সাউদাম্পটনের জালে সিটির গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাউদাম্পটন ও ম্যানচেস্ট‍ার সিটি

ঢাকা: একটি দু’টি নয়, গুনে গুনে ৬ বার সাউদাম্পটনের জালে বল পাঠিয়েছে ম্যানচেস্ট‍ার সিটি। বিনিময়ে হজম করেছে ১টি গোল। সিটিজেনদের হয়ে জোড়া গোল করেছেন রহিম স্টারলিং। বাকি চারগোলের একটি এসেছে ভেসলি হুয়েটের আত্মঘাতী গোল থেকে। অপর তিন গোল করেছেন, সার্জিও আগুয়েরো, ডেভিড সিলভা ও লেরয় সেইন।

আর সাউদাম্পটনের হয়ে একমাত্র গোলটি করেছেন ড্যানি ইঙ্গস। এ জয়ে প্রিমিয়ার লিগে হারানো শীর্ষস্থান পুনরুদ্ধার করলো সিটি। ১১ ম্যাচে ৯ জয় ও দুই ড্রয়ে শীর্ষে ফেরা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ২৯। ২৭ পয়েন্ট নিয়ে তাদের ঘারের ওপর নি:শ্বাস ফেলছে লিভারপুল।

রোববার (০৪ অক্টোবর) ঘরের মাঠ ইত্তিহাদ স্টেডিয়ামে ১৮ মিনিটের ব্যবধানে ৩-০ গোলে এগিয়ে থেকে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা। গোল উৎসবের শুরুটা ম্যাচের ৬ মিনিটে। বাঁ দিক থেকে লেরয় সানের গোলমুখে স্টার্লিংকে উদ্দেশ্য করে বাড়ানো বল ঠেকাতে গিয়ে নিজের জালেই ঠেলে দেন ডাচ ডিফেন্ডার ভেসলি হুট।

১২তম মিনিটে স্টার্লিংয়ের কাটব্যাক গোলমুখে পেয়ে ডান পায়ের টোকায় ব্যবধান দ্বিগুণ করেন সার্জিও আগুয়েরো। আর এ গোলের মধ্য দিয়েই প্রিমিয়ার লিগের ইতিহাসে নবম খেলোয়াড় হিসেবে ১৫০ গোলের মাইলফলক স্পর্শ করলেন এই আর্জেন্টাই ফরোয়ার্ড।

এর ঠিক ৬ মিনিট পরে স্টার্লিংয়ের ক্রস থেকে আসা বলটি লাফিয়ে হেড করতে পারেননি সানে। ফাঁকায় বল পেয়ে জোরালো হাফ ভলিতে জালে বল পাঠান ডেভিড সিলভা।

ম্যাচের ৩০ মিনিটে সেট পিস থেকে ব্যবধান কমান লিভারপুল থেকে ধারে সাউদাম্পটনে আসা ড্যানি ইঙ্গস। ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসন ছুটে গিয়ে সতাকে ফাউল করলে পেনাল্টির নির্দেশ দেন রেফারি। 

ব্যবধান কমানোর স্বস্তি অবশ্য বেশিক্ষণ ধরে রাখতে পারেনি সাউদাম্পটন শিবির। প্রথমার্ধের যোগ করা সময়ে আগুয়েরোর বাড়ানো বল থেকে দলকে ৪-১ এ লিড এনে দেন ইংলিশ মিডফিল্ডার স্টার্লিং।

দ্বিতীয়ার্ধের পুরোটাই অবশ্য পেপ গার্দিওলা শিষ্যদের বীরত্ব গাথা। ৬৭তম মিনিটে আগুয়েরোর এগিয়ে দেয়া বল জোরালো শটে জয় নিশ্চিত করেন শুরু থেকে দুর্দান্ত খেলতে থাকা স্টার্লিং।

আর যোগ করা সময়ে স্টার্লিংয়ের পাস থেকে জোরালো শটে সাউদাম্পটনের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন সানে।

বাংলাদেশ সময়: ১৫১১ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৮
এইচএল/এসএইচ

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
কবি জীবনানন্দ দাশের জন্ম
ইতিহাসের এই দিনে

কবি জীবনানন্দ দাশের জন্ম

বেনাপোলে ১৪টি স্বর্ণের বারসহ পাচারকারী আটক
সেনা জওয়ানদের ওপর হামলার প্রতিবাদে পথে নামলো রাজ্যবাসী
‘একুশে ফেব্রুয়ারি জাতিকে ঐক্যবদ্ধ করেছে’
চট্টগ্রামে গ্যাসের প্রধান লাইন কাটা, সরবরাহ বন্ধ


‘ব্যবসায়ীদের দাবি-দাওয়া পূরণের সময় এসেছে’
কাশ্মীর হামলা নিয়ে মন্তব্য: কপিলের শো থেকে বাদ সিধু
পুঠিয়ায় ফেনসিডিলসহ মাদকবিক্রেতা আটক
জমজমাট বইমেলা, ধারা অব্যাহত থাকার আশা প্রকাশকদের
বরিশালে চারুকলার আয়োজনে দেয়াল চিত্রাঙ্কন