৩ গোল করেও জাপানের কাছে হারল উরুগুয়ে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাপানের জয়। ছবি: সংগৃহীত

র‍্যাংকিংয়ে পেছনের দিকে থেকেও রাশিয়া বিশ্বকাপে জাপান বেশ দারুণ পারফরম্যান্স দেখায়। বিশ্বকাপে বেলজিয়ামের বিপক্ষে ২ গোলে এগিয়ে থেকেও ম্যাচ হেরে যায় জাপান। কিন্তু নিজেদের হারিয়ে ফেলেনি তা আবারও প্রমান করল তারা।

মঙ্গলবার (১৬ অক্টোবর) জাপানের সাইতামা স্টেডিয়ামে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ৭ গোলের রোমাঞ্চকর এক ম্যাচে র‍্যাঙ্কিংয়ের পাঁচ নম্বরে থাকা সাউথ আমেরিকার পরাশক্তি উরুগুয়েকে হারিয়ে দেয় জাপান। নিজেদের থেকে অনেকটা পিছিয়ে থাকা জাপানের বিপক্ষে ৪-৩ গোলে হেরে যায় উরুগুয়ে।

নিজেদের মাঠে টাকুমি মিনামিনোর গোলে ১০ মিনিটেই এগিয়ে যায় স্বাগতিকরা। ১৮ মিনিটে উরুগুয়ের গ্যাস্টন পেরেইরো সমতা ফেরান। কিন্তু ম্যাচের ৩৬ মিনিটে আবারও এগিয়ে যায় জাপান। জার্মান ক্লাব ওয়ার্দার ব্রেমেনে খেলা ফরোয়ার্ড উয়ুইয়া ওসাকো করেন দ্বিতীয় গোলটি।

এগিয়ে থেকেই বিরতিতে যায় ব্লু সামুরাইরা। ফিরে অস্কার তাবারেজের গোলে আবারও সমতায় ফেরে উরুগুয়ে। ৫৭ মিনিটে পিএসজি ফরোয়ার্ড এডিনসন কাভানির গোলে এগিয়ে যায় উরুগুয়ে।

কিন্তু স্বাগতিকদের ঝলক যে বাকি ছিল তখনও। কাভানির করা গোলের মাত্র দুই মিনিট পর রিতসু দোয়ান তৃতীয় দফায় এগিয়ে দেয় জাপানকে। আর ৬৬ মিনিটে টাকুমি মিনিমো নিজের দ্বিতীয় গোলের মাধ্যমে দলের জয় নিশ্চিত করে ফেলে প্রায়।

কিন্তু নাটক যেনো থামছিলোই না। ৭৫ মিনিটে উরুগুয়ের হয়ে তৃতীয় গোল করেন ক্রিস্টিয়ান রদ্রিগেজ। ম্যাচ তখন এক কথায় জমে উঠেছে। শেষপর্যন্ত অবশ্য জয় আর পাওয়া হয়নি কাভানিদের। আর এই হারে দ্বিতীয় ম্যাচে হারের স্বাদ পায় উরুগুয়ের। এর আগে সাউথ কোরিয়ার বিপক্ষে ২-১ গোলে হারে অস্কার তাবারেজের শিষ্যরা।

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০১৮
এমকেএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল জাপান উরুগুয়ে
ফেনীতে ফুটবল টুর্নামেন্ট উদযাপনে র‌্যালি
‘নন্দলালের’ ভূমিকা নয়, কর্মকর্তাদের ইসি
নিখোঁজ রাকিবের সন্ধান চায় পরিবার
মাদক নিয়ন্ত্রণে সীমান্তকে কঠোরভাবে সুরক্ষা করবো
আল মাহমুদের কাজে পরবর্তী প্রজন্ম সাহিত্যের উপজীব্য পাবে


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগে নিয়োগ
আট গান নিয়ে প্রকাশ পেলো ‘সর্বনামের পাখিরা’
ইলিয়াসপত্নীর শারীরিক অবস্থার উন্নতি
কম্পিউটার অপারেটর পদে নিয়োগ
রোববার নিজ গ্রামে শায়িত হবেন কবি আল মাহমুদ