সতর্ক সাকিব

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাকিব আল হাসান-ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে সিরিজের প্রথম টেস্ট ম্যাচটিতে দারুণ জয় পেয়েছে স্বাগতিক বাংলাদেশ। সাগরিকার স্পিন ট্র্যাকে হোম কন্ডিশনের সুবিধা শতভাগ কাজে লাগিয়ে ম্যাচটি নিজেদের করে নিয়েছে সাকিব আল হাসান ও তার দল।

এই জয়েই ক্যারিবিয়ানদের বিপক্ষে দেশের মাটিতে প্রথমবারের মতো টেস্ট ম্যাচ জয়ের গৌরব লাভ করেছে লাল সবুজের দল।

কিন্তু তারপরেও যেন কিছুতেই নিশ্চিন্ত নন টাইগার টেস্ট দলপতি সাকিব আল হাসান এবং স্বস্তিও মিলছে না তার। তাই প্রথম ম্যাচের ধারাবাহিকতায় ৩০ নভেম্বর-৪ ডিসেম্বর মিরপুরে অনুষ্ঠেয় সিরিজের শেষ ম্যাচটিতেও জয়ের সোনালী তিলক কপালে এঁকে সফরকারীদের ঘরের মাঠে প্রথমবারের মতো হোয়াইটওয়াশ করতে আগেভাগেই নিয়ে রেখেছেন সর্বোচ্চ সতর্কতা।

সাকিব ভাল করেই জানেন ব্যাটে বলে ক্রেইগ ব্র্যাটওয়েট, শেই হোপ, কাইরন পাওয়েল, সুনীল অ্যামব্রিস, শিমরন হেটমায়ার, কেমার রোচ, দেব্রেন্দ্র বিশু, রোস্টন চেজরা যে কোনো সময়ই ঘুরে দাঁড়ানোর সামর্থ্য রাখেন।

তাই হয়তো মঙ্গলবার (২৭ নভেম্বর) দুপুরে রাজধানীর স্থানীয় একটি হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে তিনি বিষয়টিকে এড়িয়ে যেতে পারেননি।

সাকিব বলেন ‘ওদের ছোট করে দেখার কিছু নেই। আমি নিশ্চিত যে ওরা আরও শক্তিশালী হয়ে ফেরার চেস্টা করবে। আমাদের আরও ভাল প্রস্তুতি নিতে হবে এবং আরো ভাল পারফর্ম করতে হবে। চিটাগংয়ের চাইতেও ভাল পারফর্ম করতে হবে। ওদের কোয়ালিটি বোলার আছে যারা আমাদের বিপদে ফেলতে পারে। আমাদের আসলে ওই ধরনের প্রস্তুতি রাখতে হবে।’

আগামী ৩০ নভেম্বর-৪ ডিসেম্বর মিরপুর শের ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ম্যাচটি গড়াবে। প্রথম ম্যাচে সফরকারীদের ৬৪ রানে হারিয়ে সিরিজে ১-০ তে এগিয়ে স্বাগতিক শিবির।

বাংলাদেশ সময়: ১৫৪৫ ঘণ্টা, ২৭ নভেম্বর, ২০১৮
এইচএল/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট সাকিব আল হাসান
পরিকল্পিত আবাসন গড়ার আহ্বান পররাষ্ট্রমন্ত্রীর
নারায়ণগঞ্জের মন্দিরে আগুন, আতঙ্কে আহত ১০
কুমিল্লায় হাসপাতালের ল্যাবে অগ্নিকাণ্ড
ব্রাহ্মণবাড়িয়ায় দুই যুবককে ছুরিকাঘাত
চকবাজার অগ্নিকাণ্ডে পাকিস্তানের শোক


ক্রিকেট টুর্নামেন্টে অংশ নিতে বাংলাদেশি দল ভারতে
‘বঙ্গবন্ধু’ উপাধি পান শেখ মুজিবুর রহমান
নোয়াখালীতে ১৫ জনের দাফন সম্পন্ন
পুরান ঢাকার সিদ্দিকবাজারে আগুন
চকবাজার অগ্নিকাণ্ডে সৌদি বাদশাহ ও ক্রাউন প্রিন্সের শোক