লা লিগায় আসছে মেসির নামে পুরস্কার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লা লিগায় আসছে মেসির নামে পুরস্কার। ছবি: সংগৃহীত

গোল কিংবা অ্যাসিস্ট করা সবদিক থেকেই স্প্যানিশ ক্লাব ফুটবল ইতিহাসের সর্বকালের সেরা ফুটবলার নাম বলা যায় লিওনেল মেসি। বার্সেলোনার হয়ে খেলা লিওনেল মেসির এই ক্যারিশম্যাটিক পারফরম্যান্সকে সম্মান জানিয়ে এবার লা লিগায়ও আসতে যাচ্ছে বিশেষ এক সম্মাননা। ‘লিও মেসি’ নামে একটি পুরস্কার চালুর ইঙ্গিত দিয়েছে লা লিগার প্রেসিডেন্ট হ্যাভিয়ের তেবাস।

গোল ডটকমকে দেওয়া এক সাক্ষাৎকারে তেবাস বলেন, ‘আপনাকে মেসির ব্যপারটি বিবেচনা করতে হবে। আমার মনে হয়, সে আর কিছুদিনের ভেতরেই ফুটবল ইতিহাসের সর্বোচ্চ খেলোয়াড় হিসেবে বিবেচিত হবে, যদিও সে ইতোমধ্যেই বিশ্বসেরা হয়েছে।’

মেসির নামে একটি পুরস্কার দেওয়ার ইঙ্গিত দিয়ে তেবাস বলেন, ‘তার কোনো শেষ নেই। সে সবসময়ে উচ্চ লেভেলে থাকে এবং কখনো হারতে চায় না। ভবিষ্যতের জন্য মেসির নামে ট্রফি চালু করা একটি উত্তম প্রস্তাব। লিগের সেরা খেলোয়াড়টিকে দেওয়া হবে এই ট্রফি এবং যেই ট্রফির নামকরণ হবে ‘লিও মেসি ট্রফি’।

ইতোমধ্যে লা লিগার সেরা গোলদাতাকে তেলমো জারা ট্রফি দেওয়ার রীতি আছে। প্রচলিত আছে পিচিচি পুরস্কার। ভবিষ্যতে এর সঙ্গে যুক্ত হবে লা লিগার সেরা খেলোয়াড়ের পুরস্কার। তবে মেসি অবসর না নেওয়ার পর এই পুরস্কার চালু করবে লা লিগা এমনটাই ইঙ্গিত দিয়েছে।

পাঁচবারের বর্ষসেরা এই আর্জেন্টাইন নয়বার লা লিগা জিতেছেন। স্পেনের শীর্ষস্থানীয় লিগের ইতিহাসে মেসিই সর্বোচ্চ গোলদাতা। বর্তমানে হাতের চোট নিয়ে প্রায় তিন মাসের জন্য মাঠের বাইরে ছিটকে পড়েছেন মেসি। অবশ্য তাকে ছাড়াই সর্বশেষ এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে ৫-১ গোলে উড়িয়ে লিগের শীর্ষে রয়েছে বার্সা।

বাংলাদেশ সময়ঃ ১৬০২ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এমকেএম/এমএমএস

ক্লিক করুন, আরো পড়ুন: বার্সেলোনা মেসি
ভিয়েতনাম মিশনে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন 
ময়মনসিংহে ডিবির সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ মাদকবিক্রেতা নিহত
চকবাজারে এখনও ফায়ার সার্ভিসের সদস্যদের সতর্ক অবস্থান
টিভি ব্যক্তিত্ব স্টিভ আরউইনের জন্ম
চকবাজার ট্র্যাজিডি তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের কমিটি


চকবাজার ট্র্যাজিডিতে যুক্তরাষ্ট্রের শোক       
ফেরত এলো ভারতে পাচার ২৭ নারী-শিশু
চকবাজারের অগ্নিকাণ্ডে রাশিয়ার প্রেসিডেন্ট পুতিনের শোক
অগ্নিকাণ্ডের ঘটনাস্থল পরিদর্শন করলেন ড. কামাল
পুরান ঢাকায় হয় কারখানা থাকবে নয় বাড়িঘর