জয় দিয়ে সমতায় সিরিজ শেষ করল ভারত

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ভারতের জয়। ছবি: সংগৃহীত

ম্যাচ হারলে সিরিজটিই হারিয়ে বসতে হতো ভারতকে। তাই তো সর্বোস্ব দিয়ে খেলেছে কোহলি ও তার দল। পুরো ম্যাচেই দেখা গেছে তাদের জয়ের অদম্য ইচ্ছা।

শিখর ধাওয়ানের ঝড়ো ব্যাটিংয়ে শুরু করে বিরাট কোহলির আগ্রাসী ব্যাটিংয়ে শেষ হলো ভারতের ইনিংস। আর ভারত পেলো ৬ উইকেটের জয়। অস্ট্রেলিয়ার বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজ শেষ হলো ১-১ সমতায় শেষ করল ভারত। 

প্রথম ম্যাচে বৃষ্টি আইনে ৪ রানে জেতে অস্ট্রেলিয়া। দ্বিতীয় ম্যাচ ভেসেই যায় বৃষ্টিতে। তবে সিডনিতে রোববার (২৫ নভেম্বর) আর বাধা হয়ে আসেনি বৃষ্টি। এদিন টসে জিতে অস্ট্রেলিয়া ব্যাট করতে নেমে ৬ উইকেটে ১৬৪ রান সংগ্রহ করে। জবাবে ১৯.৪ ওভারে ৪ উইকেটেই ১৬৮ রান তুলে জয় নিষচিত করে ফেলে সফরকারী ভারত।

ডি’আর্চি শর্ট ও অ্যারন ফিঞ্চের ৬৮ রানের উদ্বোধনী জুটি দারুণ শুরু এনে দিলেও সেই ধারাবাহিকতা বেশি সময় ধরে রাখতে পারেনি স্বাগতিকরা। অধিনায়ক ফিঞ্চ ২৮ রানে ফেরেন কুলদীপ যাদবের বলে। পরের ওভারে টানা দুই ব্যাটসম্যানকে ফেরান ক্রুনাল পান্ডিয়া। অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৩৩ রান করে শর্ট।

ভারতের হয়ে ৪ ওভারে ৩৬ রান দিয়ে নেন ৪ উইকেট ক্রুনাল। আর একটি উইকেট নেন যাদব।

লক্ষ্যে ব্যাট করতে নেমেই ঝড় শুরু করেন ধাওয়ান। ২২ বলে ৬ চার ও ২ ছয়ে ৪১ রান করেন এই ওপেনার। রোহিত শর্মাকে নিয়ে ৬৭ রানের জুটি গড়ে মিশেল স্টার্কের বলে বিদায় নেন তিনি। ধাওয়ান যেখানে শেষ করে যান, সেখান থেকেই শুরু করেন অধিনায়ক বিরাট কোহলি। ৩৪ বলে ক্যারিয়ারের ১৯তম টি-২০ হাফসেঞ্চুরি হাঁকান তিনি। 

দিনেশ কার্তিকের সঙ্গে ৬০ রানের অবিচ্ছিন্ন জুটি গড়ে ৬১ রান করে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বিরাট। তার সঙ্গে  ১৮ বলে ২২ রানে অন্য প্রান্তে অপরাজিত থাকেন কার্তিক।

অস্ট্রেলিয়ার পক্ষে একটি করে উইকেট নেন মিচেল স্টার্ক, অ্যাডাম জাম্পা, এন্ড্রু টাই ও গ্লেন ম্যাক্সওয়েল।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৮
এমকেএম

আত্মসমর্পণে প্রস্তুত ১০২ ইয়াবা কারবারি
বিশ্ব ইজতেমা: চলছে হেদায়েতি বয়ান
বিশ্ব ইজতেমা: ময়দানমুখী জনস্রোত
যুক্তরাষ্ট্রে বন্দুকধারীর গুলিতে নিহত ৫
প্রস্তুত মঞ্চ, এখন শুধু আত্মসমর্পণের পালা


ছোটপর্দায় আজকের খেলা
আত্মসমর্পণ অনুষ্ঠানে আমন্ত্রণ পাননি বদি
মাগুরায় আগুনে পুড়ে ২৩ দিনের নবজাতকের মৃত্যু
সুগন্ধীযুক্ত ‘জাম্বুরা ফুল’
নিউজিল্যান্ডকে ২২৭ রানের টার্গেট দিলো বাংলাদেশ