লুকাকুর জোড়া গোলে বেলজিয়ামের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রোমেলু লুকাকু-ছবি: সংগৃহীত

উয়েফা ন্যাশনস লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের স্ট্রাইকার রোমালু লুকাকুর জোড়া গোলে ২-১ ব্যবধানে সুইজারল্যান্ডকে হারিয়েছে বেলজিয়াম।

বেলজিয়ামের ডাগ আউটে এটিই ছিল ফরাসি গ্রেট থিয়েরি অঁরির শেষ ম্যাচ। আর জয় দিয়েই তাকে বিদায় জানালো রবার্তো মার্তিনেজের শিষ্যরা। খুব শীঘ্রই ফরাসি লিগের দল মোনাকোর দায়িত্ব নিলে চলেছেন বিশ্বকাপজয়ী সাবেক এই আর্সেনাল তারকা।

শুক্রবার (১২ অক্টোবর) রাতে ম্যাচের ৫৮ মিনিটে বাঁকানো ড্রাইভে গোল করে বেলজিয়ামকে এগিয়ে দেন লুকাকু। তবে ৭৬ মিনিটে রিয়াল মাদ্রিদের বেলিজিয়ান গোলরক্ষক থিবাউ কুর্তোয়াকে বোকা বানিয়ে দারুণ এক গোল করে সুইসদের সমতায় ফেরান মারিও গাভ্রানোভিচ।  

কিন্তু শেষ সময়ের ঠিক ছয় মিনিট আগে নিজের দ্বিতীয় গোল করে বেলজিয়ামের জয় নিশ্চিত করেন লুকাকু।

এই নিয়ে উয়েফা ন্যাশনস লিগের গ্রুপ পর্বে টানা দুই ম্যাচে জয় পেলো বেলজিয়াম। নিজেদের প্রথম ম্যাচে আইসল্যান্ডকে ৩-০ গোলে হারিয়েছিলো গত বিশ্বকাপের সেমিফাইনলিস্টরা। 
 
অন্যদিকে ক্রোয়েশিয়ার বিপক্ষে জিততে জিততে ড্র নিয়ে মাঠ ছেড়েছে ইংল্যান্ড। বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া দলে মদ্রিচ, রাকিতিচ, পেরিসিচ- সবাই ছিলেন। তবে নামের প্রতি সুবিচার করতে পারেন নি কেউই।

ক্রোয়েটদের তুলনায় ইংলিশরা বরং বেশি ভালো খেলেছে। বিরতির আগে ডাইয়ারের শট পোস্টে লেগে ফিরে আসা আর ছয় মিনিট পরেই হ্যারি কেইনের হেড পোস্ট পেরিয়ে গেলে গোলবঞ্চিত হয় ইংল্যান্ড। 

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৮
এমএইচএম

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল
মেসির হ্যাটট্রিকে বার্সার জয়
ডিজিটাল কেওয়াইসি চালু করলো নগদ
বঙ্গবন্ধুকে নিয়ে দুই ডাকটিকিট
চকবাজারে ফের আগুন আতঙ্ক, ছোটাছুটিতে আহত ৭
চকবাজার ট্র্যাজেডি: কারণ অনুসন্ধানে আইইবি’র কমিটি


‘সংস্কৃতিচর্চা জাতিকে অশুভ শক্তি থেকে বিরত রাখে’ 
শেষ ছুটির দিনে প্রাণবন্ত বইমেলা
উত্তরায় বাসের ধাক্কায় কিশোরের মৃত্যু
চট্টগ্রাম প্রেসক্লাবের সভাপতি আব্বাস, সম্পাদক ফরিদ
‘ঢাকাকে সুন্দর-আধুনিক শহরে পরিণত করবো’