দিনের শুরুতেই ফিরলেন মুশফিক

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বোল্ড হয়ে ফিরছেন মুশফিক-ছবি: বাংলানিউজ

তৃতীয় দিন ব্যাট করতে নেমে শুরুতেই মুশফিকুর রহিমের উইকেট হারালো বাংলাদেশ। উইন্ডিজ পেসার শ্যানন গ্যাব্রিয়েলের নিচু হয়ে আসা বলের লাইন ভুল করলে মুশফিকের উইকেট ভেঙে যায়। ব্যক্তিগত ১৯ রানে বিদায় নিলেন এই উইকেটরক্ষক-ব্যাটসম্যান।

আগের দিন শেষে ৫ উইকেট হাতে রেখে ১৩৩ রানে এগিয়ে থেকে আজ শনিবার (২৪ নভেম্বর) চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডীয়ামে তৃতীয় দিনের খেলায় সকাল সাড়ে নয়টায় মাঠে নেমেছে বাংলাদেশ। কিন্তু লিডটা টাইগার শিবিরে ঠিক স্বস্তি দিচ্ছে না। কারণ, দ্বিতীয় ইনিংসে মাত্র ৫৫ রান তুলতেই সাকিবদের ৫ উইকেট হাওয়া।

আসলে কাল যা হলো তাকে সোজা ব্যাটসম্যানদের ‘আত্মহুতি’ বলা বেশি বাস্তবসম্মত। দিনের শেষ ১৫ ওভারেই উইকেট বিলানোর মিছিলে যোগ দেন ওপেনার ইমরুল কায়েস থেকে শুরু করে প্রথম পাঁচ ব্যাটসম্যানই। ক্যারিবীয় স্পিনার জোমেল ওয়ারিকান, রোস্টন চেজ ও দেবেন্দ্র বিশুর স্পিনে রীতিমত খাবি খেয়েছেন সৌম্য, মুমিনুল, মিঠুন ও সাকিব আল হাসান। স্পিনে সাবলীল ব্যাটিং লাইনআপের অমন ধসে পড়া অবাক করেছে সমর্থকদের।

ম্যাচের দ্বিতীয় দিনটা হতে পারত টাইগারদের জন্য দারুণ স্বস্তির। কারণ, নাঈম হাসানের সবচেয়ে কম বয়সে ও অভিষেকেই পাঁচ উইকেট তুলে নেওয়ার রেকর্ড গড়ার দিনে উইন্ডিজকে ২৪৬ রানেই আটকে দেয় বাংলাদেশ। কিন্তু ৭৮ রানের লিড পাওয়ার স্বস্তি স্থায়ী হতে দেননি উইন্ডিজ স্পিনাররা। শেষ বেলার ওই ঘূর্ণিঝড় সামাল দিয়ে দিন পার করেন মুশফিকুর রহিম (১১*) ও মেহেদি হাসান মিরাজ (০*)।

এর আগে নিজেদের প্রথম ইনিংসে মুমিনুল হকের রেকর্ডগড়া সেঞ্চুরিতে ভর করে ৩২৪ রান সংগ্রহ করে বাংলাদেশ।

এই প্রতিবেদন লেখার আগ পর্যন্ত বাংলাদেশের স্কোর ৬ উইকেট হারিয়ে ৬৯ রান। লিড ১৪৭ রানের।

বাংলাদেশ সময়: ০৯৩৯ ঘণ্টা নভেম্বর ২৪, ২০১৮
এমএইচএম

ইনজুরিতে মিঠুন-মুশফিক, ওয়ানডে দলে মুমিনুল
নির্বাচনী মামলায় পঙ্গু হয়ে যাবে আ’লীগ: মান্না
নাট্যচর্চায় চট্টগ্রামের ইতিহাস উজ্জ্বল: মামুনুর রশীদ
কক্সবাজারে দুটি কিরিচসহ ডাকাত আটক
সিলেটের ১২ উপজেলায় চেয়ারম্যান পদে ৬৮ জনের মনোনয়ন দাখিল


শেবাচিমে ময়লার স্তূপে ‘২০’ অপরিণত নবজাতকের মরদেহ 
রোহিঙ্গাদের এক লাখ বোতল গ্যাস দেবে আইওএম
নবীনগর উপজেলা আ.লীগের সহসভাপতির বিরুদ্ধে মামলা
না’গঞ্জের কিশোরীকে ধর্ষণের অভিযোগ, যুবক আটক
নোবেল জয়ের পথে ট্রাম্প!