কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে খেলবেন স্টিভ স্মিথ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্টিভ স্মিথ

এবারের বিপিএল আগের যেকোনো সময়ের চেয়ে অধিক তারকা খচিত হতে চলেছে সন্দেহ নেই। ক্রিস গেইল, শহিদ আফ্রিদিরা আগে থেকেই ছিলেন। এবার যুক্ত হয়েছেন এবি ডি ভিলিয়ার্স, ডেভিড ওয়ার্নারদের মতো টি-টোয়েন্টি ক্রিকেটের মহাতারকারা। সর্বশেষ এই তালিকায় যুক্ত হলেন সাবেক অজি অধিনায়ক ও বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান স্টিভ স্মিথ।

আসন্ন বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে মাঠ মাতাতে আসছেন অজি ক্রিকেট সুপারস্টার স্মিথ। মঙ্গলবার (২৭ নভেম্বর) নিজেদের ফেসবুক পেজে এমন তথ্যই জানিয়েছে কুমিল্লার ফ্র্যাঞ্চাইজি। মূলত পাকিস্তানের অলরাউন্ডার শোয়েব মালিকের জন্যই তাকে দলে ভেড়ানো। কারণ, ৫ জানুয়ারী থেকে অনুষ্ঠেয় বিপিএলে দলের প্রথম চার ম্যাচ খেলেই কিউই সিরিজে অংশ নিতে জাতীয় দলে যোগ দিতে হবে মালিককে। এরপর দলে যোগ দেবেন স্মিথ।

স্টিভ স্মিথের সতীর্থ ও সাবেক অজি সহ-অধিনায়ক ডেভিড ওয়ার্নার এরইমধ্যে সিলেট সিক্সার্সে নাম লিখিয়েছেন। আর দক্ষিণ আফ্রিকার সাবেক অধিনায়ক ও বিশ্বসেরা ব্যাটসম্যান এবি ডি ভিলিয়ার্স নাম লিখিয়েছেন বর্তমান চ্যাম্পিয়ন রংপুর রাইডার্সে। সেই ধারাবাহিকতায় এবার স্মিথকে দলে নেওয়া প্রায় চূড়ান্ত করে ফেলেছে কুমিল্লা ভিক্টোরিয়ান্স।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স ২০১৫ সালে সর্বশেষ বিপিএলের শিরোপা জিতেছিল। এরপরের দুই আসরের শিরোপা যায় ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্সের দখলে। 

এবার শিরোপায় চোখ রাখা কুমিল্লা বেশ শক্তিশালী দল গড়েছে। আগে থেকেই আছেন তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাইফউদ্দিনের মতো দেশি তারকারা। সেই সঙ্গে বিদেশিদের মধ্যে রেখে দেওয়া হয়েছে পাকিস্তানি অলরাউন্ডার শোয়েব মালিককে।

প্লেয়ার ড্রাফটের আগেই শ্রীলঙ্কার অ্যাশেলা গুনারত্নে ও ইংলিশ তারকা লিয়াম ডসনকে দলে ভিড়িয়ে রেখেছিল কুমিল্লা। পরে প্লেয়ার ড্রাফটে পাকিস্তানের সাবেক অধিনায়ক ও অলরাউন্ডার শহিদ আফ্রিদি ও ক্যারিবীয় ব্যাটসম্যান এভিন লুইসকে নেয় তারা। দলে আছেন লঙ্কান অলরাউন্ডার থিসারা পেরেরাও। আর এবার দলের শক্তি আরও বাড়িয়ে নিতে দলে যুক্ত হচ্ছেন স্মিথ।

বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে অজি ক্রিকেট থেকে এক বছরের নিষেধাজ্ঞা পেয়েছেন স্মিথ ও ওয়ার্নার। তবে বিভিন্ন দেশের ঘরোয়া ক্রিকেটে তাদের সরব উপস্থিতি ঠিকই অব্যাহত আছে। তারই ধারাবাহিকতায় এবার বিপিএলের ষষ্ঠ আসরে যোগ দিচ্ছেন আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা এই দুই ব্যাটসম্যান।

এর আগে টি-টোয়েন্টি স্পেশালিষ্ট স্মিথ আইপিএল, বিগ ব্যাশসহ বিশ্বের নানান প্রান্তের ফ্র্যাঞ্চাইজি লিগে খেলেছেন। এবার তার বিপিএল মাতানোর পালা।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
এমএইচএম 

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট বিপিএল
জলমহালে দুদকের অভিযান, রক্ষা পেল ৭০ একর জমির ফসল
সিলেটের নয়াসড়ক এখন থেকে ‘মাদানী চত্বর’
খালের পাড়ে ভাঙনে গ্যাসের পাইপলাইন বসানো যায়নি
ভারতে ‘নিষিদ্ধ’ পাকিস্তানি শিল্পীরা
হামলার নিন্দায় পাকিস্তান রাষ্ট্রদূতকে ইরানের তলব


রাজধানীতে সাড়ে ১৮ হাজার পিস ইয়াবাসহ আটক ৩
আবাহনীর জয় রথ চলছেই
শুধু জামায়াত নয় বিএনপিকেও ক্ষমা চাইতে হবে
রাজধানীতে জাল সনদ তৈরি চক্রের ৩ সদস্য আটক
মাধবপুরে ১১ লক্ষাধিক টাকার ওষুধ জব্দ