এখনও আর্জেন্টিনা দলের বাইরে মেসি, ফিরলেন লামেলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আর্জেন্টিনা দল। ছবি: সংগৃহীত

রাশিয়া বিশ্বকাপের পর জাতীয় দলের জার্সিতে আর দেখা যাচ্ছে না আর্জেন্টাইন তারকা ফরোয়ার্ড লিওনেল মেসিকে। শুধুই বিশ্রাম নাকি অন্য কোনো কারণ তা পরিষ্কার নয়। এমনকি চলতি মাসে মেক্সিকোর বিপক্ষে অনুষ্ঠিতব্য দুটি প্রীতি ম্যাচেও নেই পাঁচবারের বর্ষসেরা ফুটবলার। অন্তর্বর্তীকালীন কোচ লিওনেল স্কালোনি এই ম্যাচের জন্য দল ঘোষণা করেন। ৩০ সদস্যের দলে মেসি ছাড়াও নেই সার্জিও আগুয়েরো ও গঞ্জালো হিগুয়াইন।

তবে দলে ফিরেছেন টটেনহ্যাম হটস্পারের মিডফিল্ডার এরিক লামেলা। জাতীয় দলের হয়ে ২৩ ম্যাচ খেলা লামেলা ২০১৬ সালে বিশ্বকাপ বাছাইপর্বে সবশেষ সাদা-আকাশি জার্সিতে খেলেন। চোটের কারণে গত মৌসুমের অধিকাংশ সময় মাঠের বাইরে কাটান ২৬ বছর বয়সী এই মিডফিল্ডার।

জাতীয় দলে প্রথমবারের মতো ডাক পেয়েছেন ২০ বছর বয়সী মিডফিল্ডার মাতিয়াস জারাকো।

দুই ম্যাচের মধ্যে ১৬ নভেম্বর প্রথম ম্যাচ ও এর চার দিন পর মাঠে গড়াবে দ্বিতীয় ম্যাচটি। সবশেষ ২০১৫ সালে মুখোমুখি হয় দলদুটি। সেবারের ২-২ গোলের ড্রতেই শেষ হয় ম্যাচটি। 

আর্জেন্টিনা দল:
গোলরক্ষক: আগুস্তিন মার্সেসিন (ক্লাব আমেরিকা), সের্হিও রোমেরো (ম্যানচেস্টার ইউনাইটেড), হেরোনিমো রুলি (রিয়াল সোসিয়েদাদ)

ডিফেন্ডার: নিকোলাস ওতামেন্দি (ম্যানচেস্টার সিটি),  হের্মান পেসেইয়া(ফিওরেন্তিনা), রামিরো ফুনেস মোরি (ভিয়ারিয়াল), ওয়াল্টার কান্নেমান (গ্রেমিও), হুয়ান ফইথ(টটেনহ্যাম), নিকোলাস টালিয়াফিকো (আয়াক্স), রেনসো সারাভিয়া (রেসিং ক্লাব), গাব্রিয়েল মের্কাদো (সেভিয়া), এমানুয়েল মাম্মানা (জেনিত)  

মিডফিল্ডার: সান্তিয়াগো আসকাসিবার (স্টুটগার্ট), লেয়ান্দ্রো পারেদেস (জেনিত), জিওভানি লো সেলসো (রিয়াল বেতিস), ফ্রাঙ্কো ভাসকেস (সেভিয়া), রবের্তো পেরেইরা (ওয়াটফোর্ড), রদ্রিগো বাত্তাগলিয়া (স্পোর্তিং লিসবন), মার্কোস আকুনা (স্পোর্তিং লিসবন), মাক্সি মেসা(ইন্দেপেনদিয়েন্তে), মাতিয়াস জারাকো (রেসিং), এরিক লামেলা (টটেনহ্যাম হটস্পার)     
ফরোয়ার্ড: রদ্রিগো দে পল (উদিনেজে), ফ্রাঙ্কো সেরভি (বেনফিকা), এদুয়ার্দো সালভিও(বেনফিকা), পাওলো দিবালা (ইউভেন্তুস), মাউরো ইকার্দি (ইন্টার মিলান), লাউতারো মার্তিনেস (ইন্টার মিলান), আনহেল কোররেয়া (আতলেতিকো মাদ্রিদ), জিওভান্নি সিমেওনে(ফিওরেন্তিনা)

বাংলাদেশ সময়: ১২০৫ ঘণ্টা, নভেম্বর ০২, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: মেসি আর্জেন্টিনা
বায়তুল মোকাররমে কবি আল মাহমুদের দ্বিতীয় জানাজা সম্পন্ন
ফেনীতে ফুটবল টুর্নামেন্ট উদযাপনে র‌্যালি
‘নন্দলালের’ ভূমিকা নয়, কর্মকর্তাদের ইসি
নিখোঁজ রাকিবের সন্ধান চায় পরিবার
মাদক নিয়ন্ত্রণে সীমান্তকে কঠোরভাবে সুরক্ষা করবো


আল মাহমুদের কাজে পরবর্তী প্রজন্ম সাহিত্যের উপজীব্য পাবে
চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে নিয়োগ
আট গান নিয়ে প্রকাশ পেলো ‘সর্বনামের পাখিরা’
ইলিয়াসপত্নীর শারীরিক অবস্থার উন্নতি
কম্পিউটার অপারেটর পদে নিয়োগ