১০ ম্যাচ খেলেই জুভেন্টাসের রেকর্ডে রোনালদোর নাম

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ক্রিস্টিয়ানো রোনালদো- ছবি: সংগৃহীত

রিয়াল মাদ্রিদ থেকে পাড়ি দেওয়ার পর জুভেন্টাসে শুরুটা বেশ ধীরেই হয়েছিল ক্রিস্টিয়ানো রোনালদোর। কিন্তু মাত্র ১০ ম্যাচ পরেই তুরিনের ক্লাবটির ৬০ বছরের পুরনো রেকর্ডে নাম লিখিয়ে ফেললেন এই পর্তুগিজ তারকা।

ইতালিয়ান সিরি আ’র চলতি মৌসুমের প্রথম তিন ম্যাচেই গোলশূন্য ছিলেন রোনালদো। তবে গত মাসে লিগে নিজের চতুর্থ ম্যাচে সাসোলোর বিপক্ষে ২ গোল করে গোলশূন্যতা থেকে মুক্তি পান তিনি। 

ইতালিয়ান লিগে এখন নিয়মিত গোলের দেখা পাচ্ছেন রোনালদো, যার সর্বশেষ নজির দেখা গেছে গত শনিবার জেনোয়ার বিপক্ষে ২-১ গোলে জেতা ম্যাচে। ওই ম্যাচেও জোড়া গোল করেছেন তিনি। 

অভিষেকের পর লিগে ১০ ম্যাচ খেলে ৭ গোল করেছেন রোনালদো, যা জুভেন্টাসের হয়ে অভিষেকের পর প্রথম ১০ লিগ ম্যাচে সর্বোচ্চ গোলের রেকর্ড। সর্বশেষ ১৯৫৭/৫৮ মৌসুমে তথা ৬০ বছর আগে এমন কীর্তি গড়েছিলেন জন চার্লস।

চার্লস নিজের অভিষেক মৌসুমে জুভেন্টাসের হয়ে ২৮ গোল করেছিলেন। রোনালদো পুরো মৌসুম শেষে যে এই রেকর্ড ভেঙে দেবেন তা অনেকটা নিশ্চিত করেই বলা যায়। 

রোনালদোর রেকর্ডের প্রায় কাছাকাছি পৌঁছেছিলেন সাবেক জুভ তারকা গঞ্জালো হিগুয়েন, কার্লোস তেভেজ এবং ফিলিপ্পে ইনজাগি। এই তারকা ফুটবলারদের প্রত্যেকেই জুভেন্টাসে নিজেদের অভিষেক মৌসুমে প্রথম ১০ ম্যাচে ৬ গোল করে করেছিলেন। আর আলেসান্দ্রো দেল পিয়েরো, জলাতান ইব্রাহিমোভিচ এবং দাভিদ ত্রেজেগে করেছিলেন ৫ গোল করে।

বাংলাদেশ সময়: ১৪১৪ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল ক্রিশ্চিয়ানো রোনালদো
নিউজিল্যান্ডকে ২২৭ রানের টার্গেট দিলো বাংলাদেশ
নওগাঁয় ট্রাকের ধাক্কায় মোটরসাইকেল আরোহী নিহত
ফেসবুকে ভুয়া আইডি, আইনি ব্যবস্থা নেবেন পররাষ্ট্রমন্ত্রী
কলকাতায় শুরু হলো বাংলাদেশ চলচিত্র উৎসব
দেড়শ’ পেরুলো বাংলাদেশ, মিঠুনের অর্ধ-শতক


স্ত্রীর মরদেহ পাঠালেন শ্বশুরবাড়ি
ইতালিয়ান ফুটবলে জুন্টোসের জয়
প্রাথমিক বিপর্যয় সামলে সাবধানী বাংলাদেশ
ছুটির দিনে ২৭২টি নতুন বই
চুরি যাওয়া গরুর সন্ধান দিল কুকুর!