৩৮৪ ম্যাচ পর জাতীয় দলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জো ডেনলি। ছবি: সংগৃহীত

walton

সব শেষ ২০১০ সালে তাকে দেখা গেছে জাতীয় দলে। এর মাঝে ইংল্যান্ড ক্রিকেট দল খেলে ফেলেছে ৩৮৪টি ম্যাচ। কিন্তু দেখা পাওয়া যায়নি তার। অবশেষে জাতীয় দলে ফিরলেন জো ডেনলি।

২০০৯ সালের আগস্ট মাসে ওয়ানডে ম্যাচ দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় ডেনলির। সে সময়ই ঠিক তিন দিন পর অভিষেক হয় টি-টোয়েন্টি ক্রিকেটেও। ওয়ানডে খেলেন মাত্র হয় তিন মাস। আর টি-২০ ক্যারিয়ার স্থায়ী হয় ৬ মাস।

৯টি ওয়ানডে ও ৫টি টি-২০ ম্যাচের বেশি খেলা হয়নি এই ডানহাতি টপঅর্ডার ব্যাটসম্যানের। ২০১০ সালের ফেব্রুয়ারিতে পাকিস্তানের বিপক্ষে ওয়ানডে খেলার পর আর জাতীয় দলে দেখা যায়নি ডেনলিকে। ৮ বছর পর আবারও জাতীয় দলের জার্সিতে দেখা মিললো ৩২ বছর বয়সী ডেনলির।

তবে দীর্ঘ এই সময় বসে ছিলেন না ডেনলি। খেলেন প্রচুর পরিমান ঘরোয়া ক্রিকেটে। আর সে পথ ধরেই নিজেকে প্রমান করে আবারও ফেরেন জাতীয় দলে। শ্রীলঙ্কার বিপক্ষে চলতি একমাত্র টি-টোয়েন্টি ম্যাচের একাদশে জায়গা হয় তার। 

এতো বেশি আন্তর্জাতিক ম্যাচের বিরতির পরে জাতীয় দলে ফেরার উদাহরণ রয়েছে আর মাত্র একটি। ক্রিকেট ইতিহাসে ২০০৭ সালে ওয়ানডে ক্রিকেট অভিষেক হওয়ার পর দল থেকে বাদ পড়ে ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটার রায়াদ এমরিট ২০১৮ সালে জাতীয় দলে ফেরেন। নিজ দেশের ৩৯৬টি আন্তর্জাতিক ম্যাচ যাওয়ার পরে টি-টোয়েন্টি ক্রিকেটের মধ্য দিয়ে পুনরায় আন্তর্জাতিক ক্রিকেট ফেরেন তিনি।

বাংলাদেশ সময়: ২১১০ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ক্রিকেট ইংল্যান্ড
করোনা: আইনজীবীদের প্রণোদনা দেওয়ার দাবি
মোবাইল কলে জানালে পৌঁছে যা‌বে সহায়তা
ক্ষুদ্র-মাঝারি উদ্যোক্তাদের জন্য তহবিল গঠনের আহ্বান 
বরিশাল বিভাগে ২৪৬৪ জনের হোম কোয়ারেন্টিন সম্পন্ন
যুক্তরাষ্ট্রে করোনায় বিএনপি নেতার মৃত্যু, ফখরুলের শোক


সুন্দরগঞ্জে নিয়ন্ত্রণ হারিয়ে মোটরসাইকেল আরোহী নিহত
লোহাগাড়ায় আমিনুল ইসলামের ত্রাণ পেলো ১৮শ কর্মহীন শ্রমজীবী 
ফেনীতে মারা যাওয়া সেই যুবকের করোনা নেগেটিভ
মিরপুর থানার ‘করোনা প্রতিরোধ প্লাটুন’
মার্টিন লুথার কিংয়ের প্রয়াণ