ইনশাল্লাহ মাশরাফি ভাইকে পাবো: মাহমুদউল্লাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে কথা বলছেন মাহমুদউল্লাহ রিয়াদ-ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

walton

জিম্বাবুয়ে সিরিজ শেষ হলেও দম ফেলার সুযোগ নেই টাইগারদের। এরইমধ্যে বাংলাদেশ সফরে হাজির হয়েছে ওয়েস্ট ইন্ডিজ। দুই টেস্ট, তিন ওয়ানডে ও দুই টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে দুই দল। আসন্ন ওয়ানডে সিরিজের দলের নিয়মিত অধিনায়ক মাশরাফি বিন মর্তুজাকে পাওয়া যাবে বলে আশা প্রকাশ করেছেন টেস্ট দলের ভারপ্রাপ্ত অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ। যদিও সংসদ নির্বাচন সংক্রান্ত কারণে তার খেলা নিয়ে সংশয় দেখা দিয়েছে।

বৃহস্পতিবার (১৫ নভেম্বর) মিরপুর শের-ই-বাংলা স্টেডিয়ামের সম্মেলন কক্ষে এসে সেকথাই জানালেন জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট সিরিজে ভারপ্রাপ্ত দলপতি মাহমুদউল্লাহ রিয়াদ।

দল হিসেবে জিম্বাবুয়ের চেয়ে ওয়েস্ট ইন্ডিজ অনেক বেশি শক্তিশালী। এমন দলের বিপক্ষে ওয়ানডে সিরিজে দলের মূল অধিনায়ক মাশরাফির খেলা নিয়ে তৈরি হয়েছে সংশয়। মূলত জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচ চলাকালে দুপুরে মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপনের বক্তব্যের জের ধরেই এই সংশয় তৈরি হয়।

বিসিবি প্রধান বলেন, ‘ওর (মাশরাফির) মনোনয়ন ফরম জমা দেওয়ার একটা তারিখ আছে। কবে পূরণ করবে, ওখানে ওর কর্মসূচি কী, ঠিক জানি না। আজ ওর সঙ্গে দেখা হওয়ার সম্ভাবনা আছে। তখন বিস্তারিত কথা হবে। যদি সুযোগ থাকে সে অবশ্যই খেলবে। একদিনের জন্যও যদি সময় থাকে সে অবশ্যই খেলবে। খেলাটা ওর কাছে সবসময়ই প্রাধান্য পাবে। তবে খেলাটা কঠিন।’

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নড়াইল-২ আসন থেকে নৌকা প্রতীক বরাদ্দ পেতে আওয়ামী লীগের মনোনয়ন ফরম কিনেছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ওয়ানডে অধিনায়ক মাশরাফি।

তবে ওয়ানডে অধিনায়ককে আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজের দলে পাওয়ার আশা প্রকাশ করেছেন মাহমুদউল্লাহ। 'ইনশাল্লাহ মাশরাফি ভাইকে পাবো। তিনি আমাদের ওয়ানডে অধিনায়ক। উনি যদি সুস্থ থাকেন, আমরা অবশ্যই ওনাকে আমাদের মাঝে পাবো।'

দল হিসেবে জিম্বাবুয়ের চেয়ে ওয়েস্ট ইন্ডিজের শক্তিমত্তার বিষয়ে কথা বলতে গিয়ে মাহমুদউল্লাহ বলেন, ' যেহেতু ওরা কিছুদিন আগে ভারতের বিপক্ষে সিরিজ খেলেছে, ওটা ওদের কিছুটা হলেও হেল্প করতে পারে। এখানকার কন্ডিশনও কিছুটা ভিন্ন। আমরা যদি আমাদের হোম কন্ডিশনটা আমাদের মতো করে ট্রিপিকাল করে নিতে পারি তাহলে ম্যাচের রেজাল্ট আমাদের পক্ষে আসতেও পারে।' 

'সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে আমরা কতটা ভালো ক্রিকেট খেলছি সেটা। তারা অনেক ভালো দল। আমরা মানসিক ভাবে ও শারীরিক ভাবে তৈরি থাকতে হবে টাফ উইকেটে খেলার জন্য।'

জিম্বাবুয়ের পেসারদের চেয়ে ক্যারিবীয় পেসারদের সামলানো কিছুটা কঠিন হবে কি না এমন প্রশ্নের জবাবে তার উত্তর, 'ওয়েস্ট ইন্ডিজের বোলারদের নিয়ে আমাদের মাঝে কিছুটা হলেও দু:চিন্তা থাকলেও আমাদের মধ্যে এই বিশ্বাস আছে আমরা আমাদের স্কিলের পূর্ণ ব্যবহার করতে পারব।'

এদিকে ভারত সফর শেষ করে বুধবার (১৪ নভেম্বর) রাতে ওয়েস্ট ইন্ডিজের ১০ ক্রিকেটারের ঢাকায় পৌঁছেছে। বৃহস্পতিবার (১৫ নভেম্বর) এসেছে দলের বাকি সদস্যরা। বিমানবন্দর থেকে আরেকটি ফ্লাইটে সফরকারীরা চলে গেছে সিরিজের প্রথম টেস্টের ভেন্যু চট্টগ্রামে।

চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে অনুষ্ঠেয় প্রথম টেস্ট ম্যাচের আগে এমএ আজিজ স্টেডিয়ামে ১৮ নভেম্বর বিসিবি একাদশের বিপক্ষে দুই দিনের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে ওয়েস্ট ইন্ডিজ। আর ৩০ নভেম্বর থেকে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে গড়াবে সিরিজের দ্বিতীয় টেস্ট মাচ।

মিরপুরেই ডিসেম্বরের ৯ তারিখ থেকে শুরু হবে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ। সিরিজের বাকি দুই ম্যাচ যথাক্রমে মিরপুর ও সিলেটে আয়োজিত হবে ১১ ও ১৪ ডিসেম্বর।

এরপর ১৭ ডিসেম্বর টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচ গড়াবে সিলেটে। আর বাকি দুই ম্যাচ মিরপুরে অনুষ্ঠিত হবে ডিসেম্বরের ২০ ও ২২ তারিখে।

বাংলাদেশ সময়: ১৯৩৪ ঘণ্টা, নভেম্বর ১৫, ২০১৮
এমএইচএম

Nagad
করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি অমিতাভ বচ্চন
বিশ্ব স্বাস্থ্য সংস্থায় নিয়োগ পেলেন বাংলাদেশের সেঁজুতি
নাটোরে ইউএনওসহ আরও ১৩ জনের করোনা শনাক্ত
করোনা: রাজশাহীতে সুস্থতার হার তুলনামূলক কম
লোহাগাড়ায় ৬ হাজার ইয়াবাসহ গ্রেফতার চার


বিমানের দুবাই-আবুধাবিগামী যাত্রীদের ভ্রমণে সতর্কবার্তা
মা ও শিশু হাসপাতালে অক্সিজেন কনসেনট্রেটর প্রদান
ক্রেতা সেজে অভিযান, স্যানিটাইজার কারখানা সিলগালা
পরিবারের ৭ সদস্যসহ করোনা আক্রান্ত চবি উপাচার্য
নগরে মোটরসাইকেল চুরি, রাজনৈতিক ছত্রছায়ায় গ্রামে বিক্রি