লিভারপুলের জয়ে রেকর্ড গড়লেন সালাহ 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গোল করার পর সালাহকে মানের অভিনন্দন-ছবি: সংগৃহীত

মৌসুমের শুরুতে নিজেকে হারিয়ে খুঁজছিলেন মোহামেদ সালাহ। কিন্তু আন্তর্জাতিক বিরতি শেষে ফের ইউরোপীয় ক্লাব ফুটবলে ফিরেই গোলের দেখা পাওয়ার পাশাপাশি নতুন এক রেকর্ডে নামও লিখিয়ে ফেললেন এই মিশরীয় তারকা ফুটবলার।

অ্যানফিল্ডের ইতিহাসে সবচেয়ে দ্রুততম সময়ে ৫০ গোলের মাইলফলক পেরিয়েছেন মোহামেদ সালাহ। আর এই কীর্তি তিনি গড়েছেন বুধবার (২৪ অক্টোবর) রাতের চ্যাম্পিয়নস লিগের ম্যাচে। নিজেদের মাঠ অ্যালফিল্ডে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে ৪-০ গোলের ব্যবধানে জয় পেয়েছে লিভারপুল। আর এই ম্যাচেই কীর্তিটা গড়েছেন সালাহ।

চ্যাম্পিয়নস লিগে নিজেদের ভাগ্য পরিবর্তন করতেই মাঠে নেমেছিল ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা এবং সেই লক্ষ্যে পুরো ম্যাচেই পূর্ণ নিয়ন্ত্রণ ধরে রেখে কাঙ্ক্ষিত ফল নিয়েই মাঠ ছেড়েছে অলরেডরা। লিভারপুলের হয়ে গোল পেয়েছেন ফিরমিনো, মানে এবং রেকর্ডে নাম লেখানো সালাহ। 

ম্যাচের ২০ মিনিটে গোলের দেখা পান রবার্তো ফিরমিনো। এর কিছুক্ষণ পরেই টানা চার ম্যাচের গোলখরা কাটিয়ে গোল করেন সালাহ। পরে আরও এক গোল করে দলের বড় জয় নিশ্চিত করেন এই মিশরীয় তারকা।

ম্যাচের ৭৬ মিনিটে পেনাল্টি মিস করেন সাদিও মানে। নয়তো গোলের ব্যবধান হয়তো আরও বাড়তে পারত। কিন্তু চার মিনিট পরেই নিজের সেই দুঃখ ভুলিয়ে দিয়ে গোল করেন এই সেনেগালিজ তারকা।

এই জয়ে ফরাসি জায়ান্ট প্যারিস সেইন্ট জার্মেইয়ের (পিএসজি) চেয়ে ২ পয়েন্ট আর ইতালিয়ান ক্লাব নাপোলির চেয়ে ১ পয়েন্ট বেশি নিয়ে গ্রুপ ‘সি’র শীর্ষে উঠে এসেছে লিভারপুল। অন্যদিকে পিএসজির কাছে হার আর নাপোলির সঙ্গে ড্র নিয়ে গ্রুপের চতুর্থ স্থানে আছে রেড স্টার বেলগ্রেড।

তবে লিভারপুলের এই শজ জয়ের চেয়ে বেশি আলোচনায় এসেছে সালাহ’র ফর্মে ফেরা আর রেকর্ড গড়ার ঘটনা। অ্যানফিল্ডের ইতিহাসে সবচেয়ে দ্রুততম সময়ে ৫০ গোল করার রেকর্ড গড়ে সমর্থকদের কাছ থেকে প্রশংসা বন্যায় ভাসছেন তিনি।

বেলগ্রেডের ক্লাবটির বিপক্ষে ম্যাচে গোল পেয়ে গোলখরা কাটানোর পাশাপাশি চলতি মৌসুমে নিজের নামের পাশে ৬ গোলও যোগ করেছেন সালাহ।

এই নিয়ে ৬৫ ম্যাচ খেলে ৫০ গোল হয়েছে সালাহ’র। এর আগের রেকর্ডের মালিক আলবার্ট স্টাবিনসের চেয়ে ১২ ম্যাচ কম খেলেই এই কীর্তিতে নাম লেখালেন সালাহ। স্টাবিনসের কীর্তি অবশ্য সেই ১৯৪০ সালে গড়া।

লিভারপুলের হয়ে ইউরোপীয়ান কাপে ১৩ গোলের মালিক হয়েছেন সালাহ ও ফিরমিনো। তাদের সামনে আছেন সাবেক লিভারপুল তারকা ইয়ান রাশ (১৪ গোল) ও স্টিভেন জেরার্ড (৩০ গোল)।

বাংলাদেশ সময়: ১৫২৭ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মোহামেদ সালাহ
একুশের প্রথম প্রহরে সালাম নগরে বিনম্র শ্রদ্ধা
চিকিৎসা দেওয়া-নেওয়া কোনোটিই হলো না দুই বন্ধুর
যদি একটু মাংসের ফোঁটাও থাকে, আমার বাবারে এনে দেন
চকবাজারের অগ্নিকাণ্ডে বিএনপিসহ বিভিন্ন দলের শোক
বাংলা যায়নি নিভে | আবু আফজাল সালেহ


মাদ্রাসাছাত্রীকে ধর্ষণের ঘটনায় মামলা, শিক্ষক আটক
স্বপ্ন পুড়লো ঢাবি ছাত্রের, বাবাকে খুঁজছে জমজ সন্তান
বাগেরহাট জাদুঘরে শতাধিক প্রত্নসামগ্রী হস্তান্তর
ঢাকা-মাওয়া মহাসড়কে যানজটের তিন কারণ
ভাষাশহীদদের শ্রদ্ধা জানালো অস্ট্রেলিয়া প্রবাসীরা