php glass

পাল্টে যাচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের নাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

টি-টোয়েন্টি বিশ্বকাপ। ছবি: সংগৃহীত

walton

২০০৬ সালে ক্রিকেটীয় ফরম্যাটে টি-টোয়েন্টির আগমন ক্রিকেট প্রেমিদের জন্য একটা বড় রকমের চমক ছিল। অনেক ক্রিকেট বিশেষজ্ঞরাই সে সময় মত দিয়েছি, ক্রিকেটের ক্লাসিক ফরম্যাট টেস্ট ও ওয়ানডের সামনে খুব বেশি দিন টিকতে পারবে না টি-টোয়েন্টি। কিন্তু ক্রিকেটের সর্ব কনিষ্ঠ এই ফরম্যাট শুধু টিকেই রইলো না, ২০০৭ সাল থেকে শুরু হলো এর বিশ্বকাপও।

প্রথমে টি-২০ বিশ্বকাপ শুরু হয় ‘আইসিসি ওয়ার্ল্ড টি-টোয়েন্টি’, যা প্রতি দুই বছর পর পর অনুষ্ঠিত হতো। যদিও মাঝে একবার ২০০৯ সালের পর ২০১২ সালে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। এরপর ২০১৬ সাল থেকেই চার বছর অন্তর এই আসর হবে বলেই জানিয়ে দেয় ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি)।যার ফলশ্রুতিতে ২০২০ সালে অস্ট্রেলিয়ায় আয়োজন হবে পরবর্তী টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর।

আর এই বিশ্বকাপেই পাল্টে যাচ্ছে এর নাম। অস্ট্রেলিয়ার এই আসর থেকে টি-২০ বিশ্বকাপের নাম হবে ‘আইসিসি টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ’। নারীদের অংশের নাম হবে আইসিসি ‘উইম্যান টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ’ এবং পুরুষদের আসরের নাম হবে ‘আইসিসি ম্যানস টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপ’।

টি-টোয়েন্টি ফরম্যাটকে বাকি দুই ফরম্যাট থেকে স্বতন্ত্র করতেই আইসিসির এমন উদ্যোগ। শুক্রবার (২৩ নভেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে আইসিসিই এসব তথ্য জানায়। নতুন নাম করণের এই সিদ্ধান্ত বাস্তবায়ন হবে ২০১৯ সালের শুরু থেকে।

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৮
এমকেএম

ক্রোয়েশিয়াকে রুখে দিল ওয়েলস
জাপানে টাইফুনের আঘাতে নিহত বেড়ে ৩৫, নিখোঁজ ১৭
বেলারুশকে হারিয়ে শীর্ষে নেদারল্যান্ডস
দশ জনের দল নিয়েও এস্তানিয়াকে হারালো জার্মানি
রাজধানীতে মোটরসাইকেলের ধাক্কায় যুবক নিহত


রংপুর মেডিকেলে যন্ত্রপাতি কেনায় অনিয়মকারী কামরুল গ্রেপ্তার
লোকসভার স্পিকারকে মুজিববর্ষের অনুষ্ঠানে আসার আমন্ত্রণ
পদ্মায় তৎপর অসাধু জেলেরা
বিমানের প্রধান কার্যালয়ে মুক্তিযুদ্ধ কর্নার উদ্বোধন
শারমীন জুয়েলার্সের ব্যাংক অ্যাকাউন্ট তলব