সেন্ট্রাল জোনকে জেতালেন শুভাগত-আবু হায়দার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

পাঁচ উইকেট নিয়ে শেষ দিনের নায়ক শুভাগত হোম-ছবি: সংগৃহীত

জিততে হলে শেষ দিনে সাউথ জোনকে ৮ উইকেট হাতে নিয়ে ২২৮ রান করতে হতো । সেই লক্ষ্যে ব্যাট করতে নেমে সেন্ট্রাল জোনের দুই বোলার শুভাগত হোম ও আবু হায়দার রনির তোপে ১৮৮ রানেই গুটিয়ে যায় সাউথ জোন। এই দুই বোলারের দুর্দান্ত বোলিংয়ে বাংলাদেশ ক্রিকেট লিগের (বিসিএল) এবারের আসরে নিজেদের প্রথম ম্যাচে ৭৭ রানের জয় তুলে নিয়েছে সেন্ট্রাল জোন।

শনিবার (২৪ নভেম্বর) সিলেটে চতুর্থ ও শেষ দিনে ২৬৬ রানের টার্গেটে ব্যাট করতে নামে সাউথ জোন। আগের দিনের ২ উইকেট হারিয়ে ৩৮ রান নিয়ে মাঠে নেমে দুই অপরাজিত ব্যাটসম্যান শাহরিয়ার নাফিস ও তুষার ইমরান সাবলীল ব্যাট করে দলকে বেশ ভালো শুরু এনে দেন। ৮২ রানের জুটি গড়ার পথে ফিফটিও তুলে নেন নাফিস। 

দলীয় ১০৯ রানে রবিউল হকের বলে নাজমুল হোসেন শান্ত’র হাতে ক্যাচ দিয়ে ফেরেন তুষার (৪০)। এরপর ২০ রান যোগ হতেই বিদায় নেন শাহরিয়ার নাফিস (৫৪)। তুষারের ওই উইকেটটি ছাড়াও বাকি সব উইকেট ভাগাভাগি করে তুলে নেন শুভাগত ও আবু হায়দার। যদিও মিডল অর্ডার ব্যাটসম্যান রকিবুল হাসান (৩৫) কিছুটা চেষ্টা করেন, কিন্তু যোগ্য সঙ্গের অভাবে সেই চেষ্টাও বিফলে যায়।

সেন্ট্রাল জোনের হয়ে ৫৩ রানে পাঁচ উইকেট পান শুভাগত হোম আর ৪৪ রানে ৪ উইকেট পেয়েছেন আবু হায়দার।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে ম্যাচ সেরা আব্দুল মজিদের সেঞ্চুরির ইনিংসে চড়ে ২৮২ রানের সংগ্রহ পেয়েছিল সেন্ট্রাল জোন। জবাবে নিজেদের প্রথম ইনিংসে ফজলে মাহমুদ (৯৪) ও শাহরিয়ার নাফিসের (৭১) ফিফটিতে ২৮১ রান সংগ্রহ করে সাউথ জোন।

এরপর নিজেদের দ্বিতীয় ইনিংসে লিটন দাসের (৮৪) ফিফটিতে ২৬৪ রান সংগ্রহ করে সাউথ জোনের সামনে ২৬৪ রানের টার্গেট দেয় সেন্ট্রাল জোন। এই লক্ষ্য ছুঁতে গিয়েই ১৮৮ রানে শেষ হয় সাউথ জোনের ইনিংস। আর ৭৭ রানের জয় পায় সেন্ট্রাল জোন।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, নভেম্বর ২৪, ২০১৮
এমএইচএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট
আগুনের ভয়াবহতা কমেছে, স্বজনদের খুঁজছেন অনেকে
বরিশালে বিনম্র শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস
প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধায় ভাষাশহীদদের স্মরণ
একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের বিনম্র শ্রদ্ধা


আইএস সম্পৃক্ত শামীমা বাংলাদেশের নাগরিক নয়
ফেনী শহীদ মিনারে জনতার স্রোত
চকবাজারে অগ্নিকাণ্ডে দগ্ধ ১৬
গৌরব, প্রেরণা আর অহংকারের অমর একুশ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে খুলনায় মানুষের ঢল