অস্ট্রেলিয়ার অনুশীলনে স্মিথ-ওয়ার্নার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

স্মিথ-ওয়ার্নার। ছবি: সংগৃহীত

বল টেম্পারিং কাণ্ডে নিষেধাজ্ঞা শেষ হতে বাকি আরও সাত মাসের মতো। যদিও তাদের শাস্তি কমানোর জন্য ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ) বরাবর আবেদনও করা হয়েছিল। কিন্তু তাতে খুব একটা মন গলেনি বোর্ডের। তবে সবাইকে অবাক করে দিয়ে চলতি ভারতের বিপক্ষে সিরিজে অস্ট্রেলিয়ার অনুশীলনে যোগ দিয়েছেন দলটির সাবেক অধিনায়ক ও সহ অধিনায়ক স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নার।

নির্বাসিত থাকলেও স্মিথ ও ওয়ার্নারের অভাব কাউকে দিয়ে পূরণ করতে পারছে না অস্ট্রেলিয়া। আর তাই তো নিষেধাজ্ঞা না তুলে নিলেও নিজেরাই উদ্যোগী হয়ে এই দুই ক্রিকেটারকে অনুশীলনে ডেকে নিয়েছে বোর্ড।

মাত্রই সমতায় শেষ হয়েছে ভারত-অস্ট্রেলিয়ার মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ। শুরু হয়েছে টেস্টের অনুশীলন। আর সেই অনুশীলনেই যোগ দিয়েছেন স্মিথ ও ওয়ার্নার। তবে তাদের দলে আসার কোনো সম্ভাবনা নেই। দল যাতে তাদের কাছ থেকে অভিজ্ঞতা পেতে পারে সে জন্যই তাদের ডেকে আনা।

ছবি: সংগৃহীত

রোববার সিডনি ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) টেস্ট দলের সদস্যদের সঙ্গে অনুশীলন করেন তারা। বিশেষ করে পেসারদের সাহায্য করতেই তাদের এই আগমন। জশ হ্যাজেলউড, মিচেল স্টার্ক ও প্যাট কামিন্সদের বিরুদ্ধে নেটে ব্যাট করে তাদের টেস্টের জন্য তৈরি হতে সাহায্য করবে এই জুটি।

এ সম্পর্কে স্টার্ক অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে বলেন, ‘ব্যাটসম্যানের দৃষ্টিভঙ্গি থেকে ওরা আমাদের বলে দেবে, কোন জায়গায় ঠিক বা ভুল হচ্ছে। ওদের মতো ব্যাটসম্যানের চেয়ে ভাল বিশ্লেষণ আর কে করতে পারবে? আমরা যখন তাকে (স্মিথ) আমাদের নেটে আসতে বলি, ভীষণ খুশি হয় স্মিথ। এক কথায় রাজি হয়ে যায়। স্মিথকে আমাদের নেটে পাওয়া দারুণ ব্যাপার। সে বিশ্বের অন্যতম সেরা ব্যাটসম্যান। আমরা কেমন বোলিং করছি, সে ব্যাপারে ওর মতামতটা নেওয়া খুবই জরুরি।’

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, ২৬ নভেম্বর, ২০১৮
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট ক্রিকেট অস্ট্রেলিয়া (সিএ)
সাব্বির-সাইফউদ্দিনের ব্যাটে শতক পার হলো বাংলাদেশ
টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ রোহিঙ্গা মাদক কারবারি নিহত
লক্ষ্মীপুরে ছোট ভাইয়ের হাতে বড় ভাই খুন
নগরে চিকিৎসক সম্মেলন বৃহস্পতিবার
নড়াইলে ৫ মাদকবিক্রেতাসহ গ্রেফতার ২৮


শীতের কুয়াশায় ঢাকা পড়েছে বসন্তের সকাল
‘বন্দুকযুদ্ধে’ ছিনতাইকারী গুলিবিদ্ধ, অস্ত্র উদ্ধার
বড় লক্ষ্যে শুরুতেই নেই বাংলাদেশের চার উইকেট
ভিপি-জিএসদের জন্য প্রস্তুত হচ্ছে ডাকসু ভবন
পিবিআই পরিদর্শকের বিরুদ্ধে ঘুষ দাবির অভিযোগ