজুল-মুমিনুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুমিনুল ক্যারিয়ার সেরা র‌্যাংকিং উপভোগ করছেন-ছবি: শোয়েব মিথুন-বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের প্রথম ম্যাচে দারুণ এক জয়ের পর সুঃসংবাদ পেলেন দুই বাংলাদেশি তারকা মুমিনুল হক ও তাইজুল ইসলাম। বোলিংয়ে ৬ ধাপ এগিয়ে তাইজুল ও ব্যাটিংয়ে ১১ ধাপ এগিয়ে মুমিনুল ক্যারিয়ার সেরা র‌্যাংকিং উপভোগ করছেন।

সম্প্রতি শেষ হওয়া তিনটি টেস্ট শেষে র‌্যাংকিং প্রকাশ করেছে আইসিসি। চট্টগ্রামে ৬৪ রানে জিতে ১-০ ব্যবধানে এগিয়ে গেল বাংলাদেশ। কলম্বোয় শ্রীলঙ্কাকে হারিয়ে ৩-০তে হোয়াইটওয়াশ করেছে ইংল্যান্ড। আর দুবাইতে নিউজিল্যান্ডকে ইনিংস ব্যবধানে হারিয়ে ১-১ এ সমতা পেল পাকিস্তান।

প্রথম ইনিংসে ১২০ রানের দুর্দান্ত এক সেঞ্চুরির সুবাদে ম্যাচ সেরা হয়েছিলেন মুমিনুল। যার পুরস্কার হিসেবে ১১ ধাপ এগিয়ে ২৪তমস্থানে চলে যান তিনি।

অন্যদিকে জিম্বাবুয়ের বিপক্ষে দুই টেস্টে ১৮ উইকেট পাওয়া স্পিনার তাইজুল ক্যারিবীয়দের বিপক্ষে প্রথম টেস্টে ৭টি উইকেট তুলে নেন। ফলে ৬ ধাপ এগিয়ে ২১তমস্থানে জায়গা করে নেন।তাইজুল ইসলাম-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কমমুমিনুল এগিয়ে গেলেও ব্যাটিংয়ে মুশফিকুর রহিম ও সাকিব আল হাসান পিছিয়েছেন। তিন ধাপ পিছিয়ে ২১ নম্বরে আছেন মিস্টার ডিপেন্ডেবল। আর চার ধাপ পিছিয়ে ২৮ নম্বর অবস্থানে আছেন অলরাউন্ডার সাকিব।

তবে বোলিংয়ে উন্নতি ঠিকই হয়েছে সাকিবের। এক ধাপ এগিয়ে ২০ নম্বর অবস্থানে আছেন তিনি। আর যথারীতি ধরে রেখেছেন অলরাউন্ডারদের র‍্যাংকিংয়ের শীর্ষস্থান।

এদিকে তৃতীয় টেস্ট খেলতে না পারা জেমস অ্যান্ডারসনকে হটিয়ে বোলিংয়ে শীর্ষস্থান দখল করেছেন দক্ষিণ আফ্রিকান পেসার কাগিসো রাবাদা। আর দুবাই টেস্টে মোট ১৪ উইকেট পাওয়া পাকিস্তানি স্পিনার ইয়াসির শাহ ৯ ধাপ এগিয়ে ১০তম স্থানে চলে এসেছেন।

ব্যাটিং র‍্যাংকিংয়ে যথারীতি শীর্ষস্থানেই আছেন ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, ২৮ নভেম্বর, ২০১৮
এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
আত্রাইয়ে দুই জুয়াড়ির কারাদণ্ড
ভাষার বইয়ের প্রকাশ কম, তা থেকেই জানতে হবে ইতিহাস
নারায়ণগঞ্জে সাজাপ্রাপ্ত পলাতক আসামি আটক
একুশের প্রথম প্রহরে সালাম নগরে বিনম্র শ্রদ্ধা
চিকিৎসা দেওয়া-নেওয়া কোনোটিই হলো না দুই বন্ধুর


যদি একটু মাংসের ফোঁটাও থাকে, আমার বাবারে এনে দেন
চকবাজারের অগ্নিকাণ্ডে বিএনপিসহ বিভিন্ন দলের শোক
বাংলা যায়নি নিভে | আবু আফজাল সালেহ
মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা, শিক্ষক আটক
স্বপ্ন পুড়লো ঢাবি ছাত্রের, বাবাকে খুঁজছে জমজ সন্তান