রেকর্ড গড়া ম্যাচে ইনজুরিতে সালাহ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মোহামেদ সালাহ-ছবি: সংগৃহীত

শুক্রবার সোয়াজিল্যান্ডের বিপক্ষে ৪-১ গোলে জেতা ম্যাচে রেকর্ড গড়েছেন মিশরীয় তারকা ফুটবলার মোহামেদ সালাহ। তবে রেকর্ড গড়ার আনন্দ ফিকে হয়ে যায় যখন ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন এই লিভারপুল ফরোয়ার্ড।

আফ্রিকা কাপ অব ন্যাশনসের বাছাইপর্বের খেলায় সোয়াজিল্যান্ডের মুখোমুখি হয় মিশর। ম্যাচের চতুর্থ গোলটি করেন সালাহ। কর্নার কিক থেকে সরাসরি শটে দৃষ্টিনন্দন গোলটি করেন তিনি। কিন্তু ম্যাচের শেষদিকে ইনজুরি নিয়ে মাঠ ছাড়েন তিনি। 

মাঠের সাইডলাইনে ইনজুরির প্রাথমিক চিকিৎসা শেষে ফিরেও এসেছিলেন সালাহ। কিন্তু খেলার অবস্থায় ফিরতে না পারায় তাকে তুলে নেন মিশরের কোচ। ম্যাচে আগেই তিনজন বদলি খেলোয়াড় নামিয়ে ফেলায় তার বদলি হিসেবে আর কাউকে নামানো সম্ভব ছিল না, ফলে ১০ জনের দল নিয়েই ম্যাচ শেষ করে মিশর।

তবে ১০ জন নিয়েও ম্যাচ জেতায় কোনো অসুবিধা হয়নি ফারাওদের। বাছাইপর্বে এই নিয়ে তিন ম্যাচের দুটিতেই জিতলো তারা। 

ম্যাচ শেষে মিশরের সহকারী কোচ হ্যানি রামজি জানিয়েছেন, সালাহ’র ইনজুরি খুব বেশি মারাত্মক নয়। 

এদিকে ম্যাচে একটা রেকর্ডেও নাম লিখিয়েছে মিশর। আফ্রিকান কাপ অব ন্যাশনসের বাছাইপর্বে সর্বোচ্চ গোলের রেকর্ড (১৩ গোল) এখন মিশরের দখলে।

সবমিলিয়ে মিশরের হয়ে এটি সালাহ’র ৪০তম গোল, যা আফ্রিকান দেশগুলোর মধ্যে তৃতীয় সর্বোচ্চ। তার চেয়ে বেশি গোল আছে তারই স্বদেশী হাসান এল শাজলি (৪৪ গোল) এবং হাসানের (৭৯ গোল)।

তবে রেকর্ডের চেয়ে তার ইনজুরি নিয়েই বেশি চিন্তিত ভক্তরা। কারণ আগামী শনিবার থেকেই ফের প্রিমিয়ার লিগে ফিরছেন তিনি। ওইদিন হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে মাঠে নামবে লিভারপুল।

গত মৌসুমে লিভারপুলের হয়ে ৪৪ গোল করা সালাহ এবার সেই ফর্মের ধারেকাছেও ঘেঁষতে পারছেন না। চলতি মৌসুমে এখন পর্যন্ত মাত্র ৩ গোল করেছেন ব্যালন ডি’অরের সংক্ষিপ্ত তালিকায় থাকা এই ফরোয়ার্ড।

বাংলাদেশ সময়: ১০৩৮ ঘন্টা, অক্টোবর ১৩, ২০১৮
এমএইচএম 

ক্লিক করুন, আরো পড়ুন: ফুটবল মোহামেদ সালাহ
১৭৪২ কোটি টাকা ব্যয়ে ৮ ক্রয় প্রস্তাব অনুমোদন
টাঙ্গাইলে বালু উত্তোলন বন্ধ করলো দুদক
পাঠক বেড়েছে বইমেলায়
বইমেলায় ইমদাদুল হক মিলনের ‘একাত্তর ও একজন মা’
ঢাকায় আসছে জার্মান সংসদীয় প্রতিনিধি দল   


হরিপুরের ঘটনাটি অনাকাঙ্ক্ষিত: বিজিবির মহাপরিচালক
ঘটনার পেছনের ঘটনা খতিয়ে দেখার নির্দেশ নওফেলের
ইস্ট-ওয়েস্ট ইউনিভার্সিটিতে নিয়োগ
ধুনটে আ’লীগ-যুবলীগ সংঘর্ষে আহত ১৩
ঢাবি গ্রন্থাগার যুগোপযোগী করার দাবি ছাত্রলীগের